MG Motor India: ২০২২ সালে ভারতে নতুন ইলেকট্রিক ক্রসওভার নিয়ে আসছে এমজি মোটর, দাম হবে বেশ কম!

MG Motor India: ২০২২ সালে ভারতে নতুন ইলেকট্রিক ক্রসওভার নিয়ে আসছে এমজি মোটর, দাম হবে বেশ কম!
প্রতীকী ছবি

Upcoming Electric Car In India: ভারতে কম দামে ইলেকট্রিক গাড়ি লঞ্চের পরিকল্পনা করছে এমজি মোটর ইন্ডিয়া। ২০২২ সালেই ভারতে ইলেকট্রিক গাড়ি নিয়ে আসা হবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 12, 2021 | 9:06 PM

জ্বালানির দামে গাড়িতে হাত দিতেই এক প্রকার ভয় পাচ্ছেন দেশবাসী! কেনা তো অনেক দূরের কথা! আর সেই কারণেই দেশে ইলেকট্রিক গাড়ির চাহিদা হু হু করে বাড়ছে। এবার ভারতে কম দামে ইলেকট্রিক গাড়ি লঞ্চের পরিকল্পনা করছে এমজি মোটর ইন্ডিয়া (MG Motor India)। ২০২২ সালেই ভারতে ইলেকট্রিক গাড়ি নিয়ে আসা হবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

ভারতের ঊর্ধ্বগামী ইলেকট্রিক গাড়ির বাজারে নিজেদের অবস্থানকে স্পষ্ট করতেই এমজি মোটরের এমনতর পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। চলতি সপ্তাহেই কোম্পানির এক কর্মকর্তা জানিয়েছেন যে, ভারতে এমজি মোটরের ইলেকট্রিক গাড়ির দাম ১০ লাখ টাকা থেকে ১৫ লাখ টাকার মধ্যে হতে চলেছে।

প্রসঙ্গত বর্তমানে বৈদ্যুতিক গাড়ির বিভাগে এমজি মোটরের এসইউভি জেডএস ইভি (MG ZS EV) রয়েছে। লঞ্চের কয়েক দিনের মধ্যেই বেশ জনপ্রিয়ও হয় গাড়িটি। এটিই ভারতের প্রথম ইলেকট্রিক গাড়ি। এদিকে সংস্থা ভারতে আর একটি যে ইলেকট্রিক গাড়ি ২০২২ সালে লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে, সেই গাড়িটিকে একটি গ্লোবাল প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে ভারতীয় বাজার এবং গ্রাহকদের চাহিদা অনুযায়ী তৈরি করা হবে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

ভারতে এমজি মোটরের প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর রাজীব ছাবা বলছেন, “এসইউভি জেডএস ইভি পর ভারতে আমরা আরও একটি বৈদ্যুতিক গাড়ি তৈরি করার চিন্তাভাবনা করছি। সরকারের তরফ থেকে বৈদ্যুতিক গাড়ি নিয়ে নির্দিষ্ট অবস্থান তৈরি হওয়ার পরই আমরা এই ধরনের গাড়ি তৈরি করতে আরও উৎসাহিত হয়েছি।”

রাজীব ছাবার কথায়, “২০২২ সালের অর্থনৈতিক বর্ষের শেষ দিকেই আমরা ভারতে ইলেকট্রিক গাড়িটি নিয়ে আসা পরিকল্পনা করেছি। ১০ থেকে ১৫ লাখ টাকার মধ্যেই এই গাড়িটি দেশের বাজারে নিয়ে আসা হবে। আসন্ন এই ইলেকট্রিক গাড়িটি দেশের একটা বিরাট অংশের মানুষ কিনতে আগ্রহ প্রকাশ করবেন বলেই মনে করা হচ্ছে।” পাশাপাশি তিনি আরও যোগ করে বলেন, “ভারতের রাইডার এবং ইলেকট্রিক গাড়ির ভক্তদের পছন্দ ও প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই গাড়িটি কাস্টোমাইজ করার পরিকল্পনা নিয়েছি আমরা। শীঘ্রই এই গাড়ি নিয়ে কাজ শুরু করতে চলেছি আমরা।”

তবে শুধউ এমজি মোটোর ইন্ডিয়াই নয়। একাধিক সংস্থা ভারতে ইলেকট্রিক গাড়ি লঞ্চের চিন্তাভাবনা শুরু করে দিয়েছে। কয়েক দিন আগেই হুন্ডাই-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছিল যে, ২০২৮ সালের মধ্যে অন্তত ছয়টি ইলেকট্রিক গাড়ি ভারতে লঞ্চ করতে চলেছে তারা। ফলে সব মিলিয়ে ভারতে ইলেকট্রিক গাড়ির চাহিদা যে আরও বাড়তে চলেছে তা জলের মতো পরিষ্কার। সামনের দিনে আরও সস্তায় ভারতে ইলেকট্রিক গাড়ি লঞ্চ হবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন: TVS Apache RTR 160 2V: জনপ্রিয় এই টিভিএস বাইকের দাম বাড়ল ভারতে, এবার কত টাকায় কিনতে পারবেন, জেনে নিন

আরও পড়ুন: Ottobike CR-21: দুরন্ত গতির ইলেকট্রিক বাইক লঞ্চ হল, ২৩০ কিমি রেঞ্জ, ঘণ্টায় ১৩০ কিমি স্পিড, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: Royal Enfield: এনফিল্ডের নতুন মডেল হান্টার ৩৫০-এর ঝলক দেখা গেল এই ভিডিয়োতে, সবিস্তারে জেনে নিন…

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA