Cyborg New Electric Bikes: দেশে তিনটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল সাইবর্গ, দাম শুরু হচ্ছে ১.১৪ লাখ টাকা থেকে

Cyborg Yoda, GT 120 And Bob E: সাইবর্গ ইভি রেঞ্জের নতুন ই-বাইক তিনটির নাম, ইয়োডা, জিটি ১২০ এবং বব-ই। এই লেটেস্ট তিনটি ই-বাইকের দাম যথাক্রমে ১,৮৪,৯৯৯ টাকা, ১,৬৪,৯৯৯ টাকা এবং ১,১৪,৯৯৯ টাকা।

Cyborg New Electric Bikes: দেশে তিনটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল সাইবর্গ, দাম শুরু হচ্ছে ১.১৪ লাখ টাকা থেকে
সাইবর্গ ইয়োডা ও বব-ই।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 11:32 PM

দেশে প্রায় রোজই নিয়ম করে ইলেকট্রিক বাইক (Electric Bike) বা স্কুটার লঞ্চ হয়ে চলেছে। এবার একসঙ্গে তিনটি ইলেকট্রিক বাইক লঞ্চ করল ইগনিট্রন মোটোকর্প (Ignitron Motocorp) নামের একটি স্টার্ট-আপ। সাইবর্গ (Cyborg) ইলেকট্রিক ভেহিকল ব্র্যান্ডিংয়ে ই-বাইক লঞ্চ করে থাকে ইগনিট্রন মোটোকর্প। সেই সাইবর্গ ইভি রেঞ্জের নতুন ই-বাইক তিনটির নাম, ইয়োডা, জিটি ১২০ এবং বব-ই। এই লেটেস্ট তিনটি ই-বাইকের দাম যথাক্রমে ১,৮৪,৯৯৯ টাকা, ১,৬৪,৯৯৯ টাকা এবং ১,১৪,৯৯৯ টাকা। বিভিন্ন রাজ্য জুড়ে অতিরিক্ত ভর্তুকি গ্রাহকদের কেনার জন্য এই তিন মোটরবাইকের দাম আরও কম করে তুলতে পারে। খুব শীঘ্রই সংস্থাটির তরফ থেকে এই তিনটি ইলেকট্রিক বাইক বুকিং করার দিনও ঘোষণা করা হবে লেটেস্ট সাইবর্গ ইলেকট্রিক বাইকগুলি বুক করতে কাস্টমারদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

এদের মধ্যে ইয়োডা হল প্রথম মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক ক্রুজ়ার মোটরবাইক, যাতে ৩.২৪ কেডব্লুএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। প্রতি ঘণ্টায় ৯০ কিলোমিটার সর্বাধিক স্পিড দিতে পারে এটি। রেঞ্জ ১৫০ কিলোমিটার। ইয়োডার দুটি কালার মডেল রয়েছে – কালো এবং সিলভার। এদিকে বব-ই ভারতের প্রথম কম্প্যাক্ট স্পোর্টি এআই এনাবলড ইলেকট্রিক ডার্ট মোটরবাইক, যাতে ২.৮৮ কেডব্লুএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। এই বাইকের সর্বোচ্চ স্পিড ঘণ্টায় ৮৫ কিলোমিটার এবং রেঞ্জ ১১০ কিলোমিটার। বব-ই ইলেকট্রিক বাইকের মোট দুটি কালার ভ্য়ারিয়েন্ট রয়েছে – কালো ও লাল।

দুটি ইলেকট্রিক মোটরবাইকেই রয়েছে সোয়্যাপেবল ব্যাটারি। গুরুত্বপূর্ণ কিছু ফিচার্সের মধ্যে রয়েছে, জিও লোকেট/জিও ফেন্সিং, ব্যাটারি স্টেটাস, ইউএসবি চার্জিং, ব্লুটুথ, কি-লেস ইগনিশন (রিমোট কন্ট্রোল) এবং ডিজিটাল ক্লাস্টার। দুটি বাইকেই পোর্টেবল ব্যাটারি দেওয়া হয়েছে, ওয়েদার প্রুফ, টাচ সেফ-সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্সও রয়েছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মাত্র ৪ থেকে ৫ ঘণ্টার চার্জেই ১০০ শতাংশ চার্জিং সম্পন্ন করতে পারে বাইকগুলি। রয়েছে ১৫ অ্যাম্পিয়ার ফাস্ট হোম চার্জার। মোট তিনটি রাইডিং মোড অফার করবে বাইকগুলি – ইকো, নর্মাল এবং স্পোর্ট।

রিভার্স মোড এবং ক্রুজ় কন্ট্রোল দেওয়া হয়েছে বাইকগুলিতে। থাকছে টেলিস্কোপিক ফোর্ক আপ-ফ্রন্ট এবং রিয়ারে একটি সম্পূর্ণ অ্যাডজাস্টেবল মনো শক, যা অতুলনীয় রাইডিং অভিজ্ঞতা দিতে পারবে চালকদের। এদের মধ্যে তৃতীয় বাইকটি, অর্থাৎ জিটি ১২০ মডেলটিতে রয়েছে একটি ৪.৬৮ কেডব্লু এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি ঘণ্টায় সর্বাধিক ১২৫ কিলোমিটার গতি দিতে পারবে এবং রেঞ্জ ১৮০ কিলোমিটার। এছাড়া এই বাইকের বাদ বাকি সব ফিচার্স আগের মডেল দুটির মতোই। জিটি ১২০ মোট দুটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে – কালো এবং ডার্ক পার্পল।

আরও পড়ুন: মাত্র ২১,০০০ টাকায় বাড়ি নিয়ে আসুন একটা ব্র্যান্ড নিউ মাহিন্দ্রা থার

আরও পড়ুন: মাত্র ৩৮,০০০ টাকায় ইলেকট্রিক বাইক লঞ্চ হল দেশে, স্মার্টট্রন টিবাইক ওয়ানএক্স-এর ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ৮০ হাজার টাকায় ভারতে এল গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটার, মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ, ১০০ কিমি রেঞ্জ