Ola Electric: এক বছরে এক লাখ ইউনিট স্কুটার তৈরি করে ওলা ইলেকট্রিকের বিরাট মাইলফলক

Ola Electric Latest News: এক বছরে এক ইউনিট ইলেকট্রিক স্কুটার প্রোডিউস করে বিরাট মাইলফলক তৈরি করল ওলা ইলেকট্রিক। খুব সম্প্রতি এই রেকর্ডটি গড়েছে ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা। তামিলনাড়ুতে সংস্থার ফিউচার ফ্যাক্টরিতে এই ইলেকট্রিক ভেহিকলগুলি রোল আউট করেছে সংস্থা।

Ola Electric: এক বছরে এক লাখ ইউনিট স্কুটার তৈরি করে ওলা ইলেকট্রিকের বিরাট মাইলফলক
Ola Electric এর মুকুটে নয়া পালক।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 4:17 PM

Ola 1 Lakh Unit E-Scooter: ওলা ইলেকট্রিক এই মুহূর্তে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইভি প্রস্তুতকারক সংস্থা। সেই সংস্থার মুকুটে যুক্ত হল আরও এল নতুন পালক। এক বছরে এক ইউনিট ইলেকট্রিক স্কুটার প্রোডিউস করে বিরাট মাইলফলক তৈরি করল ওলা ইলেকট্রিক। খুব সম্প্রতি এই রেকর্ডটি গড়েছে ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা। তামিলনাড়ুতে সংস্থার ফিউচার ফ্যাক্টরিতে এই ইলেকট্রিক ভেহিকলগুলি রোল আউট করেছে সংস্থা। গত বছর এই ইভি সংস্থা তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার Ola S1 Pro লঞ্চ করে। তারপরে চলতি বছরে আসে Ola S1 এবং খুব সম্প্রতি দিপাবলির আগে Ola S1 Air নামক আর একটি স্কুটার লঞ্চ করেছে ওলা ইলেকট্রিক। এদিকে সংস্থাটি অক্টোবর মাসে 20,000 ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রয় করে আর একটি রেকর্ড গড়ে বসে আছে!

নিজেদের ঝুলিতে এহেন অভাবনীয় রেকর্ড ভরার পর ওলা ইলেকট্রিক প্রতিষ্ঠাতা ও সিইও ভাবিশ আগরওয়াল বলছেন, “গত কালই এক লাখ ভেহিকল প্রোডিউস করার কাজটি সম্পন্ন করলাম। খুব সম্ভবত দেশের কোনও নতুন কোম্পানি, যার প্রোডাকশন দশম মাসে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই দ্রুততম রেকর্ড।” এর আগে ভাবিশ বলেছিলেন, “ভারতে প্রতিটা স্কুটারের দ্বিতীয় বিক্রয় হওয়া মডেল 1 লাখ টাকারও বেশি দামের Ola S1। পাইপলাইনে বিপুল পরিমাণের প্রডাক্টের নিরিখে আমাদের এই শ্রীবৃদ্ধি টু-হুইলারের প্রতিটা সেগমেন্টে রেপ্লিকেট করবে।”

এই মুহূর্তে Ola S1 ইলেকট্রিক স্কুটারের দাম দেশে 99,999 টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে Ola S1 Pro-র দাম 1,39,999 টাকা (এক্স-শোরুম)। দীপাবলির আগেই আবার Ola তার এই টু-হুইলার সেগমেন্টে S1 Air নামক আর একটি ই-স্কুটার লঞ্চ করেছে, যার দাম এখন 84,999 টাকা (এক্স-শোরুম)। এদের মধ্যে নতুন স্কুটার অর্থাৎ Ola S1 Air মডেলটি মাত্র 999 টাকাতেই বুকিং করা যাবে, যার পারচেজ় উইন্ডো খুলছে 2023 সালের ফেব্রুয়ারি মাস থেকে। আগামী বছরের এপ্রিল মাস থেকে ডেলিভারি শুরু হবে নতুন ওয়াল এস1 এয়ার ই-স্কুটারের।

চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত প্রায় 70,00 ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে ওলা ইলেকট্রিক স্কুটার। 2022 সালের মধ্যে 1 লাখ ইউনিট বিক্রি করার লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থাটি। আর তাই যদি হয় তাহলে দেশের প্রথম ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা হিসেবে এই নজির সৃষ্টি করবে ওলা ইলেকট্রিক।

সংস্থার পাইপলাইনে ইলেকট্রিক চারচাকা গাড়ি বিক্রয় করার প্ল্যানও রয়েছে। ইতিমধ্যেই ওলা তার ইলেকট্রিক কারের এক ঝলক দেখিয়েছে, যা একটি কনসেপ্ট ইভি। সংস্থা দাবি করেছে, ওলা কনসেপ্ট ইভি দেশে লঞ্চ হলে ইলেকট্রিক ভেহিকল স্পেসে বিপ্লব ঘটবে।