Top 5 Bikes: কী কাণ্ড! iPhone 14-র থেকেও কম দামে কিনতে পারেন এই 5 বাইক, তালিকায় কারা, দেখে নিন এখনই

Best Bikes At iPhone 14 Price: এই মুহূর্তে দেশে এমনই পাঁচটি বাইক সম্পর্কে জেনে নিন, যেগুলি আপনি পেয়ে যাবেন iPhone 14-র দামে।

Top 5 Bikes: কী কাণ্ড! iPhone 14-র থেকেও কম দামে কিনতে পারেন এই 5 বাইক, তালিকায় কারা, দেখে নিন এখনই
কী কিনছেন তাহলে? iPhone 14 নাকি সেই দামে একটা দুর্দান্ত বাইক? প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 4:04 PM

iPhone 14 Alternative Bikes: সম্প্রতি ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ করেছে iPhone 14। কিন্তু তার যা চড়া দাম, সেই দামে অন্তত ভারতে চমৎকার পাঁচটি বাইক হয়ে যেতে পারে! বিশ্বাস হচ্ছে না? iPhone 14-র দাম নিশ্চয়ই জানেন? 1.29 লাখ টাকায় শুরু হয়ে এর দাম শেষ হচ্ছে 1.79 লাখ টাকায়। মুখের কথা নাকি? এবার একবার ভাবুন তো, সাম্প্রতিক অতীতে দেশে লঞ্চ হওয়া কয়েকটি বাইক। বাইকপ্রেমীরা ঢের ভাল বুঝবেন যে, এই দামে কী-কী বাইক হতে পারে। আপনারা আন্দাজ করতে পারছেন, আর আমরা তালিকাটা নিয়েই হাজির হয়ে গিয়েছি। এই মুহূর্তে দেশে এমনই পাঁচটি বাইক সম্পর্কে জেনে নিন, যেগুলি আপনি পেয়ে যাবেন iPhone 14-র দামে।

1) Royal Enfield Hunter 350

এই রয়্যাল এনফিল্ড হান্টার 350 বাইকটি ভারতে খুব সম্প্রতি লঞ্চ করা হয়েছে। এ যাবৎকালে যতগুলি রয়্যাল এনফিল্ড বাইক ভারতে এসেছে, তাদের মধ্যে সবথেকে হাল্কা হল এই মডেলটি। ব্যাপক হারে এই হাল্কা রয়্যাল এনফিল্ড মডেলটি দেশে বাজারে ছেয়ে দিতে চাইছে সংস্থা। আর সেই কারণেই তার দামও রাখা হয়েছে কম। রয়্যাল এনফিল্ড হান্টার 350-এর বেস মডেলের দাম 1.49 লাখ টাকা এবং তার হাই-এন্ড মডেলের দাম 1.68 লাখ টাকা।

2) TVS Ronin

ভারতীয়দের জন্য এক্কেবারে একটা নতুন বাইকের স্বাদ দিতে সম্প্রতি টিভিএস তার রোনিন বাইক নিয়ে এসেছে। স্ক্র্যাম্বলার ও ক্রুজ়ার ডিজ়াইন দিয়ে বাইকটিকে একটা রেট্রো টাচ দেওয়া হয়েছে। তার থেকেও বড় কথা হল, এই বাইকে রয়েছে গুচ্ছের জরুরি ফিচার্স, একাধিক রাইডিং মোড এবং কানেক্টিভিটির মতো জরুরি বৈশিষ্ট্য। আর এই সব কিছুই একত্রিত করে টিভিএস রোনিনের দাম ধার্য করা হয়েছে মাত্র 1.49 লাখ টাকা, যা iPhone 14-র সবথেকে সেরা বিকল্প।

3) Yamaha FZ25

আজকের নয়। বহু দিন ধরেই ইয়ামাহার FZ25 বাইকটি দেশের রাস্তায় রীতিমতো ঝড় তুলছে। এই বাইকটি মডার্ন ডিজ়াইনের, 250 cc ইঞ্জিন রয়েছে, সেই সঙ্গে রয়েছে একাধিক জরুরি বৈশিষ্ট্য। ইয়ামাহা FZ25-এর দাম এখন ভারতে 1.47 লাখ টাকা।

4) Bajaj Pulsar 250 Twins

ভারতের দু-চাকা বাইকের সেগমেন্টে অন্যতম জনপ্রিয় বাইক হল বাজাজ পালসার 250 টুইন্স। অ্যাডভেঞ্চার ও নেকেড স্পোর্টস ডিজ়াইনের একই পুরাতন ঐতিহ্য বহন করছে বাইকটি। এই টুইন্সের মধ্যে বাজাজ পালসার F250 এবং N250-র দাম শুরু হচ্ছে 1.44 লাখ টাকা থেকে। আর iPhone 14-র পরিবর্তে এর থেকে ভাল বাইক আর কিছু হতে পারে না।

5) Honda Hornet 2.0

জাপানের এই অটোমেকার বিভিন্ন সময়ে ভারতে একাধিক জনপ্রিয় বাইক নিয়ে এসেছে। আর সেই সংস্থার ঝুলিতেই রয়েছে হন্ডা হর্নেট 2.0 বাইকটি, যা আপনি iPhone 14-র পরিবর্তে কিনতে পারেন এবং সেরা অপশনও হতে পারে আপনার জন্য। এই বাইকে রয়েছে LCD ইক্যুইপড, সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। বাইকের 4-স্ট্রোড ইঞ্জিন, যা 6000 rpm রেটেড 12.7 kW পাওয়ার এবং 16.1 Nm টর্ক জেনারেট করতে পারে। হন্ডা হর্নেট 2.0 বাইকের দাম এই মুহূর্তে 1.34 লাখ টাকা।