TVS Raider 125: ভারতে লঞ্চ হয়েছে নতুন টিভিএস রাইডার ১২৫ স্পোর্টস কমিউটার বাইক, দাম কত?

মূলত তরুণ প্রজন্মের কথায় মাথায় রেখেই এই বাইক ভারতে লঞ্চ করেছে টিভিএস মোটর কোম্পানি। কারণ সংস্থার পরিসংখ্যান অনুযারে, শুধু ভারত নয় সারা বিশ্বেই এই বাইকের চাহিদা কমবয়সী ক্রেতাদের মধ্যে বেশি।

TVS Raider 125: ভারতে লঞ্চ হয়েছে নতুন টিভিএস রাইডার ১২৫ স্পোর্টস কমিউটার বাইক, দাম কত?
টিভিএস মোটর কোম্পানির নতুন বাইক লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 3:26 PM

টিভিএস মোটর কোম্পানি ভারতে তাদের নতুন বাইক রাইডার ১২৫ স্পোর্টস কমিউটার লঞ্চ করেছে। এই বাইকের হাত ধরেই ভারতের বাজারে ১২৫ সিসি ইঞ্জিনের বাইক ফিরিয়ে এনেছে টিভিএস মোটর সংস্থা। জানা গিয়েছে, নতুন টিভিএস রাইডার ১২৫ বাইকের দাম শুরু হচ্ছে ৭৭,৫০০ টাকা থেকে (এক্স শোরুম)। এরপর ভ্যারিয়েন্ট অনুযায়ী বেড়েছে বাইকের দাম। মূলত তরুণ প্রজন্মের কথায় মাথায় রেখেই এই বাইক ভারতে লঞ্চ করেছে টিভিএস মোটর কোম্পানি। কারণ সংস্থার পরিসংখ্যান অনুযারে, শুধু ভারত নয় সারা বিশ্বেই এই বাইকের চাহিদা কমবয়সী ক্রেতাদের মধ্যে বেশি। অর্থাৎ তরুণ প্রজন্মের যাঁরা বাইকপ্রেমী, তাঁদের পছন্দের তালিকায় রয়েছে TVS Raider 125।

টিভিএস মোটর কোম্পানির এই নতুন রাইডার ১২৫ বাইক একটি নতুন গ্লোবাল প্ল্যাটফর্মে তৈরি হয়েছে। ভারতের পাশাপাশি সার্ক আওতাভুক্ত দেশ এবং লাতিন আমেরিকাতেও এই বাইক বিক্রি হবে। সমসাময়িক অনেক সংস্থার বাইককেই টিভিএসের এই নতুন বাইক জোরদার টক্কর দেবে বলে মনে করছেন গাড়ি বিশেষজ্ঞদের অনেকে। টিভিএস মোটর সংস্থার দাবি, তাদের নতুন স্পোর্টস কমিউটার তরুণ প্রজন্মের জন্য একটি fun little option অপশন হয়ে উঠবে। ভারত এবং বিশ্বের নিরিখে যত পরিমাণ নতুন রাইডার ১২৫ বাইক বিক্রি হয়েছে, তার মধ্যে ৩৯ শতাংশ তরুণ প্রজন্মের। বিশেষ করে টিভিএস মোটর কোম্পানির এই ‘রাইডার’ সেগমেন্টের বাইকই তরুণ প্রজন্মের বড্ড পছন্দের।

ডিজাইন অ্যান্ড লুক- 

স্পোর্টি লুকের সঙ্গে কমিউটার ফিচার রয়েছে এই বাইকে। অর্থাৎ একদিকে যেমন টিভিএস রাইডার ১২৫ বাইক স্টাইলিশ এবং অত্যাধুনিক উন্নত ফিচার যুক্ত। তেমনই অন্যদিকে এই বাইকে প্রতিদিনের জনজীবনে ব্যবহারও করা সম্ভব। নতুন ডিজাইনের এলইডি হেডল্যাম্পের সঙ্গে রয়েছে স্টাইলিশ ডিজাইনের DRL, যা অল্প বয়সী বাইকারদের নজর কাড়বে। এছাড়াও এই বাইকে রয়েছে মাসকুলার লুকিং ফুয়েল ট্যাঙ্ক। বাইকের পিছনের অংশের LED taillights- এরও ডিজাইনও বেশ নজরকাড়া। এই বাইকে রয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। রাইডার ১২৫ বাইক তিনটি রঙ- লাল, কালো হলুদ, এই তিন রঙে লঞ্চ হয়েছে ভারতে।

বাইকের ইঞ্জিন-

টিভিএস মোটর কোম্পানির নতুন রাইডার স্পোর্টস কমিউটার বাইকে রয়েছে ১২৪.৮ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এর সাহায্যে ১১.২ bhp (৭৫০০ rpm) এবং ১১.২ Nm peak torque (৬০০০ rpm) শক্তি উৎপন্ন হয়। বাইকের মোটরের সঙ্গে রয়েছে একটি ৫-স্পিড গিয়ারবক্স। এছাড়াও ফুল ডিজিটাল কনসোল রয়েছে এই বাইকে। এর পাশাপাশি ইকো এবং পাওয়ার এই দু’টি রাইডিং মোড দেখা গিয়েছে টিভিএসের নতুন বাইকে।

বাইকের ব্রেকিং সিস্টেম-

নতুন টিভিএস রাইডার ১২৫ বাইকে রয়েছে ডিস্ক এবং ড্রাম ব্রেক। বেস ভ্যারিয়েন্টে কেবল পিছনের অংশে রয়েছে ড্রাম ব্রেক। আর এই বাইকে স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে Combi ব্রেকিং সিস্টেম।

আরও পড়ুন- Ola Electric Scooter: ভারতে প্রথমবারের জন্য বিক্রি শুরু হতে চলেছে ওলা এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের