Electric Cars: ২০২২ সালে লঞ্চ হতে চলেছে যে ১০টি সেরা ইলেকট্রিক গাড়ি… রইল সম্ভাব্য তালিকা

২০২২ সালে ভারতে লঞ্চ হতে পারে যেক'টি ইলেকট্রিক গাড়ি, তারই একটি সম্ভাব্য তালিকা পেশ করা হয়েছে। এখানে মোট ১০টি সংস্থার দশটি ইলেকট্রিক গাড়ির কথা বলা হয়েছে।

Electric Cars: ২০২২ সালে লঞ্চ হতে চলেছে যে ১০টি সেরা ইলেকট্রিক গাড়ি... রইল সম্ভাব্য তালিকা
ছবি প্রতীকী।

ইলেকট্রিক গাড়ির জগতে ২০২১ সালে অনেক নতুন নতুন গাড়ি লঞ্চ হয়েছে। ২০২২ সালও তার থেকে পিছিয়ে নেই। নতুন বছরেও একাধিক ইলেকট্রিক গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। একনজরে দেখে নেওয়া যাক, এই বছর কোন কোন ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে পারে। নীচের তালিকায় মোট ১০টি আসন্ন ইলেকট্রিক গাড়ির সুলুকসন্ধান দেওয়া হয়েছে।

Tata Altroz EV

২০২২ সালের মাঝামাঝি সময়ে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই গাড়ির দাম হতে পারে ১৩ লক্ষ টাকা। ২০১৯ সালে জেনেভা মোটর শো- তে প্রথম প্রকাশ্যে আনা হয় এই গাড়ি। এরপর ২০২০ অটো এক্সপোতেও এই গাড়ি দেখা গিয়েছিল। তবে এতদিন শোরুমে এই গাড়ি দেখা যায়নি। ২০২২ সালের মাঝামাঝি সময়ে এই ইলেকট্রিক গাড়ি শোরুমে থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

Volvo XC40 Recharge

নতুন বছরের শুরুতেই অর্থাৎ ২০২২ সালের জানুয়ারি মাসেই এই গাড়ি লঞ্চের কথা রয়েছে। এর দাম হতে পারে ৬০ লক্ষ টাকা। গ্লোবাল মার্কেটে এতদিন গাড়ি বিক্রি করলেও ভারতে এই প্রথম আসছে Volvo সংস্থার ইলেকট্রিক গাড়ি।

Mahindra XUV300 Electric

মহিন্দ্রা এক্সইউভি৩০০ ইলেকট্রিক গাড়িও ২০২২ সালেই লঞ্চ হবে ভারতে। বছরের মাঝামাঝি সময় এই গাড়ি লঞ্চ হতে পারে। মহিন্দ্রার এই গাড়ির দাম হতে পারে ১৫ লক্ষ টাকা। প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল ২০২০ সালের শেষভাগে এই গাড়ি লঞ্চ হবে। তবে তা পিছিয়ে যায়।

BMW i4

বিলাসবহুল জার্মান অটোমোবাইল সংস্থা বিএমডব্লু- র এই ইলেকট্রিক গাড়ি ভারতে লঞ্চ হতে পারে ২০২২ সালের মাঝামাঝি সময়ে। আর এই গাড়ির দাম হতে পারে প্রায় ৮০ লক্ষ টাকা। আসলে এই গাড়ি একটি বিলাসবহুল ইলেকট্রিক সেডান।

Mini Cooper SE

এই গাড়ি বিএমডব্লু সংস্থারই একটি ইলেকট্রিক গাড়ি। লঞ্চ হতে পারে ফেব্রুয়ারি মাস নাগাদ। এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে ৫০ লক্ষ টাকা। ২০২১ সালে একবার ৩০টি Mini Cooper SE গাড়ি লঞ্চ করেছিল বিএমডব্লু সংস্থা। তবে তার সবকটিই বিক্রি হয়ে গিয়েছিল সেই সময়। এবার ফের নতুন করে ফেব্রুয়ারি মাসে Mini Cooper SE গাড়ি লঞ্চ হবে ভারতে।

Ford Mustang Mach E

ফোর্ডের এই ইলেকট্রিক গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে ২০২২ সাল অর্থাৎ এ বছর মাঝামাঝি সময়ে। এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে ৮০ লক্ষ টাকা। মাত্র ৩.৫ সেকেন্ডে ০ থেকে ৯৬ কিলোমিটার/ঘণ্টা গতি তুলতে সক্ষম এই ইলেকট্রিক গাড়ি।

Mercedes-Benz EQS

এমনিতেই মার্সিডিজের গাড়ি মানেই তার দাম আকাশছোঁয়া হবে সেটাই স্বাভাবিক। তবে মার্সিডিজের এই গাড়ির দাম হতে পারে প্রায় ২ কোটি টাকা। ২০২২ সালের মাঝামাঝি সময়ে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। একবার চার্জ দিলে ৭৭০ কিলোমিটার পর্যন্ত সফর করতে পারে এই ইলেকট্রিক গাড়ি।

Hyundai Kona Electric 2022

নতুন বছরে এই গাড়ি লঞ্চ হতে পারে মাঝামাঝি সময়ে। আর তার দাম হতে পারে প্রায় ২৪ লক্ষ টাকা।

MG ZS EV 2022

এই ইলেকট্রিক ২০২২ সালের মাঝামাঝি সময়ে লঞ্চের সম্ভাবনা রয়েছে। দাম হতে পারে প্রায় ২২ লক্ষ টাকা।

Tesla Model 3

ইলন মাস্কের সংস্থা টেসলার গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে এই বছর দীপাবলির সময়। আর এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে প্রায় ৭০ লক্ষ টাকা।

আরও পড়ুন- Car Launches in 2022: নতুন বছরের সেরা ১০টি গাড়ি, দাম হতে পারে ১০ থেকে ২০ লক্ষ টাকার মধ্যে, দেখে নিন তালিকা

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla