PUBG New State: প্রতারকদের সঙ্গে ‘ইচ্ছাকৃত’ ভাবে টিম তৈরি করলেই প্লেয়ারদের ব্যান করবে পাবজি নিউ স্টেট

PUBG New State Anti-Cheat System: প্রতারণা বন্ধ করতে নতুন আপডেট নিয়ে হাজির হল পাবজি নিউ স্টেট। হ্যাকারদের সঙ্গে 'ইচ্ছাকৃত' ভাবে গেমাররা পাবজি নিউ স্টেট খেললেই কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে পাবজি নিউ স্টেট কর্তৃপক্ষের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হল।

PUBG New State: প্রতারকদের সঙ্গে 'ইচ্ছাকৃত' ভাবে টিম তৈরি করলেই প্লেয়ারদের ব্যান করবে পাবজি নিউ স্টেট
প্রতারণা বন্ধ করতে কড়া পাবজি নিউ স্টেট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 4:59 PM

প্রতারণা বন্ধ করতে বিগত কয়েক মাসে একাধিক কঠিন পদক্ষেপ নিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এবার সেই পথেই হেঁটে প্রতারণা বন্ধ করতে নতুন আপডেট নিয়ে হাজির হল পাবজি নিউ স্টেট (PUBG New State)। হ্যাকারদের সঙ্গে ‘ইচ্ছাকৃত’ ভাবে গেমাররা পাবজি নিউ স্টেট খেললেই কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে পাবজি নিউ স্টেট কর্তৃপক্ষের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হল।

এদিন একটি ট্যুইট করে ক্রাফ্টন (পাবজি নিউ স্টেট গেমের ডেভেলপার) এর তরফ থেকে বলা হয়েছে, “পরিচ্ছন্ন গেমপ্লে অভিজ্ঞতা দিতে সারভাইভারদের জন্য আমাদের অ্যান্টি-চিট সিস্টেম আপডেট করা হয়েছে। অযাচিত কোনও গেমপ্লে বা অপরিচ্ছন্ন খেলার পদ্ধতি এবার থেকে পাবজি নিউ স্টেট গেমে আর কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।”

সাধারণত যে সব প্রতারকরা এই গেমের মধ্যে রয়েছেন, তাদের সঙ্গে ইচ্ছাকৃত ভাবে কোনও প্লেয়ার গ্রুপ ইন লবির চেষ্টা করলে তাদের কঠোরতম শাস্তি দেওয়া হতে পারে। বুধবার, ২৯ ডিসেম্বর থেকেই এই পদক্ষেপ নেওয়া হবে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে। পাশাপাশি আবার থার্ড পার্টি প্রোগ্রাম চালানোর মধ্যে দিয়ে নিজেদের গেমপ্লে উন্নত করার প্রচেষ্টা করা হলেও গেমারদের ব্যান করার সময়সীমা যেমন বাড়তে পারে, তেমনই আবার পেনাল্টি ক্রাইটিরিয়াও বেড়ে যাতে পারে বলে পরিষ্কার ভাবে উল্লেখ করেছে ক্রাফ্টন।

এদিকে আবার কয়েক দিন আগেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের প্রতারকদেরও জন্য কঠোর পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে ক্রাফ্টন। যে সব ডিভাইস ব্যবহার করে এই ব্যাটল রয়্যাল গেমে প্রতারণার ফাঁদ পাতা হয়ে থাকে, সেই সব ডিভাইস চিরতরে নিষিদ্ধ করতে চলেছে বিজিএমআই ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। গত ২৪ ডিসেম্বর থেকেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে সংস্থার তরফ থেকে। বেশ কিছু ডিভাইসে এমনই সফ্টওয়্যার রয়েছে, যেগুলির মাধ্যমে ব্যাটলগ্রাউন্ডে দিনের পর দিন প্রতারণা চলছে। সেই সব ডিভাইসই ব্যান করতে চলেছে ক্রাফ্টন। অর্থাৎ সেই সব ডিভাইস থেকে আরও কখনও এই গেম খেলা যাবে না।

গত নভেম্বরে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছিল যে, প্রতারণার জন্য প্রায় ২৫ লাখেরও বেশি অ্যাকাউন্ট ব্যান করা হয়েছিল। এই ব্যান চিরকালের জন্য এবং অন্যায় ভাবে গেমের নিয়ম লঙ্ঘন (BGMI Crackdown) করার জন্যই তা লাগু করা হয়েছে বলে সংস্থার তরফ দাবি। অন্য দিকে আবার এই একই কাণ্ডের জন্য ৭ লাখ প্লেয়ারকে সাময়িক ভাবেও ব্যান করা হয়েছে।

লঞ্চের পর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে পাবজি নিউ স্টেট। ইতিমধ্যেই ডাউনলোডের পরিসংখ্যান ৪৫ লাখ ছাপিয়ে গিয়েছে। এই গেমটি তৈরি করা হয়েছে ২০৫১ সালের ভবিষ্যৎদ্রষ্টা সেটিংসের উপরে ভিত্তি করে। ডিসেম্বরের শুরুতেই প্রথম কনটেন্ট আপডেট পায় গেমটি। সেই আপডেটের ফলে প্লেয়াররা সারভাইভার পাস, দুটি নতুন গাড়ি এবং নতুন ফায়ারআর্মও পেয়ে গিয়েছেন যা কেবল মাত্র ট্রয় এবং ইরাঞ্জল ম্যাপের জন্যই এক্সক্লুসিভ।

অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ধরনের ইউজাররাই নিজস্ব অ্যাপ স্টোর থেকে পাবজি: নিউ স্টেট গেমটি ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ড ও পাবজি মোবাইলে এসে গেলে লেটেস্ট আপডেট, কী কী নতুন ফিচার্স, ডাউনলোড কী ভাবে করবেন?

আরও পড়ুন: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন