Tata CURVV EV: ভারতে নতুন ইলেকট্রিক এসইউভি ‘CURVV’ আনছে টাটা মোটরস, রেঞ্জ হতে পারে ৫০০ কিলোমিটার

Tata CURVV SUV: নতুন কার্ভ ইলেকট্রিক এসইউভি গাড়ির মাধ্যমে টাটা মোটরস Generation 2 EV আর্কিটেকচারে অর্থাৎ আগের তুলনায় আরও উন্নত ডিজানের দিকে প্রবেশ করবে।

Tata CURVV EV: ভারতে নতুন ইলেকট্রিক এসইউভি 'CURVV' আনছে টাটা মোটরস, রেঞ্জ হতে পারে ৫০০ কিলোমিটার
টাটা মোটরসের নতুন কার্ভ ইলেকট্রিক ভেহিকেল।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 8:08 PM

ভারতে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle)। আর বিশেষজ্ঞদের একাংশ বলছেন, যে হারে জ্বালানি তেলের দাম বাড়ছে (পেট্রোল, ডিজেল) তার ফলে ভবিষ্যৎ প্রজন্মকে ইলেকট্রিক গাড়ির উপরেই নির্ভরশীল হতে হবে। এই পরিস্থিতিতে ভারতে আরও একটি নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে টাটা মোটরস (Tata Motors CURVV EV)। এই নতুন ইলেকট্রিক ভেহিকেলের নাম টাটা CURVV। এর মধ্যেই টাটা মোটরসের তরফে একটি টিজার ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে টাটা মোটরসের আসন্ন ইলেকট্রিক এসইউভির স্টাইল সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। টাটা মোটরসের ইলেকট্রিক গাড়ি কার্ভ আগামী দু’বছরের মধ্যে ভারতে লঞ্চ করবে বলে শোনা গিয়েছে। টাটা মোটরসের আসন্ন ইলেকট্রিক গাড়ি এখন ‘প্রোডাকশন রেডি অবতার’ অর্থাৎ গাড়ি নির্মাণ শুরুর পর্যায়ে রয়েছে। ভারতের বাজারে এই গাড়ি প্রবেশ করবে ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন নিয়ে। শোনা যাচ্ছে ৫০০ কিলোমিটার রেঞ্জ হতে পারে এই গাড়ির।

টাটা মোটরসের এই Curvv ইলেকট্রিক গাড়ি ২০২৪ সালের মধ্যে লঞ্চ করার সম্ভাবনা রয়েছে। এই গাড়ি আকার আয়তনে কেমন হবে তা জানা যায়নি। তবে অনুমান টাটা নেক্সন ইলেকট্রিক গাড়ির মতোই লম্বা ধরনের হবে এই ইলেকট্রিক গাড়ি। মনে করা হচ্ছে, নেক্সন ইভি- র মতো কার্ভ ইভি- তেও একটি স্লোপিং বা ঢালু রুফলাইন থাকতে পারে। সেই সঙ্গে দেখা যেতে পারে কুপের মতো ডিজাইন। তবে নেক্সন ইভি এবং কার্ভ ইভি- র মধ্যে এটুকুই সামঞ্জস্য থাকতে পারে। তবে নেক্সনের থেকে একধাপ উপরে থাকবে এই গাড়ি। টাটা মোটরসের ইলেকট্রিক ভেহিকেল পোর্টফোলিওর মধ্যে এই প্রথম যুক্ত হবে মিডিয়াম সাইজের ইলেকট্রিক এসইউভি।

নতুন কার্ভ ইলেকট্রিক এসইউভি গাড়ির মাধ্যমে টাটা মোটরস Generation 2 EV আর্কিটেকচারে অর্থাৎ আগের তুলনায় আরও উন্নত ডিজানের দিকে প্রবেশ করবে। শুধু আধুনিক ডিজাইনই নয়, উন্নত প্রযুক্তিও যুক্ত হবে এই গাড়িতে। শুধু নেক্সন নয়, টিগর ইলেকট্রিক ভেহিকেল মডেলের সঙ্গেই এই গাড়ির বাইরের ডিজাইন ও স্টাইলের মিল থাকতে পারে। নতুন কার্ভ ইভির সামনে ফ্রন্ট বাম্পারের নীচে থাকতে পারে স্প্লিট হেডল্যাম্প। এছাড়াও ধূসর রঙের অ্যালয় হুইল লক্ষ্য করা যেতে পারে এই গাড়িতে। প্যানোর‍্যামিক সানরুফ থাকতে পারে এই গাড়িতে, যার ফলে হাওয়া-বাতাস খেলবে গাড়ির কেবিনে। একটি ইনফোটেনমেন্ট সিস্টেমের সঙ্গে থাকতে পারে একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। থাকবে নতুন ধরনের স্টিয়ারিং হুইল, যার মাঝখানে থাকবে টাটা মোটরসের লোগো। এছাড়াও এই স্টিয়ারিং হুইলে দু’সাইডে দুটো ভিন্ন ধরনের নিয়ন্ত্রক থাকবে। দুটো ইলেকট্রিক মোটর থাকারও সম্ভাবনা রয়েছে টাটা মোটরসের নতুন এই কার্ভ ইলেকট্রিক গাড়িতে।

আরও পড়ুন- 2022 Hero Optima CX: ভারতের সবথেকে কম দামি ইলেকট্রিক স্কুটার ২০২২ হিরো অপ্টিমা সিএক্স আসছে, দুর্দান্ত ফিচার্স ও স্পেসিফিকেশনস