দীপাবলির আগেই ভারতে লঞ্চ হবে পাঞ্চ মাইক্রো এসইউভি, জানিয়েছে টাটা মোটরস

Tata Punch micro SUV: টাটা মোটরস জানিয়েছে, তাদের আসন্ন মাইক্রো এসইউভি প্লাঞ্চ মডেল আসলে একটি পাঁচ সিটের কম্প্যাক্ট এসইউভি। অনুমান, নভেম্বরের প্রথম সপ্তাহের আগেই লঞ্চ হবে এই গাড়ি।

দীপাবলির আগেই ভারতে লঞ্চ হবে পাঞ্চ মাইক্রো এসইউভি, জানিয়েছে টাটা মোটরস
ভারতে লঞ্চ হতে চলেছে টাটা মোটরসের পাঞ্চ মাইক্রো এসইউভি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 2:35 PM

টাটা মোটরসের আসন্ন মাইক্রো এসইউভি পাঞ্চ লঞ্চ হবে এই ফেস্টিভ সিজনেই। সম্প্রতি একথা ঘোষণা করেছে টাটা মোটরস সংস্থা। গাড়ি বিশেষজ্ঞদের একাংশের মতে, মারুতি সুজুকি ইগনিস গাড়ির সঙ্গে সমান তালে পাল্লা দেবে টাটা মোটরসের মাইক্রো এসইউভি পাঞ্চ। টুইটারে একটি প্রশ্ন-উত্তর পর্বে এক টুইটারিয়ানের প্রশ্নের জবাবে টাটা মোটরসের তরফে বলা হয়েছে যে মাইক্রো এসিউভি পাঞ্চ চলতি বছর দীপাবলির আশপাশে অর্থাৎ ওই সময়েই ভরপুর ফেস্টিভ সিজনে লঞ্চ হতে পারে।

টাটা মোটরস জানিয়েছে, তাদের আসন্ন মাইক্রো এসইউভি প্লাঞ্চ মডেল আসলে একটি পাঁচ সিটের কম্প্যাক্ট এসইউভি। অনুমান, নভেম্বরের প্রথম সপ্তাহের আগেই লঞ্চ হবে এই গাড়ি। কারণ ৪ নভেম্বর দীপাবলি উৎসব। আর তার আগেই ভারতে টাটা মোটরসের এই নতুন গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। কারণ সংস্থার তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে যে এই গাড়ি চলতি বছর ফেস্টিভ সিজনেই লঞ্চ করবে। গত কয়েক সপ্তাহ ধরেই টাটা মোটরস সংস্থা তাদের আসন্ন মাইক্রো এসইউভি পাঞ্চ মডেলের বিভিন্ন ফিচার প্রকাশ্যে এনেছে। জানা গিয়েছে, নতুন এই গাড়িতে একগুচ্ছ নতুন, আধুনিক ফিচার থাকতে চলেছে। তার মধ্যে কয়েকটি আবার এই গাড়িতেই প্রথম লঞ্চ করা হচ্ছে।

অটোমোবাইল সংস্থা টাটা মোটরস জানিয়েছেন যে তাদের আসন্ন গাড়ি পাঞ্চ মাইক্রো এসইউভিতে একাধিক টেরেন মোড থাকবে। সাধারণ বড় আকার-আয়তনের গাড়িতে এই ফিচার থাকে। কিন্তু এবার পাঁচ সিটের কম্প্যাক্ট এসইউভিতেও থাকবে মাল্টিপল টেরেন মোড। এছাড়াও নির্মাণ সংস্থার দাবি, ভারতের বিভিন্ন রাস্তার জন্য তাদের ‘পাঞ্চ মাইক্রো এসইউভি’ সবচেয়ে নিরাপদ গাড়ি। কারণ এখানে রয়েছে একগুচ্ছ সেফটি বা নিরাপত্তা সংক্রান্ত ফিচার। এই প্রসঙ্গে উল্লেখ্য, Global NCAP আয়োজিত ‘ক্র্যাশ টেস্ট’- এও ভাল ফল করেছে টাটা মোটরসের গাড়ি পাঞ্চ মাইক্রো এসইউভি।

পাঞ্চই টাটা মোটরসের প্রথম মডেল যা ALFA-ARC (Agile Light Flexible Advanced Architecture)- এর ভিত্তিতে তৈরি হয়েছে। এছাড়াও জানা গিয়েছে যে, এই গাড়ি তৈরি হয়েছে Impact 2.0 design language- এর উপর ভিত্তি করে। এর আগে অগস্ট মাসে ২০২১ টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি প্রথম প্রকাশ্যে এসেছিল। তখন দেখা গিয়েছিল যে গাড়ির সামনের এবং পিছনের অংশে রয়েছে বোল্ড লুক। এছাড়াও এই গাড়িতে রয়েছে Harrier-like LED DRL ইউনিট এবং হেডলাইট। সেই সঙ্গে গাড়িতে রয়েছে চওড়া ডিজাইনের বনেট। এছাড়াও রয়েছে একটি pronounced grille, যার ফলে গাড়ি দেখতে আরও বোল্ড লাগছে।

জানা গিয়েছে, ডুয়াল টনে লঞ্চ হবে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। নীল রঙের বেস টোনের উপর রয়েছে সাদা রুফ। এই গাড়ির পেট্রোল ইঞ্জিনের সাহয্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হবে। ইঞ্জিনের সঙ্গে ট্রান্সমিশনের জন্য রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং অপশনাল AMT ইউনিট।

আরও পড়ুন- 2021 Force Gurkha SUV: ভারতে আসছে মহিন্দ্রা থরের নতুন প্রতিদ্বন্দ্বী, কবে লঞ্চ?