BGMI Account Ban: প্রতারণার জন্য এক সপ্তাহের ব্যবধানে ফের ৭১,০০০ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া

২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সময়ে ৭১,১১৬টি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট ডিলিট করা হয়েছে। ম্যাচ জেতার জন্য় বিভিন্ন থার্ড-পার্টি অ্যাপের সাহায্য নিয়ে এই সব অ্যাকাউন্ট থেকে প্রতারণা করা হয়েছে।

BGMI Account Ban: প্রতারণার জন্য এক সপ্তাহের ব্যবধানে ফের ৭১,০০০ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া
গেমারদের জালিয়াতি রুখতে কঠোর ক্র্যাফটন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 2:59 PM

প্রতারণার কারণে ভারতে এক ধাক্কায় ফের গুচ্ছের ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) অ্যাকাউন্ট ব্যান করা হল। বিজিএমআই (BGMI) গেমের অ্যান্টি-চিট টিম এমনই ৭১,০০০ অ্যাকাউন্ট চিহ্নিত করেছে, যেগুলি নানা অছিলায় প্রতারণা করে গিয়েছে। আর সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট ব্যানের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫ লাখ।

এই গেমিং প্ল্যাটফর্মে প্রতারণার হার কমাতে বিভিন্ন সময়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে পাবলিশার সংস্থা ক্রাফ্টন। বিভিন্ন থার্ড-পার্টি প্রোগ্রামের সাহায্য নিয়ে অসৎ ভাবে যে সব প্লেয়াররা বিজিএমআই জেতার চেষ্টা করেন, মূলত তাদেরই ক্রাফ্টন-এর রোষানলে পড়তে হয়। আর তারই ভিত্তিতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অ্যান্টি-চিট টিম প্লেয়ারদের রিভিউ করে। এমনকি একই কাণ্ডের পুনরাবৃত্তি যাতে না হয়, তা নিয়েও সতর্ক করে প্লেয়ারদের।

বিজিএমআই গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন-এর পক্ষ থেকে একটি অফিসিয়াল পোস্টে লেখা হচ্ছে, “২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সময়ে ৭১,১১৬টি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট ডিলিট করা হয়েছে।” পাশাপাশি ক্রাফ্টন-এর তরফ থেকে আরও যোগ করা বলা হয়েছে, “ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া আপনাকে একটি মনোরম গেমিং পরিবেশ প্রদান করার জন্য অবৈধ প্রোগ্রামের ব্যবহার নির্মূল করার চূড়ান্ত লক্ষ্যের সঙ্গে কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য সদা সচেষ্ট।”

এদিকে আবার সম্প্রতি ক্রাফ্টন-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে চিহ্নিত প্রতারকদের এবার থেকে সম্পূর্ণ ভাবে হার্ডওয়্যার ব্যান করা হবে। অর্থাৎ, প্রতারকের ডিভাইস সনাক্ত করে, তার হার্ডওয়্যার চিরতরে নিষিদ্ধ করা হবে। বাইপাস করে যাতে কোনও ভাবে পরবর্তী প্রতারকরা খেলার চেষ্টা না করে, তার জন্যই এমনতর পদক্ষেপ। পাশাপাশি আগে যে সব প্লেয়ারদের ব্যান করা হয়েছে, তারাও যাতে নতুন অ্যাকাউন্ট খুলে আর ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে না পারে, সেই দিকটাও নিশ্চিত করছে ক্রাফ্টন ও তার অ্যান্টি চিট টিম। তবে এদের মধ্যে কঠোরতম পদক্ষেপ হল ডিভাইস ব্যান, যা এক বার হলে সেই প্লেয়ার আর কোনও ভাবেই দেশি ব্যাটল রয়্যাল গেমের স্বাদ নিতে পারবেন না!

এমনতর পদক্ষেপ যে এই প্রথম বার কোনও গেমিং প্ল্যাটফর্মের তরফ থেকে নেওয়া হল এমনটা নয়। জনপ্রিয় কম্পিউটার গেম ভ্যালোরান্ট তার গেমিং প্ল্যাটফর্মে প্রতারণার হার কমাতে ভ্যানগার্ড অ্যান্টি-চিট সফ্টওয়্যার নিয়ে হাজির হয়েছে। এদিকে পাল্লা দিয়ে এক সঙ্গে এই বিপুল পরিমাণ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট ব্যান হওয়ার ফলে মনে করা হচ্ছে, এবার গেমের মধ্যে একটা সুষ্ঠু পরিবেশ উপভোগ করতে পারবেন প্লেয়াররা।

আরও পড়ুন: যুদ্ধ জয়ে প্লেয়ার সামনে বড় সুযোগ, নজরদারির জন্য পাবজি ব্যাটলগ্রাউন্ডে এবার ড্রোন!

আরও পড়ুন: নতুন বছরে সুখবর, ব্যাটলগ্রাউন্ডের লগইন সমস্যার সমাধান করল ক্রাফ্টন

আরও পড়ুন: নতুন বছরে প্লেয়ারদের জন্য নতুন ম্যাপ নিয়ে আসছে পাবজি নিউ স্টেট