River Indie E-Scooter: স্কুটারের SUV, চোখধাঁধানো লুকের সস্তার ইলেকট্রিক River Indie-র আগমন ভারতে

River Indie Price, Range: ইলেকট্রিক স্কুটারের দাম শুরু হচ্ছে 1.25 লাখ টাকা থেকে। এই দাম বেঙ্গালুরুর এক্স-শোরুমের। স্কুটারটি ফাস্ট চার্জিংও সাপোর্ট করে। একবার চার্জে রিভার ইন্ডি ইলেকট্রিক স্কুটার 120Km পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

River Indie E-Scooter: স্কুটারের SUV, চোখধাঁধানো লুকের সস্তার ইলেকট্রিক River Indie-র আগমন ভারতে
স্কুটারের SUV এল ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2023 | 2:22 PM

Latest E-Scooter: বেঙ্গালুরুর ইলেকট্রিক ভেহিকল স্টার্টআপ River একটি চমৎকার ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হল। সেই River Indie ইলেকট্রিক স্কুটারটিকে বলা হচ্ছে, স্কুটারের SUV। অনন্য ডিজ়াইনের এই ই-স্কুটারটি রাগড্ ক্ষমতাসম্পন্ন, শক্তপোক্ত। বেঙ্গালুরুতেই সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারে প্রস্তুত করা হয়েছে স্কুটারটি। এই River Indie SUV সংস্থার প্রথম মডেল। প্রসঙ্গত, এই EV প্রস্তুতকারক স্টার্টআপ River প্রতিষ্ঠিত হয় 2021 সালের মার্চে। কোম্পানির দুই সহ-প্রতিষ্ঠাতা অরবিন্দ মানি এবং বিপিন জর্জ, দুজনেই এর আগে Ultraviolette-এ চাকরি করতেন। তাঁদের মস্তিষ্কপ্রসূত প্রথম ই-স্কুটার River Indie-র কত দাম, কী কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে, সেই সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

River Indie E-Scooter: কত দাম

River Indie ইলেকট্রিক স্কুটারের দাম শুরু হচ্ছে 1.25 লাখ টাকা থেকে। এই দাম বেঙ্গালুরুর এক্স-শোরুমের। অনরোড প্রাইস সম্পর্কে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। স্কুটারটির ইতিমধ্যেই প্রি-অর্ডার শুরু হয়ে গিয়েছে। চলতি বছরের অগস্ট মাস থেকে River Indie E-Scooter-এর ডেলিভারি শুরু হবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

River Indie 2

River Indie E-Scooter: স্পেসিফিকেশন

এই ইলেকট্রিক স্কুটারে মিড-ড্রাইভ পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর দেওয়া হয়েছে, যা 9bhp সর্বাধিক পাওয়ার এবং 26Nm পিক টর্ক জেনারেট করতে পারে। তিনটি রাইডিং মোড রয়েছে এই স্কুটারের— ইকো, রাইড এবং রাশ। রিভার ইন্ডি-র অ্যাক্সিলারেশন টাইমিং 3.9 সেকেন্ডে 0-40kmph, সর্বাধিক গতি 90Kmph।

4kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে এই স্কুটারে, যা ডাস্ট ও ওয়াটার রেজ়িস্ট্যান্সের জন্য IP67 রেটেড। স্ট্যান্ডার্ড চার্জার ব্যবহার করে স্কুটারটি মাত্র 5 ঘণ্টার মধ্যেই 0 থেকে 80% পর্যন্ত চার্জ করা যেতে পারে। পাশাপাশি স্কুটারটি ফাস্ট চার্জিংও সাপোর্ট করে। একবার চার্জে রিভার ইন্ডি ইলেকট্রিক স্কুটার 120Km পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

স্টিল টিউবুলার চ্যাসিস রয়েছে এই ই-স্কুটারে। সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে টুইন শক দেওয়া হয়েছে। River Indie-র অ্যালুমিনিয়াম সুইংগ্রামও খুব সুন্দর। বেশ বড় একটি 14 ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে স্কুটারের সামনে ও পিছনে। রয়েছে কম্বাইনড ব্রেকিং সিস্টেম, সামনে 240mm ডিস্ক এবং পিছনে 200mm ডিস্ক দেওয়া হয়েছে।

River Indie

স্কুটারের ফ্লোরবোর্ড অত্যন্ত প্রশস্ত, ডায়াগনালি 20 ইঞ্চির। River Indie-র হুইলবেস 1,365mm, গ্রাউন্ড ক্লিয়ারেন্স 165mm, সিট হাইট 770mm এবং ওয়াটার ওয়েডিং ডেপথ 300mm।

River Indie E-Scooter: ফিচার

River Indie E-Scooterটি একঝলক দেখার পরই আপনি এটিকে অনন্য ভাবে ডিজ়াইন করা একটি স্কুটার বলতেই পারেন। এর সামনে কোনও কাউল নেই, সমস্ত দিক থেকে দেশের বাজার চলতি সব ইলেকট্রিক স্কুটারদের থেকে এটিকে আলাদা করে তুলেছে। স্কুটারের সামনে রয়েছে টুইন-বিম LED হেডল্যাম্প সেটআপ। টেইলল্যাম্প এবং ইন্ডিকেটর্সও LED ইউনিটের। ছয় ইঞ্চির LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ক্লিপ-অন হ্যান্ডেলবার্স রয়েছে, যা আপনি সচরাচর মোটরসাইকেলে দেখতে পান। 43 লিটারের আন্ডার-সিট স্টোরেজও খুব আকর্ষণীয়। স্কুটারের গ্লোভবক্সে 12 লিটারের স্পেস রয়েছে।

রিভার ইন্ডি-র আরও ফিচার্স

* রিভার্স পার্কিং অ্যাসিস্ট।

* হ্যান্ডেলবার ও গ্লোভবক্সে USB পোর্ট।

* সাইড স্ট্যান্ড মোটর কাট-অফ।

* ফ্রন্ট এবং রিয়ার অ্যালুমিনিয়াম অ্যালয় ফুটপেগ।

* টু প্যানিয়ার মাউন্ট।

* ব্যাগ হুক।

River Indie 1

River Indie E-Scooter: ওয়ারান্টি

স্কুটার যত ভালই হোক না কেন, তার ওয়ারান্টিই সবথেকে গুরুত্বপূর্ণ। এই River Indie ইলেকট্রিক স্কুটার এবং তার ইঞ্জিনে 5 বছর এবং 50,000 কিলোমিটারের ওয়ারান্টি দেওয়া হচ্ছে।