Okinawa Okhi 90 Teased: ২৪ মার্চ লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওকিনাওয়া ওখি ৯০, কেমন লুক এই ই-স্কুটারের?

Upcoming Electric Scooter In India: ২৪ মার্চ ভারতে লঞ্চ করতে চলেছে ওকিনাওয়া ওখি ৯০ ইলেকট্রিক স্কুটার। তার আগে সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Okinawa Okhi 90 Teased: ২৪ মার্চ লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওকিনাওয়া ওখি ৯০, কেমন লুক এই ই-স্কুটারের?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 4:36 PM

ওকিনাওয়া ওখি ৯০ (Okinawa Okhi 90) ইলেকট্রিক স্কুটারটি (Electric Scooter) আরও একবার প্রকাশ্যে এল। আসন্ন এই বিদ্যুচ্চালিত স্কুটারের ডিজ়াইন সংক্রান্ত একাধিক বিষয় দেখা গেল। প্রসঙ্গত, এর আগে একাধিক বার অন-রোড টেস্টিংয়ের সময় দেখা গিয়েছিল ওকিনাওয়া ওখি ৯০ ই-স্কুটারের কয়েক ঝলক। আর সেই সময়ই ইঙ্গিত মিলেছিল যে, স্কুটারটি জলদিই ভারতে লঞ্চ করতে চলেছে। কয়েক দিন আগেই সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, এই ইলেকট্রিক স্কুটার ভারতে ২৪ মার্চ লঞ্চ করবে। প্রিমিয়াম সেগমেন্টেই এই ই-স্কুটার (Premium E-Scooter) দেশে হাজির হবে। অর্থাৎ এই ওকিনাওয়া ওখি ৯০-র দাম হবে কিছুটা বেশিই। দাম ও স্পেসিফিকেশনসের দিক থেকে টক্কর দিতে চলেছে ওলা এস১ প্রো, এথার ৪৫০এক্স, বাজাজ চেতক, বাউন্স ইনফিনিটি ই১, সিম্পল ওয়ান এবং টিভিএস আই-কিউব।

চমৎকার এলইডি ট্রিটমেন্ট

ওকিনাওয়া ওখি ৯০ প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করতে চলেছে দেশের নতুন ইভি প্রস্তুকারক সংস্থা ওকিনাওয়া ওখি ৯০। ভারতের রাস্তায় টেস্টিংয়ের সময় এই ইলেকট্রিক স্কুটারটি এর আগে অনেক বার এসেছে এবং সেই সময়গুলিতে স্কুটারের লুক ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য জানা গিয়েছিল। সম্প্রতি এই স্কুটারটি অনলাইনে আরও একবার টিজ় করা হল সংস্থার তরফ থেকে। আর সেখানে দেখা গিয়েছে, ওকিনাওয়া ওখি ৯০ ই-স্কুটারের এলইডি ট্রিটমেন্ট সম্পর্কে জানা গিয়েছে।

বৈদ্যুতিক দুচাকা গাড়িটির হেডল্যাম্প ক্লাস্টার তৈরি হতে চলেছে এলইডি এলিমেন্ট এবং রিফ্লেক্টর দ্বারা। আর এই এলইডি ট্রিটমেন্ট থেকেই একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, সেটি অনেকটাই হন্ডা অ্যাভিয়েটরের হেডল্যাম্পের সামগ্রিক ডিজ়াইনের মতোই। ফ্রন্ট অ্যাপ্রনে দুটি ভার্টিকালি ওরিয়েন্টেড পাইলট ল্যাম্প/ডিআরএল রয়েছে যাতে অ্যাম্বার টার্ন ইন্ডিকেটরও রয়েছে।

ওকিনাওয়া ওখি ৯০ স্পেসিফিকেশনস ও ফিচার্স (সম্ভাব্য)

ওকিনাওয়ার এই নতুন ইলেকট্রিক স্কুটারটি ১৫০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বলে জানা গিয়েছে। অর্থাৎ একবার চার্জে এই ইলেকট্রিক স্কুটার ১৫০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে। পাশাপাশি জানা গিয়েছে এই স্কুটারের টপ স্পিড। ওকিনাওয়া ওখি ৯০-এর সর্বাধিক গতি প্রতি ঘণ্টায় ৮০-৯০ কিলোমিটার। প্রসঙ্গত এই একই গতি রয়েছে ওলা এস১ প্রো এবং সিম্পল ওয়ান প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারেও।

পাশাপাশি এই আসন্ন বৈদ্যুতিক দু চাকা গাড়িতে থাকথে একাধিক নিউ-এজ ফিচার্স। সেই তালিকায় রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং, একটি কানেক্টেড প্ল্যাটফর্মের মাধ্যমে স্মার্টফোন ইন্টিগ্রেশন-সহ আরও একাধিক উল্লেখযোগ্য ফিচার্স। ওকিনাওয়া ওখি ৯০ ইলেকট্রিক স্কুটার সম্পর্কে এখনও পর্যন্ত এর থেকে বেশি তথ্য পাওয়া যায়নি। আর তো মাত্র কয়েক দিনের অপেক্ষা। ২৪ মার্চ লঞ্চ হয়ে গেলেই স্কুটারটির দাম ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সমস্ত তথ্য জানা যাবে।

আরও পড়ুন: মাত্র ৩৮,০০০ টাকায় ইলেকট্রিক বাইক লঞ্চ হল দেশে, স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স-এর ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: মাত্র ২১,০০০ টাকায় বাড়ি নিয়ে আসুন একটা ব্র্যান্ড নিউ মাহিন্দ্রা থার

আরও পড়ুন: দেশে তিনটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল সাইবর্গ, দাম শুরু হচ্ছে ১.১৪ লাখ টাকা থেকে