OLA S1, S1 Pro Test Ride: দেশের সবথেকে বড় EV টেস্ট রাইড উদ্যোগ ওলা ইলেকট্রিক-এর, ১০০০ শহরে ছুটবে এস১-এস১ প্রো

India's Largest EV Test Ride By OLA: দেশের ১০০০ শহরে এবং মফঃস্বলে ওলা এস১, এস১ প্রো ই-বাইকের টেস্ট রাইডিংয়ের প্রক্রিয়াকরণ করা হবে, যার নাম রাখা হয়েছে দেশের বৃহত্তম ইভি টেস্ট ড্রাইভ প্রোগ্রাম।

OLA S1, S1 Pro Test Ride: দেশের সবথেকে বড় EV টেস্ট রাইড উদ্যোগ ওলা ইলেকট্রিক-এর, ১০০০ শহরে ছুটবে এস১-এস১ প্রো
দেশের সব শহর-মফঃস্বলে ওলা বাইক-এর টেস্ট রাইড!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 1:31 PM

ইলেকট্রিক স্কুটার-প্রেমীদের জন্য শনিবার বড় ঘোষণা করল ওলা ইলেকট্রিক। কোম্পানির তরফ থেকে জানানো হল যে, ওলা এস১ এবং ওলা এস১ প্রো এই ই-বাইক দুটি সারা দেশের সমস্ত প্রান্তের রাইডারদের টেস্ট রাইড করতে দেওয়া হবে। প্রসঙ্গত, চলতি বছরেই লঞ্চ হয়েছে ওলার এই দুই লেটেস্ট ই-বাইক (Ola S1, S1 Pro)। এমন কি ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি মেট্রোপলিটান শহরে এই টেস্ট রাইডিংয়ের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ওলা ইলেকট্রিক-এর তরফ থেকে পরিষ্কার ভাবে উল্লেখ করে বলা হয়েছে, দেশের ১০০০ শহরে এবং মফঃস্বলে এই টেস্ট রাইডিংয়ের প্রক্রিয়াকরণ করা হবে, যার পোশাকি নাম রাখা হয়েছে দেশের বৃহত্তম ইভি টেস্ট ড্রাইভ প্রোগ্রাম।

মাত্র ৪৯৯ টাকায় ওলা ইলেকট্রিক এস১ স্কুটারের বুকিং শুরু হয়। আর সেই তখন থেকে আজ ইস্তক ব্যাপক ভাবে সাড়া মিলেছে এই বাইক বিক্রির নিরিখে। কোম্পানির তরফ থেকে পারচেজ় উইন্ডো খুলে দেওয়া হয় সম্পূর্ণ ডিজিটাল উপায়ে। পাশাপাশি এই বাইক মানুষের ঘরে পৌঁছে দিতে কোনও ডিলারের সঙ্গেও চুক্তিবদ্ধ হয়নি সংস্থা। বরঞ্চ ডিরেক্ট-টু-হোম পদ্ধতিতে মানুষের ঘরে পৌঁছে দেওয়ার চিন্তাভাবনা করে ওলা ইলেকট্রিক। আর যেমন ভাবা তেমন কাজ! চলতি মাসেই মানুষের বাড়িতে সরাসরি পৌঁছে যাবে ওলা ইলেকট্রিক এস১ স্কুটার।

এই ইলেকট্রিক স্কুটার বুক করার আগে অনেকেই জানতে চেয়েছিলেন যে, ওলা এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্ট দুটির টেস্ট রাইডিং সম্ভব কি না। ১০ নভেম্বর থেকেই বেঙ্গালুরু, দিল্লি, অহমদাবাদ এবং কলকাতার রাইডারদের জন্য ওলার এই নতুন ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইডিং শুরু হয়ে গিয়েছে। ১৯ নভেম্বর থেকে আরও পাঁচ শহরে শুরু হয়েছে ওলার এই দুই লেটেস্ট ই-বাইকের টেস্ট রাইডিং। সেই তালিকায় রয়েছে, মুম্বই, চেন্নাই, হায়দরাবাদ, কোচি এবং পুণে।

