Multi Seater E-Cycle: 10,000 টাকায় 6 সিটার ই-সাইকেল বানিয়ে তাক লাগালেন যুবক, এক চার্জে ছুটবে 150 Km

Latest Electric Cycle: একবার চার্জ দিলেই এই সাইকেলটি 150 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে। যুবক জানিয়েছেন, এই সিক্স-সিটার ই-সাইকেল তৈরি করতে তাঁর খরচ হয়েছে মাত্র 10,000 থেকে 12,000 টাকা। তাঁর দাবি, মাত্র 10 টাকা খরচ করলেই চার্জ করা যাবে।

Multi Seater E-Cycle: 10,000 টাকায় 6 সিটার ই-সাইকেল বানিয়ে তাক লাগালেন যুবক, এক চার্জে ছুটবে 150 Km
এসে গেল অভাবনীয় এক ইলেকট্রিক সাইকেল। ছবিটি ভাইরাল ভিডিয়োর স্ক্রিনগ্র্যাব।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 7:47 PM

Electric Cycle: বিজ়নেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা প্রায়শই টুইটারে অনুপ্রেরণামূলক কিছু ভিডিয়ো শেয়ার করে থাকেন। বহু মানুষ তাঁর সেই ভিডিয়োগুলি দেখেন, মন্তব্য করেন, শেয়ারও হয় ব্যাপক হারে। হতাশার মুহূর্তে বহু মানুষকে সামান্য হলেও স্বস্তির স্বাদ দেয় আনন্দ মাহিন্দ্রার ভিডিয়োগুলি। দেশের প্রায় সমস্ত প্রান্ত থেকে ভিডিয়ো সংগ্রহ করে থাকেন মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান। কখনও সেগুলি ক্রিয়েটিভ, অভিনব, বহু মানুষের কাছে বেঁচে থাকার রসদ।

মিস্টার মাহিন্দ্রা ফের সেরকমই একটা ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, দেশেরই কোনও এক প্রত্যন্ত গ্রামাঞ্চলে এক যুবক একটি মাল্টি-রাইডার ইলেকট্রিক সাইকেল চালাচ্ছেন। সেই ইলেকট্রিক সাইকেলটি ছয় সিটার, ইলেকট্রিসিটি চালিত। এটিকে আবার যাতায়াতের জন্য রিক্সা হিসেবেও ব্যবহার করা যেতে পারে, এই ভাইরাল ভিডিয়োতে ঠিক যেমনটা হয়েছে।

একবার চার্জ দিলেই সেটি 150 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে। যুবক জানিয়েছেন, এই সিক্স-সিটার ই-সাইকেল তৈরি করতে তাঁর খরচ হয়েছে মাত্র 10,000 থেকে 12,000 টাকা। তাঁর দাবি, মাত্র 10 টাকা খরচ করলেই চার্জ করা যাবে ই-সাইকেলটি।

টুইটারে এই ভিডিয়ো শেয়ার করে আনন্দ মাহিন্দ্রা লিখছেন, “খুব ছোট্ট ডিজ়াইনের ইনপুট (চ্যাসিসের জন্য সিলিন্ড্রিক্যাল সেকশন) দিয়ে তৈরি এই ডিভাইস সারা বিশ্বের জন্য অত্যন্ত কার্যকর হতে পারে। ভিড়ে ঠাসা ইউরোপিয়ান টুরিস্ট সেন্টারের ট্যুর বাস হিসেবেও কাজে লাগতে পারে। পরিবহনের জন্য গ্রামের মানুষের এই সব উদ্ভাবনী শক্তি আমি খুব পছন্দ করি, যেখানে প্রয়োজনই উদ্ভাবনের জননী।” 67 বছরের আনন্দ মাহিন্দ্রার শেয়ার করা এই ভিডিয়ো লক্ষাধিক মানুষ দেখেছেন।