Ultraviolette F77 ইলেকট্রিক বাইক লঞ্চ হল ভারতে, 3.8 লাখ টাকায় সেরা পারফরম্যান্স

Ultraviolette F77 একটি ইলেকট্রিক সুপার বাইক, যার দাম ভারতে 3.8 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। মোট দুটি ভ্যারিয়েন্টে অফার করা হচ্ছে ই-বাইকটি- F77 এবং F77 Recon।

Ultraviolette F77 ইলেকট্রিক বাইক লঞ্চ হল ভারতে, 3.8 লাখ টাকায় সেরা পারফরম্যান্স
দেশের সুপার ইলেকট্রিক বাইক— আগে যা কখনও দেখেনি এই দেশ।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Nov 24, 2022 | 4:37 PM

Latest Electric Bike: অপেক্ষার অবসান ঘটিয়ে Ultraviolette ভারতে তাদের প্রথম ইলেকট্রিক বাইকটি লঞ্চ করে দিল। সেই Ultraviolette F77 একটি ইলেকট্রিক সুপার বাইক, যার দাম ভারতে 3.8 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। মোট দুটি ভ্যারিয়েন্টে অফার করা হচ্ছে ই-বাইকটি- F77 এবং F77 Recon। এদের মধ্যে প্রথম ভ্যারিয়েন্টের দাম 3.8 লাখ টাকা এবং পরবর্তী মডেলের দাম 4.55 লাখ টাকা। Ultraviolette F77 উপলব্ধ হয়েছে লিমিটেড এডিশনে, যার মাত্র 77টি ইউনিট ম্যানুফ্যাকচার করা হয়েছে। এদের মধ্যে প্রতিটি বাইকই মেটেওর গ্রে ও তার সঙ্গে আফ্টার বার্নার ইয়েলো শেজে হাজির হয়েছে। 23 অক্টোবর থেকেই এই ইলেকট্রিক বাইকের বুকিং শুরু হয়েছে। Ultraviolette F77 ই-বাইকটি বুক করতে আপনাকে খরচ করতে হবে মাত্র 10,000 টাকা।

Ultraviolette F77: ধাপে ধাপে ডেলিভারি

2023 সালের জানুয়ারি মাস থেকে এই Ultraviolette F77 ইলেকট্রিক বাইকের বুকিং আরম্ভ হবে ভারতে। বেঙ্গালুরু থেকেই ডেলিভারির প্রক্রিয়াটি শুরু হবে। তারপর ধাপে ধাপে দেশের বিভিন্ন প্রান্তে ডেলিভার করা হবে এই সুপার ই-বাইকটি।

দ্বিতীয় কোয়ার্টার: চেন্নাই, মুম্বই, পুণে এবং কোচি।

তৃতীয় কোয়ার্টার: হায়দরাবাদ, অহমদাবাদ, দিল্লি এবং লখনউ।

চতুর্থ কোয়ার্টার: গুরুগ্রাম, জয়পুর, কলকাতা, গুয়াহাটি এবং লুধিয়ানা।

Ultraviolette F77: কোন কোন রঙে পাওয়া যাবে

মোট তিনটি কালার অপশনে পাওয়া যাবে এই ইলেকট্রিক বাইকটি- এয়ারস্ট্রাইক, শ্যাডো অ্যান্ড লেজ়ার।

Ultraviolette F77: ডিজ়াইন

অ্যারোডায়নামিক্সের উপরে ফোকাস করে এই ইলেকট্রিক বাইকে স্পোর্টি ডিজ়াইন দেওয়া হয়েছে। পাতলা হেডল্যাম্প ডিজ়াইনের ইলেকট্রিক বাইকটিতে বাল্কি সাইড ফেয়ারিং, ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক, USD ফর্ক, অ্যালয় হুইল-সহ একাধিক জরুরি বিষয় রয়েছে।

Ultraviolette F77: ফিচার

ফিচার্সের দিক থেকে Ultraviolette F77 ই-বাইকে রয়েছে অল-LED লাইটিং, একটি TFT ডিসপ্লে এবং কানেক্টিভিটি ফিচার্স। বাইকের প্যানিয়ার একটি বুস্ট চার্জার বহন করছে, দেশের কোনও ইলেকট্রিক ভেহিকলের ক্ষেত্রে বাইকের সঙ্গেই বুস্ট চার্জার বহনের এহেন ক্ষমতা এই প্রথম। ই-বাইকটিতে প্রিলোডেড অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং 3-লেভেল ভ্যারিয়েবল রিজেনারেটিভ ব্রেকিং দেওয়া হয়েছে।

Ultraviolette F77 বিদ্যুচ্চালিত বাইকটি মোট তিনটি রাইড মোড অফার করছে- গ্লাইড, কম্ব্যাট এবং ব্যালিস্টিক।

Ultraviolette F77: ব্যাটারি ও রেঞ্জ

এই ইলেকট্রিক বাইকে মোট দুটি ক্যাপাসিটির ব্যাটারি প্যাক অফার করা হচ্ছে। তার একটি 7.1 kWh (SRB7) এবং 10.3 kWh (SRB10)। F77 বাইকটির IDC রেঞ্জ 206 কিলোমিটার, যেখানে F77 Recon (টপ ভ্যারিয়েন্ট) তার চালকদের একবার চার্জে 307 কিলোমিটারের IDC রেঞ্জ অফার করবে। শুধু তাই নয়। ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থাটি এই বাইকের সঙ্গে দুর্ধর্ষ একটি ব্যাটারি অফার করছে, যাতে 8 বছরের ওয়ারান্টি মিলছে।

স্ট্যান্ডার্ড চার্জার – 35 কিলোমিটার প্রতি ঘণ্টা।

বুস্ট চার্জার – 65 কিলোমিটার প্রতি ঘণ্টা।

Ultraviolette F77: পারফরম্যান্স

পারফরম্যান্সের দিক থেকে Ultraviolette F77 ইলেকট্রিক বাইকটি 27 kW পাওয়ার চার্ন আউট করছে এবং 85Nm টর্ক সম্পাদন করছে। ইলেকট্রিক বাইকটির সর্বাধিক স্পিড 140 kmph। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মাত্র 3.4 সেকেন্ডের মধ্যেই বাইকটি 0-60 kmph-এ অ্যাক্সিলারেট করতে পারে এবং 8.3 সেকেন্ডে 0-100 kmph-এ অ্যাক্সিলারেট করতে পারে।

Ultraviolette F77 Recon অর্থাৎ এই বাইকের টপ এন্ড মডেলটি 29 kW পিক পাওয়ার জেনারেট করতে পারে এবং এর সর্বাধিক টর্ক 95 Nm। এই হাই-এন্ড ভ্যারিয়েন্টটির সর্বাধিক গত 147 কিলোমিটার প্রতি ঘণ্টা। এই মডেলটি মাত্র 3.1 সেকেন্ডের মধ্যেই 0-60 kmph-এ অ্যাক্সিলারেট করতে পারে এবং 8 সেকেন্ডের মধ্যেই 0-60 kmph-এ অ্যাক্সিলারেট করতে সক্ষম।

অন্য দিকে F77 লিমিটেড এডিশনের ম্যাক্স পাওয়ার 30.2 kW এবং তার টর্ক 100 Nm। বাইকটির সর্বাধিক গতি 152 kmph। লিমিটেড এডিশনটি মাত্র 2.9 সেকেন্ডে 0-60 kmph-এ অ্যাক্সিলারেট করতে পারে এবং 7.8 সেকেন্ডের মধ্যেই 0-kmph এ অ্যাক্সিলারেট করতে পারে।

Ultraviolette F77: প্রতিযোগী

এই খবরটিও পড়ুন

ভারতের বাজারে এই মুহূর্তে আলট্রাভায়োলেটের ইলেকট্রিক বাইকটির যে সব প্রতিদ্বন্দী রয়েছে, তারা হল Tork Kratos, Ober Rorr এবং Hop Oxo।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla