Smartron Tbike Onex Electric Bike: মাত্র ৩৮,০০০ টাকায় ইলেকট্রিক বাইক লঞ্চ হল দেশে, স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স-এর ফিচার্স দেখে নিন

Electric Bike At Rs 38,000: দ্বিতীয় প্রজন্মের স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স লঞ্চ হল। এই ই-বাইকের টপ স্পিড ঘণ্টায় ২৫ কিমি, রেঞ্জ ১০০ কিমি, অনবোর্ড চার্জিং এবং সোয়্যাপেবল ব্যাটারি রয়েছে।

Smartron Tbike Onex Electric Bike: মাত্র ৩৮,০০০ টাকায় ইলেকট্রিক বাইক লঞ্চ হল দেশে, স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স-এর ফিচার্স দেখে নিন
একবার চার্জে ১০০ কিমি ছুটতে পারে এই ই-বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 2:48 PM

স্মার্টট্রন (Smartron) নামে যে দেশে একটি ইলেকট্রিক বাইক (Electric Bike) প্রস্তুতকারক সংস্থা রয়েছে, তা কী জানতেন? কম দামের বিদ্যুচ্চালিত দু’চাকা গাড়ি তৈরির জন্য সংস্থাটি অল্প সময়ের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছে। তবে কম দামের হলে কী হবে, নিজেদের ইলেকট্রিক বাইকের কোয়ালিটি বা রেঞ্জ নিয়ে কোনও আপোস করে না স্মার্টট্রন। এবার সেই সংস্থাই ভারতে আরও একটি চমৎকার ই-বাইক নিয়ে এল। স্মার্টট্রন-এর সেই লেটেস্ট ইলেকট্রিক বাইকের নাম টিবাইক ওয়ানএক্স (Tbike Onex Electric Bike)। মূলত বিভিন্ন সংস্থায় কর্মরত ডেলিভারি বয়দের কথা মাথায় রেখেই এই লেটেস্ট ই-বাইকটি ডিজ়াইন করা হয়েছে। আর সেই সেই কারণেই দ্বিতীয় প্রজন্মের এই বিদ্যুচ্চালিত ইলেকট্রিক বাইক নিয়ে স্মার্টট্রন বলছে, এটি একটি মাল্টি-মডিউলার, মাল্টি-পারপাজ় এবং মাল্টি-ইউটিলিটি ভেহিকল। তার মানে এই নয় যে, আম আদমি এই ইলেকট্রিক মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না। আট থেকে আশি প্রত্যেকে এই ই-বাইক ব্যবহার করতে পারবেন।

ট্রনএক্স প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে তৈরি করা এই ইলেকট্রিক বাইকটি স্মার্টফোনের টিবাইক অ্যাপ থেকে নিয়ন্ত্রণ করা যাবে। একাধিক কাস্টমাইজড ফ্লিট এবং রাইডার ম্যানেজমেন্ট ফিচার্সে ঠাসা এই ই-বাইক। রিমোট ভেহিকল মনিটরিং এবং ডায়াগনস্টিকস ও রিয়েল-টাইম ব্যবসায়িক বুদ্ধিমত্তা যেমন সম্পদের ব্যবহার, ব্যাটারি স্টেটাস, সম্পদের অবস্থান, রিমোট লক/আনলক, জিওফেন্সিং সুবিধা প্রদানকারী রাইডশেয়ার ও তার পাশাপাশিই ডেলিভারি পরিষেবা প্রদানকারীদের বিদ্যমান আইটি সিস্টেমে সহজ একীকরণ সংক্রান্ত সব ফিচার্সই রয়েছে এতে।

সম্পূর্ণ ভাবে ভারতে ডিজ়াইন ও ইঞ্জিনিয়র্ড ইলেকট্রিক বাইক প্রস্তুত করার দর্শনে বিশ্বাসী স্মার্টট্রন। আর সেই মোতাবেক টিবাইক ওয়ানএক্স মডেলটিও সম্পূর্ণ ভাবে ভারতেই তৈরি করা হয়েছে। সংস্থার লক্ষ্যমাত্রা একটাই, এইভাবে চীন এবং অন্যান্য দেশ থেকে বাইক আমদানি করার চেষ্টাকারী সংস্থাগুলির মুখোমুখি বর্তমান সাপ্লাই চেইন এবং লজিস্টিক চ্যালেঞ্জগুলি দূর করা। আর তা একটা দিক থেকেই সম্ভব। সম্পূর্ণ ভাবে ভারতেই ইলেকট্রিক ভেহিকল তৈরি করার চিন্তাভাবনা।

Second Generation Tbike Onex

এই ওয়ানএক্স হল দেশের মার্কেটে প্রথম কোনও বাইক, যা তৈরি করা হয়েছে বিটুবি সেগমেন্টে এবং তাতে ম্যাগনেসিয়াম অ্যালয় হুইল, পাংচার প্রুফ টায়ার্স এবং ফ্রেমের লাইফটাইম ওয়ারান্টিও দেওয়া হচ্ছে। এই বাইকের ফ্রেম তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম ব্যবহার করে। যার ফলে স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স ইলেকট্রিক বাইকটি একদিকে যেমন হালকা হয়েছে, ঠিক তেমনই আবার আর একদিকে রাস্ট-প্রুফ এবং তা দীর্ঘ দিনের জন্য টেকসইও হতে চলেছে।

এখন প্রশ্ন হচ্ছে, কত দাম এই ইলেকট্রিক বাইকের? জিএসটি-সহ স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স ই-বাইকটি লঞ্চ করা হয়েছে মাত্র ৩৮,০০০ টাকা দামে। বিদ্যুচ্চালিত বাইকটি ঘণ্টায় ২৫ কিলোমিটার পর্যন্ত সর্বাধিক স্পিড দিতে পারে। এই ই-বাইকের রেঞ্জ ১০০ কিলোমিটার অর্থাৎ একবার চার্জেই এটি প্রায় ১০০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে। ব্যাটারি সোয়্যাপিং থেকে শুরু করে অন-বোর্ড চার্জিং সহ সব ফিচার্সই রয়েছে স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স ইলেকট্রিক দু’চাকা গাড়িতে।

আরও পড়ুন: ইলেকট্রিক গাড়ির জন্য ‘ভিডা’ ব্র্যান্ডের ঘোষণা করল হিরো মোটোকর্প, ১ জুলাই আসছে প্রথম ই-স্কুটার

আরও পড়ুন: ৮০ হাজার টাকায় ভারতে এল গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটার, মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ, ১০০ কিমি রেঞ্জ

আরও পড়ুন: অতিরিক্ত ব্যাটারি প্যাকের নতুন সিম্পল ওয়ান ই-স্কুটার লঞ্চ হল, বুকিং মাত্র ১,৯৪৭ টাকায়, রেঞ্জ ৩০০ কিমি