Ola Electric Scooter: ভারতে প্রথমবারের জন্য বিক্রি শুরু হতে চলেছে ওলা এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের

Ola Electric Scooter: গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। এস১ এবং এস১ প্রো--- এই দুই ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার।

Ola Electric Scooter: ভারতে প্রথমবারের জন্য বিক্রি শুরু হতে চলেছে ওলা এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের
এস১ এবং এস১ প্রো--- এই দুই ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার।

ভারতে প্রথমবারের জন্য ওলার ইলেকট্রিক স্কুটারের সেল শুরু হতে চলেছে। গত ১৫ অগস্ট এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্টে দেশে লঞ্চ হয়েছিল নেদারল্যান্ডের সংস্থার ই-স্কুটার। এই প্রথম ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে ওলা সংস্থা। তাদের স্কুটারের পিক পাওয়ার বা সর্বোচ্চ ক্ষমতা ৮.৫kW। ওলা এস১ ইলেকট্রিক স্কুটারে রয়েছে ২.৯৮kWh ব্যাটারি। আর এস১ প্রো মডেলে রয়েছে ৩.৯৭kWh ব্যাটারি। মূলত লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে এই দুই ই-স্কুটারে। শোনা যাচ্ছে, অক্টোবর মাস থেকে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। তবে নির্দিষ্ট তারিখ এখনও জানা যায়নি। ওলার ই-স্কুটারের দুটো ভ্যারিয়েন্টের মডেলেই রয়েছে ৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে।

ওলার ইলেকট্রিক স্কুটারের দাম এবং উপলব্ধতা

১৫ সেপ্টেম্বর ভারতীয় সময় সকাল ৮টা থেকে শুরু হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের বিক্রি। ভ্যানিলা ভ্যারিয়েন্ট অর্থাৎ ওলা এস১ মডেলের দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স শোরুম)। অন্যদিকে, এস১ প্রো মডেলের দাম ১,২৯,৯৯৯ টাকা (এক্স শোরুম)। প্রত্যেক রাজ্যেই ইলেকট্রিক ভেহিকেলের উপর সাবসিডি বা ভর্তুকি রয়েছে। উক্ত দামগুলো ভর্তুকি ছাড়া বলা হয়েছে।

এর আগে প্রি-বুকিংয়ের সময় মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ওলার ইলেকট্রিক স্কুটার বুক করতে পেরেছিলেন আগ্রহীরা। এবার যাঁরা এখন সরাসরি কিনতে চাইছেন, তাঁদেরকেও ওয়েবসাইটের মাধ্যমেই লেনদেন করতে হবে। এক্ষেত্রে ২০ হাজার টাকা আগাম দিতে হবে। বাকি টাকা ই-স্কুটার ডেলিভারি পাওয়ার আগে দিলেই হবে। তবে ওলা সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে ঢুকে এখন গাড়ি কেনার সময়েই ২০ হাজার টাকা লাগবে। বুকিংয়ের পর গাড়ি ডেলিভারির জন্য ‘শিপ’ হওয়ার আগে পর্যন্ত ক্যান্সেল করার সুযোগও থাকছে। সরাসরি গ্রাহকের বাড়িতে ই-স্কুটার পৌঁছে দেওয়া হবে জানিয়েছেন ওলা কর্তৃপক্ষ। অর্ডার দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যেই গ্রাহক ইলেকট্রিক স্কুটার ডেলিভারির সম্ভাব্য দিন জানতে পারবেন। ওলা কর্তৃপক্ষ এও জানিয়েছেন যে, অক্টোবর মাস থেকে গ্রাহকদের জন্য টেস্ট রাইডের ব্যবস্থাও করা হচ্ছে।

ওলার ইলেকট্রিক স্কুটারের প্রতিদ্বন্দ্বী

ভারতে এখন ইলেকট্রিক ভেহিকেলের বিশেষ করে দু’চাকার ইলেকট্রিক যানবাহনের চাহিদা বাড়ছে। আর তাই ওলার মতো অনেক সংস্থাই বাজার ধরতে এবং ভারতে নিজেদের ব্যবসায়িক ভিত শক্ত করতে ময়দানে নেমেছে। গাড়ি বিশেষজ্ঞদের একাংশের মতে ওলার ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে Ather 450X, Simple One, TVS iQube এবং Bajaj Chetak- এর জোরদার প্রতিযোগিতায় নামবে। উল্লেখ্য, ভারতে যে সমস্ত ইলেকট্রিক স্কুটার সম্প্রতি লঞ্চ হয়েছে, তার মধ্যে ‘চিপেস্ট ই-স্কুটার’ ওলা এস১ ভ্যারিয়েন্ট। উল্লেখ্য, ভ্যানিলা ওলা এস১ ভ্যারিয়েন্টে রয়েছে নরমাল এবং স্পোর্টস, এই দু’টি মোড। এর পাশাপাশি ওলা এস১ প্রো মডেলে রয়েছে নরমাল, স্পোর্টস এবং হাইপার রাইডিং মোড।

আরও পড়ুন- সম্পূর্ণভাবে মহিলাদের দ্বারা পরিচালিত হবে ওলার ফিউচার ফ্যাক্টরি, জানিয়েছেন সিইও ভাবিশ আগরওয়াল

Click on your DTH Provider to Add TV9 Bangla