eFTR Hooligan 1.2 Electric Bike: নতুন ইলেকট্রিক বাইক নিয়ে এল ইন্ডিয়ান মোটরসাইকেল, দাম ও ফিচার্স দেখে নিন

Latest E-Bike: চমৎকার একটি ইলেকট্রিক বাইক নিয়ে হাজির হল ইন্ডিয়ান মোটরসাইকেল। সেই ইএফটিআর হুলিগান ১.২ বৈদ্যুতিক বাইকটির দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

eFTR Hooligan 1.2 Electric Bike: নতুন ইলেকট্রিক বাইক নিয়ে এল ইন্ডিয়ান মোটরসাইকেল, দাম ও ফিচার্স দেখে নিন
দুর্ধর্ষ লুকের সেই ইলেকট্রিক বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 4:25 PM

ইন্ডিয়ান মোটরসাইকেল (Indian Motorcycle) একটি নতুন ইলেকট্রিক বাইক (Electric Bike) লঞ্চ করল, যার নাম ইএফটিআর হুলিগান ১.২ (eFTR Hooligan 1.2)। ক্যালিফর্নিয়ার ইলেকট্রিক বাইসাইকেল প্রস্তুতকারক সংস্থা সুপার ৭৩-এর সঙ্গে পার্টনারশিপে এই ইএফটিআর হুলিগান ১.২ ইলেকট্রিক বাইকটি তৈরি করেছে ইন্ডিয়ান মোটরসাইকেল। দুর্দান্ত কিছু ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে এই ইলেকট্রিক বাইকে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, একটি রিমুভেবল ৯৬০ কেডব্লুএইচ ব্যাটারি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, পেডাল অ্যাসিস্ট মোডে এই ইলেকট্রিক বাইক ১২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। তবে থ্রটেল পিন করা থাকলে এই ইএফটিআর হুলিগান ই-বাইকটি ৬৪ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম।

এই ইলেকট্রিক বাইকের মোট তিনটি মোড রয়েছে, প্রয়োজন অনুসারে যেগুলি বদলে নিতে পারবেন রাইডাররা। ক্লাস ওয়ান মোডে ইএফটিআর হুলিগান ইলেকট্রিক বাইকটি পেডাল অ্যাসিস্ট মোডে ঘণ্টায় ৩২ কিলোমিটার স্পিড দিতে পারবে। ক্লাস টু মোজে থ্রটল এনাবল করে এই ই-বাইকের স্পিড ৩২ কিলোমিটারেই সীমিত রাখা যেতে পারে। ক্লাস থ্রি মোডে সর্বোচ্চ স্পিড দিতে পারবে ইন্ডিয়ান মোটরসাইকেলের এই বৈদ্যুতিক বাইকটি, যা হল ঘণ্টায় ৪৫ কিলোমিটার। এছাড়াও থাকছে একটি অফ-রোড মোডও, যার পাওয়ার ২০০০ ওয়াট এবং সেই মোডে ঘণ্টায় ৪৫ কিলোমিটার পর্যন্ত স্পিড পাওয়া যাবে।

অন্যদিকে ইন্ডিয়ান ইএফটিআর হুলিগান ১.২ মডেলটি সুপার ৭৩ এসটু-র উপরে ভিত্তি করে তৈরি করা হয়েছে। এতে রয়েছে কিছু অতিরিক্ত উপাদানও। থাকছে ইনভার্টেড ফর্কস, একটি এফটিআর-লাইক হেডল্যাম্প এবং একটি ফ্লাইস্ক্রিন। তার থেকেও বড় কথা হল, রোল্যান্ড স্যান্ডস ডিজ়াইন ভার্সন এবং স্পোর্টসের এক্সটেন্ডেড বেঞ্চ সিটের দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে এই মডেলটি। পাশাপাশি এই বাইকে থাকছে একটি মিড-মাউন্টেড ব্যাটারি প্যাকও। ফ্রন্ট ও রিয়ার ফেন্ডারে থাকছে সেমি-নবি টায়ারও।

ইন্ডিয়ান মোটরসাইকেলের এই ইএফটিআর হুলিগান ইলেকট্রিক বাইকের দাম ৪,০০০ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লাখ টাকা। আপাতত এই ইলেকট্রিক বাইকটি ভারতে লঞ্চ হওয়ার কোনও সম্ভাবনা নেই। সদ্য ইলেকট্রিক বাইকের জগৎে পা রেখেছে ইন্ডিয়ান মোটরসাইকেল। তবে শুধু মাত্র এই সংস্থাই নয়। সেই সঙ্গে হার্লে তার সিরিয়াল ১ বাইকস, ইয়ামাহা ওয়াডিএক্স টর্স-ই এমটিবি এবং ডুকাতি ফুটা রোড ই-বাইকও নিয়ে ইলেকট্রিক দু’চাকা গাড়ির দুনিয়ায় পদার্পণ করেছে। আরও ই-বাইক আগামী দিনে লঞ্চ হতে চলেছে। তবে ভারতের বাজারে ইন্ডিয়ান মোটরসাইকেলের এই ই-বাইকটি কবে নাগাদ লঞ্চ করবে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন: ভারতে কিউট-পুঁচকে দুই দরজার ইলেকট্রিক গাড়ি আনছে এমজি মোটর, কম দামে ১৫০ কিলোমিটার রেঞ্জ

আরও পড়ুন: ২৪ মার্চ লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওকিনাওয়া ওখি ৯০, কেমন লুক এই ই-স্কুটারের?

আরও পড়ুন: দেশে তিনটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল সাইবর্গ, দাম শুরু হচ্ছে ১.১৪ লাখ টাকা থেকে