Oben Rorr Electric Motorcycle: ১৫ মার্চ দেশে গর্জন করতে আসছে কেতাদুরস্ত ই-বাইক ওবেন রোর! রেঞ্জ ২০০ কিমি, সর্বোচ্চ স্পিড ১০০ কিমি

Retro Modern E-Bike In India: দুর্দান্ত লুক ও অনবদ্য ফিচার্সের ওবেন রোর ইলেকট্রিক বাইক লঞ্চ হতে চলেছে ১৫ মার্চ। বহু প্রতীক্ষিত সেই লঞ্চের আগে জেনে নিন বাইকের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য।

Oben Rorr Electric Motorcycle: ১৫ মার্চ দেশে গর্জন করতে আসছে কেতাদুরস্ত ই-বাইক ওবেন রোর! রেঞ্জ ২০০ কিমি, সর্বোচ্চ স্পিড ১০০ কিমি
কেতাদুরস্ত ওবেন রোর!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 4:32 PM

দু’চাকা ইলেকট্রিক গাড়ির মার্কেটে ভারতে যেন সম্প্রতি জোয়ার এসেছে! ১৫ মার্চ, ২০২২ লঞ্চ হতে চলেছে আর একটি একটি ইলেকট্রিক বাইক, যার নাম ওবেন রোর (Oben Rorr Electric Motorcycle)। এটি ওবেন ইলেকট্রিক নামক সংস্থাটির প্রথম কোনও ইলেকট্রিক বাইক যা মঙ্গলবার ভারতের মার্কেটে হাজির হতে চলেছে। রোর নামক এই বিদ্যুচ্চালিত মোটরসাইকেলটি একবার লঞ্চ হয়ে গেলে প্রতিযেগিতা হতে পারে রিভল্ট আরভি৪০০ এবং টক্র ক্রাটোস এই দুই ইভির সঙ্গে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই রোর নামক দু’চাকা গাড়িটির রেঞ্জ হতে চলেছ ২০০ কিলোমিটার (Range 200KM)। অর্থাৎ এক বার চার্জেই তা ২০০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে। বাইকটির সর্বোচ্চ স্পিড প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার (Speed 100KMPH)। ওবেন রোর ইলেকট্রিক মোটরসাইকেলের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

দেশি ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা ওবেন-এর প্রথম বাইকটি ১৫ মার্চ ভারতে লঞ্চ হলেও তার ডেলিভারি আরম্ভ হবে চলচি বছরের এপ্রিল-জুন মাসের মধ্যে। এই ওবেন রোর ইলেকট্রিক বাইকটি এর আগেই সোকেজ় করা হয়েছিল এবং তখনই বাইকের একাধিক ফিচার্স প্রকাশ্যে এসেছিল। উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে থাকছে একটি বড় ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি ইন্ডিকেটরস, এলইডি হেডলাইটস, স্প্লিটজ়িরোস্টাইল সিট-সহ আরও একাধিক ফিচার্স। ফাইভ-স্পোক অ্যালয় হুইল দেওয়া হচ্ছে এই ইলেকট্রিক বাইকে। রেট্রো-মডার্ন ডিজ়াইনের এই বৈদ্যুতিক বাইকটি লুকের দিক থেকে অনবদ্য হতে চলেছে।

বাইকটির স্পেসিফিকেশনস সম্পর্কে দেশের এই ইভি ম্যানুফ্যাকচারার এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছুই ঘোষণা করেনি। তবে এর আগেই ওবেন জানিয়েছিল যে, এই রোর ই-বাইকের রেঞ্জ ২০০ কিলোমিটার এবং সর্বাধিক স্পিড ঘণ্টায় ১০০ কিলোমিটার। পাশাপাশি সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে যে, প্রাথমিক ভাবে ভারতে ওবেন রোর ইলেকট্রিক বাইকের একটাই মাত্র ভ্যারিয়েন্ট নিয়ে আসা হবে। এই ইলেকট্রিক বাইকের দাম সম্পর্কে সংস্থার তরফে অফিসিয়ালি কিছু না জানানো হলেও ভারতে ১.৩ লাখ টাকা থেকে ১.৫ লাখ টাকার মধ্যে লঞ্চ হতে পারে ওবেন রোর যা দিল্লিতে এক্স-শোরুম প্রাইস বলে জানা গিয়েছে।

ওবেন রোর ভারতে বেঙ্গালুরুতে ইলেকট্রনিক সিটির কাছাকাছি তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটের সেটআপ করছে, যেখানে বছরে ৩ লাখ করে ইলেকট্রিক বাইক তৈরি এবং মজুত করা যেতে পারে। পাশাপাশি এই দেশি ইভি ব্র্যান্ড তাদের চার্জিং পরিকাঠামোর আরও উন্নতি করতে এবং সর্বোপরি চালকদের একটি বাধাহীন অভিজ্ঞতা প্রদানে বিভিন্ন পার্টনারের সঙ্গেও গাঁটছড়া বাঁধতে চলেছে।

আর মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ওবেন রোর ইলেকট্রিক বাইক সম্পর্কে সব তথ্য জানা যাবে। আর সেই দিনই পরিষ্কার হয়ে যাবে, দেশের ইলেকট্রিক ভেহিকল মার্কেটে কতটা প্রভাব ফেলতে চলেছে ওবেন ইলেকট্রিকের এই আসন্ন বাইক। ভারতে এই মুহূর্তে ইলেকট্রিক চার চাকা গাড়ির তুলনায় দু’চাকা গাড়ির জনপ্রিয়তা বেশি। আগামী কয়েক মাসে ভারতে সার দিয়ে গুচ্ছের ইলেকট্রিক বাইক ও স্কুটার লঞ্চ হবে। আর তখনই পরিষ্কার হয়ে যাবে, প্রতিযোগিতার মার্কেটে কতটা প্রভাব ফেলতে পারে এই ওবেন রোর ইলেকট্রিক বাইকটি।

আরও পড়ুন: দেশে কম দামের দুটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল পয়েজ়, সোয়্যাপেবল ব্যাটারি, ১১০ কিমি রেঞ্জ

আরও পড়ুন: নতুন ইলেকট্রিক বাইক নিয়ে এল ইন্ডিয়ান মোটরসাইকেল, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ২৪ মার্চ লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওকিনাওয়া ওখি ৯০, কেমন লুক এই ই-স্কুটারের?