Skoda Slavia: ভারতে এল স্কোডার মিড-সাইজ সেডান, বুকিং মাত্র ১১ হাজার টাকায়

Skoda New Mid Size Sedan: স্কোডা ইন্ডিয়া স্লাভিয়ার মোট তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে - স্কোডা স্লাভিয়া অ্যাক্টিভ, স্কোডা স্লাভিয়া অ্যাম্বিশন এবং স্কোডা স্লাভিয়া স্টাইল। ১০-১৫ লাখ টাকার মধ্যে দাম হবে এই সেডানের।

Skoda Slavia: ভারতে এল স্কোডার মিড-সাইজ সেডান, বুকিং মাত্র ১১ হাজার টাকায়
স্কোডার নতুন সেডান, স্লাভিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 10:43 AM

স্কোডা ভারতে নতুন মিড-সাইজ সেডান নিয়ে হাজির হয়েছে, যার নাম স্লাভিয়া (Skoda Slavia)। মোট পাঁচটি কালার মডেলে এই সেডান গাড়িটি লঞ্চ করা হয়েছে। অনলাইন এবং অফলাইন দুই ভাবেই এই সেডান গাড়িটি আপনি বুকিং করতে পারবেন। তবে তার জন্য আপনাকে ১১,০০০ টাকা দিয়ে বুকিং করতে হবে। এই নতুন স্লাভিয়া সেডান গাড়িতে একাধিক আকর্ষণীয় ফিচার্স দিয়েছে স্কোডা। এ সেগমেন্টের অন্যান্য গাড়ির থেকে স্লাভিয়া কোন অংশে আলাদা, সেই সব কিছুই এক নজরে দেখে নেওয়া যাক।

তিনটি ভ্যারিয়েন্টে স্কোডা স্লাভিয়া

স্কোডা ইন্ডিয়া স্লাভিয়ার মোট তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে – স্কোডা স্লাভিয়া অ্যাক্টিভ, স্কোডা স্লাভিয়া অ্যাম্বিশন এবং স্কোডা স্লাভিয়া স্টাইল। এই গাড়ি তৈরি করা হয়েছে MQB A0 IN প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে। অন্য দিকে এই সেডান গাড়িতে রয়েছে ১৬ ইঞ্চির অ্যালয় হুইল, ভার্টিকল ক্রোম ফ্রন্ট গ্রিল, এল-শেপড হেডলাইট এবং ওয়াইড এয়ার ইনলেট সহযোগে বাম্পার্স।

স্কোডা স্লাভিয়া ফিচার্স

এই লেটেস্ট সেডান গাড়িতে রয়েছে গুচ্ছের স্ট্যান্ডার্ড ও সেফটি ফিচার্স। তার মধ্যেই উল্লেখযোগ্য হল, টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার টেকনোলজি, অটো হেডল্যাম্পস, প্রিমিয়াম কোম্পানির ছয়টি স্পিকার্স, ছয়টি এয়ারব্যাগস, ক্রুইজ় কন্ট্রোল, রিয়ার পার্কিং ক্যামেরা।

স্কোডা স্লাভিয়া ইঞ্জিন

দুটি ইঞ্জিন অপশনে স্লাভিয়া সেডান গাড়িটি ভারতে লঞ্চ করেছে স্কোডা ইন্ডিয়া। প্রথমে আপনি পাবেন একটি ১.০ লিটার ৩ সিলিন্ডার TSI পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিন ১১৫ bhp পাওয়ার জেনারেট করতে সক্ষম। অন্য দিকে আবার পেয়ে যাবেন একটি ১.৫ লিটার ৪ সিলিন্ডার TSI ইঞ্জিন একটি দ্বিতীয় বিকল্প হিসেবে। এই ইঞ্জিন আবার ১৫০বিএইচ পাওয়ার এবং ২৫০Nm টর্ক দিতে পারে। স্কোডা স্লাভিয়ার এই দুটি ইঞ্জিনেই আপনি পেয়ে যাবেন ৬ স্পিডের ম্যানুয়াল এবং ৬ স্পিডের টর্ক কনভার্টার অটোমেটিক গিরাবক্স।

যে সব গাড়িকে টক্কর দেবে নতুন স্কোডা স্লাভিয়া

ভারতের গ্রাহকদের সকথা মাথায় রেখেই এই লেটেস্ট স্লাভিয়া গাড়িটি ডেভেলপ করেছে স্কোডা ইন্ডিয়া। সেই সঙ্গেই আবার এই সেডান গাড়িটি মারুতি সিয়াজ়, হুন্ডাই ভার্না এবং হন্ডা সিটি ইত্যাদি গাড়ির সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে।

স্কোডা স্লাভিয়া দাম

এখনও পর্যন্ত এই সেডান গাড়িটির দাম প্রকাশ করা হয়নি কোম্পানির তরফ থেকে। মনে করা হচ্ছে, লেটেস্ট স্কোডা স্লাভিয়া মডেলটির দাম ভারতে ১০ লাখ টাকা থেকে ১৫ লাখ টাকার মধ্যেই হতে চলেছে।

আরও পড়ুন: ৭ ডিসেম্বর ফোক্সওয়াগেন-এর ৫ সিটার SUV কামব্যাক করবে ভারতে, সম্ভাব্য ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: কাঁচামালের দাম বাড়ছে, আর সেজন্যই নিজেদের তৈরি গাড়ির দাম বাড়াতে চলেছে মারুতি…

আরও পড়ুন: মাইলেজে দুর্ধর্ষ, বিপুল জায়গা, মধ্যবিত্তের মন জিতবে নতুন মারুতি সুজুকি সেলেরিও!