BGMI Lite: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই

BGMI Lite Latest News: ডিসেম্বরের শেষে বা জানুয়ারি মাসের প্রথম দিকেই লঞ্চ করতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্সন। সম্প্রতি একটি নতুন রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে।

BGMI Lite: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 5:33 PM

গত বছর ভারতে ব্যান করা হয়েছিল পাবজি মোবাইল। আর তার পর থেকে দেশের পাবজি ভক্তদের মধ্যে আর একটা বিকল্পের চাহিদা ব্যাপক ভাবে অনুভূত হয়েছিল। অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরেই ভারতে লঞ্চ হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। লঞ্চের কয়েক দিনের মধ্যেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় গেমটি। এর মধ্যেই আবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্সন লঞ্চ হবে বলে জোর জল্পনা শুরু হয়েছে। লো-এন্ড ডিভাইস অর্থাৎ অল্প স্টোরেজের ফোনেও সাপোর্ট করবে এই বিজিএমআই লাইট (BGMI Lite)।

এর আগে বিজিএমআই লাইট ভার্সনের লঞ্চ ডেট সম্পর্কে একাধিক ডেটা-মাইনার একাধিক তথ্য শেয়ার করেছেন। সংবাদমাধ্যম স্পোর্টসকিডার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ২০২২ সালের জানুয়ারি মাসেই লঞ্চ হতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লাইট ভার্সন। কন্টিনিউ রিডিং ড্যামেজ স্ট্যাটস, রিকয়েল, অ্যাটাচমেন্টস এবং আরও বিজিএমআই অল ওয়েপনস গাইড মিরর ওয়ার্ল্ড আপডেট ডিসেম্বর ২০২১ আসার পরে চলে আসতে পারে এই লাইট ভার্সন।

বিজিএমআই লাইট সম্ভাব্য ফিচার্স

টুইটারে বিগত কয়েক দিন ধরেই #bringbackPUBGMobileLite এবং #WewantBGMILit হ্যাশট্যাগ দুটি ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। আর তার সবথেকে বড় কারণ হল কম স্টোরেজের ফোন থেকে বিজিএমআই গেমটি খেলার সময় একাধিক বাগ ও গ্লিচ সংক্রান্ত সমস্যা। মনে করা হচ্ছে, বিজিএমআই লাইট ভার্সন কিছুটা পাবজি মোবাইল লাইটের মতোই হতে চলেছে। অর্থাৎ আসন্ন এই লাইট ভার্সন খেলা যাবে কিছু লো-এন্ড ডিভাইসে এবং সেখানে গ্রাফিক্স সংক্রান্ত কোনও সমস্যার সম্মুখীন হবেন না প্লেয়াররা। সেখানে থাকবে বেশ কিছু ব্যাটল রয়্যাল ম্যাপ যেমন, আরকেড অপশনের ছোট কিছু নম্বর থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে ওয়েপন সেকশন থাকবে এক্কেবারে বিজিএমআই-এর মতোই।

ক্লাসিক ম্যাচেস-এর একাধিক ইভেন্ট মোড যেমন লাইট মডেল থাকার সম্ভাবনা খুবই কম। আর তা যদি একান্তই দেওয়া হয় তাহলে তার র‌্যাম ভার্সন অনেকটাই কমিয়ে দেওয়া হতে পারে। সেখান থেকেই মনে করা হচ্ছে যে, বিজিএমআই গেমের একাধিক মোডস এই লাইট ভার্সনে হয়তো দেখা যাবে না। তবে নিজস্ব রয়্যাল পাস বা পাবজি মোবাইল লাইটের মতো উইনার পাস থাকতে পারে বিজিএমআই লাইট ভার্সনে। বিজিএমআই-এর থেকে তার লাইট ভার্সনে এগুলোর দামও কম হবে।

বিজিএমআই লাইট কবে নাগাদ লঞ্চ হতে পারে

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্সনের লঞ্চ ডেট নিয়ে ক্রাফ্টন-এর তরফ থেকে অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছুই ঘোষণা করা হয়নি। অর্থাৎ আসন্ন এই লাইট ভার্সন গেমের এখনও পর্যন্ত কোনও অফিসিয়াল লঞ্চ ডেট নেই। তবে স্পোর্টসকিডার রিপোর্ট থেকে জানা গিয়েছে, ২০২২ সালের প্রথম দিকে হাজির হতে পারে বিজিএমআই লাইট। আবার সেই রিপোর্টে এও উল্লেখ করা হয়েছে যে, বিজিএমআই লাইট ভার্সনটি ২০২১ সালের ডিসেম্বর মাসের একবারে শেষ দিকে বা ২০২২ সালের জানুয়ারি মাসে লঞ্চ হতে পারে। তবে এই সবই এখন জল্পনার স্তরে।

আরও পড়ুন: বছর শেষে ভারতে ফের রি-স্টক হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন

আরও পড়ুন: নতুন গেমিং ট্যাব লিজিয়ন ওয়াই৭০০ লঞ্চ করতে চলেছে লেনোভো, দেখুন সম্ভাব্য কিছু ফিচার

আরও পড়ুন: ওয়েপন স্কিন-কস্টিউম ব্যবহার করতে সমস্যা হচ্ছে প্লেয়ারদের, সমাধান খুব শিগগিরই, জানাল পাবজি নিউ স্টেট