BGMI Latest Update: নতুন বছরে সুখবর, ব্যাটলগ্রাউন্ডের লগইন সমস্যার সমাধান করল ক্রাফ্টন

৩০ ডিসেম্বর সমস্যার সমাধান হয়। যদিও তার পরেও কিছু গেমারদের এই একই সমস্যা হচ্ছিল। তবে নতুন বছরের প্রথম দিন থেকেই সমস্ত সমস্যার সমাধান করে একবারে বহাল তবিয়তেই ফিরে এসেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

BGMI Latest Update: নতুন বছরে সুখবর, ব্যাটলগ্রাউন্ডের লগইন সমস্যার সমাধান করল ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 4:02 PM

গত ২৯ ডিসেম্বর ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে লগইন করতে পারছিলেন না বলে অভিযোগ করেছিলেন প্লেয়াররা। গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে বিষয়টি স্বীকার করে নেওয়া হয়েছিল এবং নিশ্চিত বার্তা দেওয়া হয়েছিল যে, যত দ্রুত সম্ভব গেমারদের এই সমস্যার সমাধানে তৎপর তারা। সেই ২৯ ডিসেম্বর থেকেই কাজ শুরু করে দেয় ক্রাফ্টন। অতঃপর ৩০ ডিসেম্বর সমস্যার সমাধান হয়। যদিও তার পরেও কিছু গেমারদের এই একই সমস্যা হচ্ছিল। তবে নতুন বছরের প্রথম দিন থেকেই সমস্ত সমস্যার সমাধান করে একবারে বহাল তবিয়তেই রয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

তবে আশ্চর্যজনক দিকটি হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া যে দিন থেকে ডাউন হয়, তার ঠিক কয়েক প্রহর আগেই ডাউন হয় ফোর্টনাইট নামক আর একটি ব্যাটল রয়্যাল গেম। ফোর্টনাইট গেমেও লগইন করতে সমস্যা হচ্ছিল প্লেয়ারদের। এই গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে, যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করা হবে। পরে ৩০ ডিসেম্বর সকাল ৫টা ২০ মিনিটে ফিরে আসে ফোর্টনাইট। লগইন সংক্রান্ত আর কোনও সমস্যার সম্মুখীন হতে হয়নি প্লেয়ারদের।

গত বৃহস্পতিবার ঠিক দুপুর ১২টা ৫ মিনিটে ফেসবুক পোস্টটি ক্রাফ্টন-এর তরফ থেকে আপডেট করা হয়। আর সেই পোস্টেই ক্রাফ্টন তার প্লেয়ারদের জানায় যে, এই লগইন সমস্যা কেন হচ্ছে, তা খতিয়ে দেখছে ডেভেলপাররা। এই গেমিং পাবলিশার সংস্থার তরফ থেকে দাবি করা হয়, “কী কারণে এই সমস্যা প্রতি মুহূর্তে খতিয়ে দেখা হচ্ছে। তবে হ্যাঁ, সময়ও লাগছে। ঠিক যেই মুহূর্তে আমরা এই ইস্যু ফিক্স করতে পারব, তখনই আপনাদের কাছে একটি নোটিফিকেশন পাঠিয়ে দেওয়া হবে।”

আর সেই মোতাবেক সমস্যার সমাধান হতেই গ্রাহকদের কাছে নোটিফিকেশন পৌঁছে যায়। এদিকে আবার সম্প্রতি কোড রিডেম্পশন সেন্টারও নিয়ে এসেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এই নতুন বিজিএমআই রিডেম্পশন সেন্টারে প্লেয়াররা ইন-গেম টাকা, ইউসি বা আননোন ক্যাশ সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। আদতে এর সাহায্যেই গেমাররা নির্দিষ্ট কিছু ইন-গেম প্রডাক্ট ক্রয় করতে পারেন। এর আগে একাধিক বার এই ব্যাটলগ্রাউন্ডস গেমের কিছু ত্রুটিপূর্ণ রিডিম কোড জেনারেটেড হয়েছিল। আর তখন থেকেই এই রিডিম সেন্টারের প্রয়োজনীয়তা ব্যাপক ভাবে অনুভূত হয়েছিল। এবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের এই নতুন ফিচারের সাহায্যে প্লেয়াররা দামি কসমেটিক প্রডাক্ট সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

অন্য দিকে দায়িত্বশীল গেমিং ক্যাম্পেনের অঙ্গ হিসেবেই গেম রেসপনসিবলি ফিচার নিয়ে হাজির হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এই ক্যাম্পেনের সাহায্যে গেমিং টাইমিংয়ের একটা সীমারেখা টানতে পারেন প্লেয়াররা। সংস্থার তরফ থেকে এই বিষয় নিয়ে ইতিমধ্যেই একটি বিনোদনমূলক এবং আর একটি শিক্ষামূলক সিনেমাও তৈরি করা হয়েছে। উদ্দেশ্য একটাই, গেমের একাধিক খুঁটিনাটি জরুরি বিষয় সম্পর্কে প্লেয়ারদের সজাগ করা।

আরও পড়ুন: নতুন বছরে প্লেয়ারদের জন্য নতুন ম্যাপ নিয়ে আসছে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিডিম সেন্টার লঞ্চ হল, বিনামূল্যে কোড পাবেন কী ভাবে?

আরও পড়ুন: প্রতারকদের সঙ্গে ‘ইচ্ছাকৃত’ ভাবে টিম তৈরি করলেই প্লেয়ারদের ব্যান করবে পাবজি নিউ স্টেট