PUBG Battlegrounds Surveillance Drone: যুদ্ধ জয়ে প্লেয়ার সামনে বড় সুযোগ, নজরদারির জন্য পাবজি ব্যাটলগ্রাউন্ডে এবার ড্রোন!

PUBG Battlegrounds Surveillance Drone: যুদ্ধ জয়ে প্লেয়ার সামনে বড় সুযোগ, নজরদারির জন্য পাবজি ব্যাটলগ্রাউন্ডে এবার ড্রোন!
নজরদারির জন্য সেই ড্রোন।

এবার নজরদারির জন্য ড্রোন ব্যবহার করতে পারবেন PUBG: Battlegrounds প্লেয়াররা। অর্থাৎ যুদ্ধ জেতার জন্য Surveillance Drone Feature নিয়ে এসে প্লেয়ারদের আরও বড় সুযোগ করে দিল পাবজি: ব্যাটলগ্রাউন্ডস।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 05, 2022 | 5:59 PM

বছর ঘুরতেই ব্যাটল রয়্যাল গেমারদের জন্য একের পর এক সুখবর! কখনও ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, কখনও আবার পাবজি নিউ স্টেট। আর এবার আসরে পাবজি: ব্যাটলগ্রাউন্ডস (PUBG: Battlegrounds)। এবার নজরদারির জন্য ড্রোন ব্যবহার করতে পারবেন প্লেয়াররা। অর্থাৎ যুদ্ধ জেতার জন্য প্লেয়ারদের আরও বড় সুযোগ করে দিল পাবজি: ব্যাটলগ্রাউন্ডস। সম্প্রতি একটি নতুন টিজ়ারে ড্রোন সারভাইল্যান্স (PUBG: Battlegrounds Drone Surveillance Feature) ফিচারের কথা জানানো হয়েছে গেম কর্তৃপক্ষের তরফ থেকে।

প্রসঙ্গত, পাবজি নিউ স্টেট গেমেও রয়েছে একটি ড্রোন সারভাইল্যান্স ফিচার, যা প্লেয়ারদের একাধিক ট্যাকটিক্যাল সুবিধা দিয়ে থাকে। এদিকে আবার গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে, ১২ জানুয়ারি থেকেই সমস্ত ইউজারদের জন্য পাবজি: ব্যাটলগ্রাউন্ডস ফ্রি টু প্লে হতে চলেছে। অর্থাৎ এবার থেকে সম্পূর্ণ বিনামূল্যে প্লেয়াররা পাবজি: ব্যাটলগ্রাউন্ডস খেলতে এবং ডাউনলোড করতে পারবেন। যদিও একাধিক আইটেম এবং গেম মোড সীমাবদ্ধ করে রাখবে পাবলিশার সংস্থা ক্রাফ্টন।

পাবজি: ব্যাটলগ্রাউন্ডসের ফেসবুক পেজ থেকেই সম্প্রতি এই টিজ়ার ভিডিয়োটি পোস্ট করা হয়েছিল। ছোট্ট সেই ক্লিপে দেখা গিয়েছে, একগুচ্ছ প্লেয়ার লুকিয়ে রয়েছে এবং তাঁদের পরবর্তী মুভ সম্পর্কে প্ল্যানিং করছে। আর তাঁদের ঘনঘন মনিটর করে চলেছে একটি সারভাইল্যান্স ড্রোন, যা আবার নিয়ন্ত্রণ করছে আর একটি প্লেয়ার। চলতি সপ্তাহের শুরুতেই এমনই আর একটি টিজ়ার ট্যুইট করা হয়েছিল গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে। সেই ভিডিয়ো ক্লিপে দেখা গিয়েছিল একটি রেডিও-কন্ট্রোলড সারভাইল্যান্স ড্রোন, একটি রিমোট কন্ট্রোল, একটি ম্যাপ, এমনকি একটি ব্যাগও।

১২ জানুয়ারি সারভাইল্যান্স ড্রোন ফিচারটি পাবজি: ব্যাটলগ্রাউন্ডস গেমে চলে আসবে বলে মনে করা হচ্ছে। সংস্থার তরফ থেকে নিশ্চিত ভাবে না জানানো হলেও ইঙ্গিত ঠিক এমনই। ঠিক সেই দিনই গেমটি ফ্রি টু প্লে মডেলে স্যুইচ করতে চলেছে। আর তাতেই সারভাইল্যান্স ড্রো ফিচার রোল আউটের দিনক্ষণ সংক্রান্ত জল্পনা আরও জোরদার হয়েছে। ভারতে এই মুহূর্তে পাবজি: ব্যাটলগ্রাউন্ডস গেমের দাম ৯৯৯ টাকা, যদি তা স্টিম (Steam) থেকে ক্রয় করা হয়। ১২ জানুয়ারি থেকেই এই গেম বিনামূল্যে ডাউনলোড করে খেলা যাবে। তবে বিশেষ কিছু মোড এবং আইটেম তাঁদের জন্যই এক্সক্লুসিভ হবে, যাঁরা টাকা খরচ করে গেমটি কিনেছেন।

এদিকে নিজেদের সমস্ত ব্যাটল রয়্যাল গেমিং প্ল্যাটফর্মে প্রতারণার মাত্রা কমাতে একাধিক কঠোর পদক্ষেপ নিয়েছে ক্রাফ্টন। পাবজি নিউ স্টেটের ক্ষেত্রে তো বটেই, এমনকি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ক্ষেত্রেও। চলতি বছরের ২ জানুয়ারি পর্যন্ত এক সপ্তাহের মেয়াদে প্রায় ৭১ হাজারেরও বেশি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্য়াকাউন্ট নিষিদ্ধ করেছে গেমের ডেভেলপার সংস্থা। সব মিলিয়ে এক মাসের ব্যবধানেই বিজিএমআই অ্যাকাউন্ট ব্যানের সংখ্যাটা প্রায় ২ লাখ। মনে রাখতে হবে, সাময়িক ভাবে নয়, এই সব প্লেয়ারদের অ্যাকাউন্ট চিরতরে ব্যান করা হয়েছে ক্রাফ্টন-এর তরফ থেকে।

আরও পড়ুন: নতুন বছরে প্লেয়ারদের জন্য নতুন ম্যাপ নিয়ে আসছে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: নতুন বছরে সুখবর, ব্যাটলগ্রাউন্ডের লগইন সমস্যার সমাধান করল ক্রাফ্টন

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিডিম সেন্টার লঞ্চ হল, বিনামূল্যে কোড পাবেন কী ভাবে?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA