BGMI Redeem Center: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিডিম সেন্টার লঞ্চ হল, বিনামূল্যে কোড পাবেন কী ভাবে?

BGMI Redeem Codes For FREE: সম্পূর্ণ বিনামূল্যেই এবার ব্যাটলগ্রাউন্ডসের রিডিম কোডস পেয়ে যাবেন প্লেয়াররা। কী ভাবে পাবেন, এখনই জেনে নিন।

BGMI Redeem Center: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিডিম সেন্টার লঞ্চ হল, বিনামূল্যে কোড পাবেন কী ভাবে?
ফ্রি-তে এবার বিজিএমআই রিডিম কোড
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 3:40 PM

লঞ্চ হওয়ার কয়েক দিনের মধ্যেই ভারতের ব্যাটল রয়্যাল গেমারদের মনে গহীন কোণে জায়গা করে নিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। প্লেয়ারদের ইন-গেম অভিজ্ঞতা আরও ভাল করতে বিভিন্ন সময়ে বিভিন্ন আপডেট নিয়ে হাজির হয় বিজিএমআই (BGMI)। সম্প্রতি এই গেম দুটি নতুন ট্যাব লঞ্চ করেছে – কোড রিডেম্পশন (Code Redemption) এবং গেম রেসপনসিবলি (Game Responsibly)। দুটি ট্যাবই লঞ্চ করা হয়েছে গেমের অফিসিয়াল ওয়েবসাইটে। বহু দিন ধরেই ব্যাটলগ্রাউন্ডস গেমাররা বিজিএমআই রিডিম সেন্টারের (BGMI Redeem Center) অপেক্ষা করেছিলেন।

এই নতুন বিজিএমআই রিডেম্পশন সেন্টারে প্লেয়াররা ইন-গেম টাকা, ইউসি বা আননোন ক্যাশ (UC Or Unknown Cash) সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। আদতে এর সাহায্যেই গেমাররা নির্দিষ্ট কিছু ইন-গেম প্রডাক্ট ক্রয় করতে পারেন। এর আগে একাধিক বার এই ব্যাটলগ্রাউন্ডস গেমের কিছু ত্রুটিপূর্ণ রিডিম কোড জেনারেটেড হয়েছিল। আর তখন থেকেই এই রিডিম সেন্টারের প্রয়োজনীয়তা ব্যাপক ভাবে অনুভূত হয়েছিল। এবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের এই নতুন ফিচারের সাহায্যে প্লেয়াররা দামি কসমেটিক প্রডাক্ট সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

অন্য দিকে দায়িত্বশীল গেমিং ক্যাম্পেনের অঙ্গ হিসেবেই গেম রেসপনসিবলি ফিচার নিয়ে হাজির হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এই ক্যাম্পেনের সাহায্যে গেমিং টাইমিংয়ের একটা সীমারেখা টানতে পারেন প্লেয়াররা। সংস্থার তরফ থেকে এই বিষয় নিয়ে ইতিমধ্যেই একটি বিনোদনমূলক এবং আর একটি শিক্ষামূলক সিনেমাও তৈরি করা হয়েছে। উদ্দেশ্য একটাই, গেমের একাধিক খুঁটিনাটি জরুরি বিষয় সম্পর্কে প্লেয়ারদের সজাগ করা।

ভার্চুয়াল ওয়ার্ল্ড ওয়ার্নিং, মেসেজ ওটিপি অথেন্টিকেশন, ব্রেকটাইম রিমাইন্ডার্স, গেমপ্লে লিমিটস, ডেইলি স্পেন্ড লিমিটস এবং মডারেটেড গেম গ্রাফিক্সের মতো একাধিক ফিচার্স প্লেয়ারদের জন্য রোল আউট করেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এগুলির সাহায্যে বিজিএমআইয়ে ইন-গেম টাইম স্পেন্ট রেগুলেশন করতে চাইছে পাবলিশার বা ডেভেলপার সংস্থা ক্রাফ্টন।

মনে রাখা জরুরি: বিনামূল্যে রিডিম কোডস (Redeem Codes) পাওয়ার পদ্ধতিটি জানার আগে একটা বিষয় আপনাকে মনে রাখতে হবে যে, রিডিম কোডস কিন্তু সীমিত সংখ্যায় নিয়ে আসা হয়েছে। যে সব প্লেয়াররা রিডিম কোডস নিতে দেরি করবেন তাঁদের একাধিক ইনভ্যালিড কোড দেখানো হতে পারে। রিডিম কোডের আবেদন জানানোর সময় তাঁদের ‘ইনভ্যালিড কোড’ বা ‘কোডটি এক্সপায়ার করেছে’ এমনই কিছু মেসেজ দেখানো হতে পারে। এখন যে সব প্লেয়াররা সম্পূর্ণ বিনামূল্যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের রিডিমেবল কোড নিতে চান, তাঁদের প্রথমেই গেমের অফিসিয়াল ওয়েবসাইট ভিজ়িট করতে হবে। কী ভাবে সেই রিডেম্পশন কোড আপনি পাবেন, তার স্টেপ বাই স্টেপ গাইড রইল আপনাদের জন্য।

বিজিএমআই রিডিম কোডস কী ভাবে পাবেন

পদ্ধতি ১: প্রথমে বিজিএমআই অ্যাপটি খুলুন বা বিজিএমআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে যান। পদ্ধতি ২: উপরেই দেখতে পাবেন রিডিম ট্যাব। পদ্ধতি ৩: আপনাকে একটি নতুন পেজে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনার বিজিএমআই চরিত্র, বিজিএমআই রিডেম্পশন কোড এবং ভেরিফিকেশন কোডটি দিয়ে দিতে হবে। পদ্ধতি ৪: উপরের প্রক্রিয়াগুলি ঠিকঠাক ভাবে পূরণ করতে পারলেই এবার আপনাকে ‘রিডিম’ ট্যাবে ক্লিক করতে হবে। আপনাকে একটি ইমেল পাঠানো হবে এবং তার সাহায্যে আপনি ইন-গেম রিওয়ার্ড কালেক্ট করতে পারবেন।

আরও পড়ুন: প্রতারকদের সঙ্গে ‘ইচ্ছাকৃত’ ভাবে টিম তৈরি করলেই প্লেয়ারদের ব্যান করবে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন