Angry Birds: আবার প্রচুর মানুষ অ্যাঙ্গরি বার্ডস খেলতে শুরু করেছেন, গেমের এই ৩ ভার্সন এখন সুপারহিট!

বিগত কয়েক বছর এই গেমের জন্য সময়টা যেন খুব একটা ভাল যাচ্ছিল না। গেমের ডেভেলপার সংস্থা রোভিও-র তরফ থেকে বলা হয়েছে, গত কোয়ার্টারটি অ্যাঙ্গরি বার্ডস-এর জন্য লাভজনক ছিল, উল্লেখযোগ্য গ্রোথ পরিলক্ষিত হয়েছে।

Angry Birds: আবার প্রচুর মানুষ অ্যাঙ্গরি বার্ডস খেলতে শুরু করেছেন, গেমের এই ৩ ভার্সন এখন সুপারহিট!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2022 | 12:28 PM

ফের একবার নতুন করে জনপ্রিয় হচ্ছে অ্যাঙ্গরি বার্ডস (Angry Birds)! বিগত কয়েক বছর এই গেমের জন্য সময়টা যেন খুব একটা ভাল যাচ্ছিল না। গেমের ডেভেলপার সংস্থা রোভিও-র তরফ থেকে বলা হয়েছে, গত কোয়ার্টারটি অ্যাঙ্গরি বার্ডস-এর জন্য লাভজনক ছিল, উল্লেখযোগ্য গ্রোথ পরিলক্ষিত হয়েছে। একটা সময়ে গেমের ডেভেলপার সংস্থাটির কাছে অ্যাঙ্গরি বার্ডস-এর একগুচ্ছ ভার্সন ছিল। এই মুহূর্তে কেবল মাত্র তিনটি অ্যাঙ্গরি বার্ড ভার্সনই সংস্থাটির জন্য রেভিনিউ নিয়ে আসছে। তাদের মধ্যে একটি হল অ্যাঙ্গরি বার্ডস টু (Angry Birds 2), যা আসলে অরিজিনাল টাইটেলের সিক্যোয়েল, এক দশক আগে লঞ্চ করা হয়েছিল। অন্য দুটি হল, অ্যাঙ্গরি বার্ডস ড্রিম ব্লাস্ট (Angry Birds Dream Blast) এবং অ্যাঙ্গরি বার্ডস ফ্রেন্ডস।

হেলসিঙ্কির এই মোবাইল গেম-মেকারের তরফে বলা হচ্ছে, “আমাদের তিনটি গেমই অ্যাঙ্গরি বার্ডস টু, অ্যাঙ্গরি বার্ডস ড্রিম ব্লাস্ট এবং অ্যাঙ্গরি বার্ডস ফ্রেন্ডস ইয়ার অন ইয়ার গ্রোথ দেখাতে সক্ষম হয়েছে।” রোভিও আশা করছে যে, চলচি বছরে সেই বৃদ্ধি আরও উল্লেখযোগ্য হারে নজরে আসবে। এই স্টুডিওটি বর্তমানে একটি মোবাইল গেম নিয়ে কাজ করছে। গত বছর তুর্কিশ রুবি গেমস অধিগ্রহণ করার পরে একাধিক বই এবং কমিক স্ট্রিপস থেকে মুমিনজ় কার্টুন চরিত্রের উপরে ভিত্তি করে তৈরি হচ্ছে সেই মোবাইল গেম।

আরও একবার জনপ্রিয় অ্যাঙ্গরি বার্ডস

রোভিও-র সিইও অ্যালেক্স পেলেটিয়ার-নরম্যান্ড বলছেন, “২০১৯ সালের প্রথম কোয়ার্টার থেকে গ্রস বুকিংয়ের নিরিখে অ্যাঙ্গরি বার্ডস টু রেকর্ড করেছে এবং বার্ষিক গ্রোথের দিক থেকে এটি দুই অঙ্ক ছাপিয়ে গিয়েছে। বার্ষিক ভিত্তিতে বৃদ্ধি হয়েছে অ্যাঙ্গরি বার্ডস ড্রিম ব্লাস্টেরও। এই গেম রোভিও-র জন্য আরও একবার সাফল্যের স্তম্ভ হিসেবে অবতীর্ণ হয়েছে। ২০১৯ সালে লঞ্চ হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১৮০ মিলিয়ন রেভিনিউ তুলতে পেরেছে গেমটি। এ বছরও অ্যাঙ্গরি বার্ডস ড্রিমের ব্যাপক বৃদ্ধি হবে বলেই আশা করছি আমরা।”

আরও যোগ করে অ্যালেক্স বলছেন, “আরও একটা বিষয় আমাদের চমকে দিয়েছে। এদের মধ্যে সবথেকে পুরনো অ্যাঙ্গরি বার্ডস ফ্রেন্ডস। পরপর পাঁচ বার গ্রোথের নিরিখে একপ্রকার রেকর্ড গড়ল গেমটি। আর তার জন্য সিজনাল কন্টেন্ট ও স্পেশ্যাল অফারকে অতি অবশ্যই ধন্যবাদ জানাতে হয়।”

অ্যাঙ্গরি বার্ডসের এই তিনটি টাইটেলই লঞ্চ হয়েছে কয়েক বছর হতে চলল। রোভিও সম্প্রতি অ্যাঙ্গরি বার্ডস-এর আর একটি নতুন ভার্সন লঞ্চ করেছে, যার নাম অ্যাঙ্গরি বার্ডস জার্নি। এটি একটি পাজ়ল গেমের মতো, যার মধ্যে স্টোরি লাইন এমবেড করা থাকছে। অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোর এবং আইফোনের জন্য অ্যাপল অ্যাপ স্টোর থেকে সেই নতুন গেমটি উপলব্ধ হয়ে গিয়েছে।

মনে রাখা জরুরি যে, এই অ্যাঙ্গরি বার্ডস ফ্রাঞ্চাইজ়ির গেমগুলি ছাড়া রয়েছে সিনেমাও।

আরও পড়ুন: কবে আসছে বিজিএমআই লাইট? ডাউনলোডই বা কী ভাবে করা যাবে, জেনে নিন সব তথ্য

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসের আপডেট পেয়ে গেল পাবজি নিউ স্টেট, কী কী পরিবর্তন হল, দেখে নিন

আরও পড়ুন: ফেব্রুয়ারি আপডেটে ‘ভেহিকল মেটা’ ঠিক করবে পাবজি নিউ স্টেট