ওলা ইলেকট্রিক-এর পক্ষ থেকে জানানো হয়েছে, সারা দেশেই এই টেস্ট রাইডিং প্রক্রিয়ায় অত্যন্ত পজিটিভ রেসপেন্স পাওয়া গিয়েছে। ওলা ইলেকট্রিক-এর চিফ বিজনেস অফিসার অরুণ সিরদেশমুখ বলছেন, “আমরা আগামী সপ্তাহে পরীক্ষামূলক রাইডগুলিকে দ্রুত স্কেল করার চেষ্টায় রয়েছি এবং ডিসেম্বরের মাঝামাঝি প্রতিটি গ্রাহকের পরীক্ষামূলক রাইডগুলিতে যে অ্যাক্সেস রয়েছে তা নিশ্চিত করতে ভারতজুড়ে 1000-রও বেশি শহর ও শহরগুলিকে কভার করব।” তিনি আরও যোগ করে বললেন, “এটি সর্বকালের সবচেয়ে দ্রুততম টেস্ট রাইড প্রক্রিয়া এবং স্বয়ংচালিত রিটেইল ক্ষেত্রে একটি বিপ্লব নিয়ে আসতে চলেছে।”

ওলার এই লেটেস্ট দুই ই-বাইকের টেস্ট রাইডিংয়ের জন্য এই মুহূর্তে পাইপলাইনে রয়েছে দেশের আরও কয়েকটি গুরুত্বপূর্ণ শহর। ২৭ নভেম্বর থেকে সুরাত, তিরুবন্তপুরম, কোঝিকোড়, বিশাখাপত্তনম, বিজয়ওয়াড়া, কোয়েম্বাত্তুর, ভডোডারা, ভুবনেশ্বের, তিরুপ্পুর. জয়পুর এবং নাগপুরে ওলা এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্ট দুটির টেস্ট রাইডিং শুরু হবে।

ওলা এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের আকাশছোঁয়া চাহিদার কারণ কী?

ওলা এস১ এবং এস১ প্রো: রেঞ্জ

ওলার তরফ থেকে জানানো হয়েছে যে, তাদের ইলেকট্রিক স্কুটি দুটি প্রতি চার্জে হাই-রেঞ্জ অফার করে, একটি ইভি কেনার আগে যে বিষয়টি আসলে ডিসাইডিং ফ্যাক্টর হিসেবে কাজ করে। এদের মধ্যে এস১ ভ্যারিয়েন্ট যেখানে ১২১ কিমি কভার করে, সেখানে আর একটু দামি এস১ প্রো ভ্যারিয়েন্ট ১৮০ কিমি কভার করতে পারে।

ওলা এস১ এবং এস১ প্রো: ফিচার্স

ওলা ইলেকট্রিক এস১ স্কুটার একাধিক আকর্ষণীয় ফিচার্সের সঙ্গে রাইড পারফরম্যান্স ব্যালান্স করতে পারে, যেগুলির বেশির ভাগই ইন্ডাস্ট্রির প্রথম। তিনটি রাইড মোডস রয়েছে – নর্মাল, স্পোর্ট এবং হাইপার। আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে ইনস্ট্যান্ট অ্যাক্সিলারেশন, স্টেবল হাই-স্পিড রাইড। এছাড়াও অন্যান্য ফ্যাক্টরের মধ্যে রয়েছে, বেশ বড় ডিসপ্লে স্ক্রিন, অ্যান্ড্রেয়ড ভিত্তিক অপারেটিং সিস্টেম, অ্যাপ কন্ট্রোল, স্পিকার্স, চার্জিংয়ের জন্য একটি ইউএসবি পয়েন্ট-সহ আরও অনেক কিছু।

ওলা এস১ এবং এস১ প্রো: দাম

ওলা এস১ ইলেকট্রিক স্কুটার ভ্যারিয়েন্টের দাম ১ লাখ টাকা। অন্য দিকে এস১ প্রো স্কুটির দাম ১.৩০ লাখ টাকা। এই দাম ধার্য করা হয়েছে এক্স শোরুম এবং রাজ্যের ভর্তুকি বাদ দিয়ে।

আরও পড়ুন: ২ ডিসেম্বর ৫০,০০০ টাকার কম দামে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে বেঙ্গালুরুর স্টার্টআপ, এক বার চার্জেই ১৫০-২০০ কিমি ছুটবে

আরও পড়ুন: যেমন লুক, তেমন ফিচার্স! ১২৫সিসির স্কুটি নিয়ে এল সুজ়ুকি, দাম ৮৬,৭০০ টাকা

আরও পড়ুন: ৭ ডিসেম্বর ফোক্সওয়াগেন-এর ৫ সিটার SUV কামব্যাক করবে ভারতে, সম্ভাব্য ফিচার্স দেখে নিন