BGMI And Pubg Mobile 1.8 Beta Version: ব্যাটলগ্রাউন্ড ও পাবজি মোবাইলে এসে গেলে লেটেস্ট আপডেট, কী কী নতুন ফিচার্স, ডাউনলোড কী ভাবে করবেন?

BGMI, Pubg Mobile Latest Update: পাবজি এবং বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমাররা বহু দিন ধরেই ১.৮ ভার্সন আপডেটের অপেক্ষায় রয়েছেন। আর এবার ১.৮ ভার্সন আসতে চলেছে বলে একাধিক সূত্র থেকে জানা গিয়েছে।

BGMI And Pubg Mobile 1.8 Beta Version: ব্যাটলগ্রাউন্ড ও পাবজি মোবাইলে এসে গেলে লেটেস্ট আপডেট, কী কী নতুন ফিচার্স, ডাউনলোড কী ভাবে করবেন?
ভিকেন্ডি ২.০ আসছে!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 11:01 PM

পাবজি মোবাইল ভারতে ব্যান করা হয় ২০২০ সালে। তারপরে চলতি বছরে লঞ্চ করা হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। পাবজি মোবাইল ভারতে ব্যাপক ভাবে জনপ্রিয় হয়েছিল। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াও লঞ্চের কয়েক দিনের মধ্যে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে। আর দুই গেমেই নির্দিষ্ট সময়ের ভিত্তিতে একাধিক আপডেট পাঠাতে থাকে তাদের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। আর সেই সব আপডেটেই থাকে একাধিক নতুন ফিচার্স।

পাবজি এবং বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমাররা বহু দিন ধরেই ১.৮ ভার্সন আপডেটের অপেক্ষায় রয়েছেন। এই মুহূর্তে পাবজি মোবাইল এবং বিজিএমআই গেমাররা ১.৭ ভার্সনে খেলে অভ্যস্ত। আর এবার ১.৮ ভার্সন আসতে চলেছে বলে একাধিক সূত্র থেকে জানা গিয়েছে। বিজিএমআই এবং পাবজি মোবাইল ১.৮ ভার্সনে কী কী ফিচার্স থাকতে পারে, এক নজরে দেখে নিন।

বিজিএমআই ও পাবজি মোবাইল ১.৮ বিটা ভার্সনের সম্ভাব্য ফিচার্স

নতুন থিম

নতুন উইন্টার মোড এবং উইন্টার লবি আসতে চলেছে, যার সাহায্যে গেমাররা উইন্ড ক্যাসল বা সার্ফ ইন দ্য স্নো খেলতে পারবেন। সব মিলিয়ে সামগ্রিক উইন্টার মোড আসতে চলেছে এই দুটি গেমেই। যদিও ক্রিসমাস উপলক্ষ্যে এর মধ্যে গেমারদের মিথিক উইন্টার থিম উপহার দিয়েছে পাবজি মোবাইল, যেখানে বরফে খেলার অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন প্লেয়াররা।

আর নয় চিটিং!

নতুন আপডেটে অ্যান্টি-চিট আপডেট নিয়ে আসছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ও পাবজি মোবাইল। এর ফলে এই দুটি গেমেই এবার থেকে প্রতারণার পরিমাণ কমবে বলেই মনে করা হচ্ছে। বিগত কয়েক মাসে ব্যাপক ভাবে এই দুই গেমে প্রতারণার পরিমাণ বেড়েছে। আসন্ন আপডেটে এই দিকেই বেশি করে নজর দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

ভিকেন্ডি ২.০ মোড

দুই গেমের প্লেয়াররাই এই মোডের অপেক্ষায় রয়েছেন বহু দিন ধরেই। লেটেস্ট ভিকেন্ডি ২.০ মোডই এবার আসতে চলেছে। ক্লাসিক ভিকেন্ডি ম্যাপ এই ২.০ মোডে ঢেলে সাজানো হবে বলে জানা গিয়েছে। ম্যাপের ডিজাইন থেকে শুরু করে টেক্সচার, স্ট্রাকচার সর্বক্ষেত্রেই ব্যাপক পরিবর্তন হতে পারে।

বিজিএমআই ও পাবজি ১.৮ বিটা ভার্সন কী ভাবে ডাউনলোড করবেন

ইতিমধ্যেই এই ভার্সন ডাউনলোড করতে পারবেন বিটা টেস্টাররা। গেমের সর্বশেষ ভার্সন থেকেই নতুন ভার্সন কেমন হতে চলেছে, তা চাক্ষুষ করতে পারবেন গেমাররা। পাশাপাশি আবার বিজিএমআই-এর পরবর্তী ভার্সনের নতুন ফিচারগুলি সম্পর্কে একটা ধারণাও তৈরি হবে গেমারদের মধ্যে। প্রসঙ্গত পাবজি মোবাইল এবং বিজিএমআই গেমের বিটা ভার্সনে গেমারদের কোনও ইনভিটেশন কোডের দরকার হবে না। অর্থাৎ আপনি সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

আরও পড়ুন: BGMI Lite: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই

আরও পড়ুন: BGMI Device Ban Policy: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন

আরও পড়ুন: PUBG New State: ওয়েপন স্কিন-কস্টিউম ব্যবহার করতে সমস্যা হচ্ছে প্লেয়ারদের, সমাধান খুব শিগগিরই, জানাল পাবজি নিউ স্টেট