Car Launches in 2022: নতুন বছরের সেরা ১০টি গাড়ি, দাম হতে পারে ১০ থেকে ২০ লক্ষ টাকার মধ্যে, দেখে নিন তালিকা

এই তালিকায় কোন কোম্পানির কী গাড়ি রয়েছে দেখে নিন।

Car Launches in 2022: নতুন বছরের সেরা ১০টি গাড়ি, দাম হতে পারে ১০ থেকে ২০ লক্ষ টাকার মধ্যে, দেখে নিন তালিকা
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 4:32 PM

নতুন বছরে অর্থাৎ ২০২২ সালে একাধিক গাড়ি লঞ্চ হওয়ার কথা রয়েছে ভারতে। এর মধ্যে অনেক গাড়িরই দাম ১০ থেকে ২০ লক্ষ টাকার মধ্যে হবে। এই তালিকায় এসইউভি, সেডান এবং MPVs— সব ধরনের গাড়িই রয়েছে। এর মধ্যে সেরা ১০টি গাড়ি দেখে নিন একনজরে।

নিউ জেনারেশন মহিন্দ্রা স্করপিও

অনুমান, এই গাড়ির দাম শুরু হতে পারে ১০ লক্ষ টাকা থেকে। এই গাড়িতে অ্যালয় হুইল থাকতে পারে। তার সাইজ হতে পারে ১৮ ইঞ্চি। এছাড়াও এই গাড়িতে থাকছে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। তার সঙ্গে যুক্ত রয়েছে কার টেকনোলজি। নিরাপত্তার খাতিরে রয়েছে একাধিক এয়ারব্যাগ এবং ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল। মহিন্দ্রা থরের ২ লিটার Stallion turbo-petrol ইঞ্জিন, ২.২ লিটারের mHawk turbo-diesel ইঞ্জিন রয়েছে।

স্কোডা স্লাভিয়া

এই গাড়ির দাম শুরু হতে পারে ১০.৪৯ লক্ষ টাকা থেকে। স্কোডা সংস্থা ইতিমধ্যেই তাদের স্লাভিয়া রেঞ্জ লঞ্চ করেছে। কিন্তু মার্কেট লঞ্চ হবে নতুন বছর মার্চ মাসে। এই গাড়ি আসলে একটি সি-সেগমেন্ট সেডান। এখানে রয়েছে এক লিটার এবং ১.৫ লিটারের four-pot TSI turbo-petrol ইঞ্জিন।

ভিডব্লু সেডান 

এই গাড়ির দাম ১০ লক্ষ টাকা থেকে শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে। ২০২২ সাল অর্থাৎ নতুন বছরের দ্বিতীয় কোয়ার্টারে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই সেডান গাড়িতেও রয়েছে এক এবং ১.৫ লিটারের turbocharged petrol ইঞ্জিন। এছাড়াও ১০.২৫ ইঞ্চির VW প্লে ইনফোটেনমেন্ট সিস্টেম রয়েছে।

টাটা অল্টরোজ ইভি

এই ইলেকট্রিক ভেহিকেলের দাম শুরু হতে পারে ১৪ লক্ষ টাকা থেকে। ২০২০ সালের অটো এক্সপোতে এই গাড়ি সম্পর্কে বলা হয়েছিল। এই ইলেকট্রিক ভেহিকেলে বা গাড়িতে রয়েছে IP67 রেটেড ডাস্ট অ্যান্ড ওয়াটার প্রুফ ব্যাটারি। এই ইলেকট্রিক গাড়ির ব্যাটারি সম্পর্কে বিস্তারিত বিবরণ জানা যায়নি।

ফেসলিফটেড হুন্ডাই ক্রেটা

এই গাড়ির দাম শুরু হতে পারে ১০ লক্ষ টাকা থেকে। ২০২২ সালের দ্বিতীয় ভাগে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। এখানে ১.৫ লিটারের অয়েল বার্নার এবং ১.৪ লিটারের টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন রয়েছে।

ফেসলিফটেড কিয়া সেলটস

এই গাড়ির দাম শুরু হতে পারে ১০.৫ লক্ষ টাকা থেকে। ১.৫ লিটার পেট্রোল, ১.৫ লিটার ডিজেল, ১.৪ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন থাকতে পারে এই গাড়িতে।

কিয়া কারেনস

এই গাড়ির দাম শুরু হতে পারে ১৫ লক্ষ টাকা থেকে। ৬ এবং ৭ সিটের দু’টি ভ্যারিয়েন্ট লঞ্চ হবে। আর ১৪ জানুয়ারি থেকে শুরু হবে এই গাড়ির বুকিং। ১০.২৫ ইঞ্চির একটি ইনফোটেনমেন্ট সিস্টেম রয়েছে এই গাড়িতে। এছাড়াও রয়েছে ১.৪ লিটারের টার্বো পেট্রোল এবং ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন রয়েছে এই গাড়িতে।

মারুতি সুজুকি XL6 ফেসলিফট- এই গাড়ির দাম শুরু হতে পারে ১০ লক্ষ টাকা থেকে।

মহিন্দ্রা ইএক্সইউভি৩০০- এই গাড়ির দাম শুরু হতে পারে ১৫ লক্ষ টাকা থেকে।

টয়োটা হিলাক্স- এই গাড়ির দাম শুরু হতে পারে ২০ লক্ষ টাকা থেকে।

আরও পড়ুন- Ola Electric Scooters: ওলার সব ইলেকট্রিক স্কুটি গ্রাহকদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে, জানালেন সিইও ভাবিশ আগরওয়ালের