PURE EV নিয়ে এল দেশের সবথেকে সস্তার ই-বাইক ecoDryft, রেঞ্জ 130 Km

Most Affordable Electric Bike: PURE EV-র এই ecoDryft ইলেকট্রিক বাইকটি ভারতে লঞ্চ করা হয়েছে 99,999 টাকা দামে। এই দাম যদিও নয়াদিলির এক্স-শোরুমের জন্য ধার্য। সমগ্র দেশে ইলেকট্রিক বাইকটির লঞ্চ প্রাইস 1,14,999 টাকা।

PURE EV নিয়ে এল দেশের সবথেকে সস্তার ই-বাইক ecoDryft, রেঞ্জ 130 Km
এসে গেল দেশের সবথেকে কমদামি ইলেকট্রিক মোটরসাইকেল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 2:32 PM

Cheapest E-Bike: দেশি ইলেকট্রিক দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা PURE EV একটি চমৎকার ই-বাইক লঞ্চ করল ভারতে। এবার সেই ecoDryft ইলেকট্রিক বাইকটির দামের ঘোষণা করল PURE EV। সংস্থাটি জানিয়েছে, ecoDryft ইলেকট্রিক বাইকটির দাম ভারতে 99,999 টাকা (এক্স-শোরুম, দিল্লি)। মোট চারটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে PURE ecoDryft ইলেকট্রিক বাইকটি— কালো, ধূসর, নীল এবং লাল। PURE EV-র তরফ থেকে জানানো হয়েছে, ecoDryft ইলেকট্রিক বাইকটি তাদের হায়দরাবাদের টেকনিক্যাল এবং ম্যানুফ্যাকচারিং সেন্টারে ডিজ়াইন ও ডেভেলপ করা হয়েছে। এখন এই PURE ecoDryft ইলেকট্রিক বাইকে কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে, তার বিভিন্ন ভ্যারিয়েন্টের দামই বা কত, সেই সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

PURE ecoDryft: দাম ও উপলব্ধতা

PURE EV-র এই ecoDryft ইলেকট্রিক বাইকটি ভারতে লঞ্চ করা হয়েছে 99,999 টাকা দামে। এই দাম যদিও নয়াদিলির এক্স-শোরুমের জন্য ধার্য। সমগ্র দেশে ইলেকট্রিক বাইকটির লঞ্চ প্রাইস 1,14,999 টাকা। তবে বাংলা-সহ দেশের বিভিন্ন প্রান্তে এই ইলেকট্রিক বাইকের অন-রোড প্রাইস কত হবে, তা নির্ভর করবে রাজ্য-ভিত্তিক ভর্তুকি এবং RTO ফি-এর উপরে। এই মুহূর্তে PURE EV সমগ্র দেশে তাদের ডিলার নেটওয়ার্ক সম্প্রসারণের কাজ করছে। সংস্থাটি দাবি করছে, আগামী কয়েক মাসের মধ্যেই দেশের সমস্ত মূল শহরগুলিতে তাদের ডিলারশিপ খুলে যাবে। পাশাপাশি তারা এ-ও দাবি করেছে, দক্ষিণ এশিয়ায় তাদের প্রোডাক্ট ইতিমধ্যেই এক্সপোর্ট করা হয়েছে এবং আফ্রিকা ও মিডল ইস্টার্ন মার্কেটেও পরবর্তীতে তা করা হবে।

PURE ecoDryft: পারফরম্যান্স

ইলেকট্রিক মোটরসাইকেলটির সর্বাধিক স্পিড 75 kmph। বাইকটির রেঞ্জ 130 km, রয়েছে তিনটি ড্রাইভিং মোড। অর্থাৎ একবার চার্জে এই ইলেকট্রিক বাইকটি 130 কিলোমিটার পর্যন্ত দৌড়বে। ecoDryft-এর ড্রাইভ-ট্রেনে রয়েছে AIS 156 সার্টিফায়েড 3.0 KWH ব্যাটারি ও তার সঙ্গে স্মার্ট BMS এবং ব্লুটুথ কানেক্টিভিটি। ই-বাইকটির পাওয়ারের দিকটি নিশ্চিত করছে 3 kW মোটর এবং একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

PURE EV-র সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রোহিত ভাদেরা নতুন বাইকটি লঞ্চের পরে বলছেন, “গত দুই মাসে আমরা টেস্ট ড্রাইভের জন্য প্যান ইন্ডিয়া জুড়ে আমাদের 100+ ডিলারশিপে ডেমো বাইকগুলি বসানোর কাজ করেছি। এবং তাতে গ্রাহকদের কাছ থেকে অসাধারণ সাড়াও পেয়েছি। দেশে আমাদের সমস্ত ডিলারশিপে ecoDryft-এর বুকিং শুরু করা হয়েছে। গ্রাহকদের কাছে প্রথম ব্যাচের ই-বাইকগুলি মার্চের প্রথম সপ্তাহ থেকেই পৌঁছে যাবে।”

রোহিত ভাদেরা আরও দাবি করেছেন, ecoDryft-এর লঞ্চ এখন খুবই গুরুত্বপূর্ণ, কারণ দেশের টু-হুইলারের 65% এখন আসছে কমিউট মোটরসাইকেল থেকে।