Apex Legends Mobile: সামনের সপ্তাহেই আসছে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল, তার আগে প্রি-রেজিস্ট্রেশন শুরু হল

First Person Battle Royale Title: এবার বিশ্বের আরও ১০টি দেশে লঞ্চ হতে চলেছে অ্যাপেক্স লেজেন্ড মোবাইল গেমটি। তার আগে প্রি-রেজিস্ট্রেশনও শুরু হয়ে গিয়েছে গেমের।

Apex Legends Mobile: সামনের সপ্তাহেই আসছে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল, তার আগে প্রি-রেজিস্ট্রেশন শুরু হল
আর একটা ব্যাটল রয়্যাল গেম ঝড় তুলতে আসছে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 6:33 PM

রেস্প্যান এন্টারটেইনমেন্ট (Respawn Entertainment) তাদের ফিউচারিস্টিক ফার্স্ট-পার্সন ব্যাটল রয়্যাল টাইটেল (Battle Royale Title) অ্যাপেক্স লেজেন্ডস মোবাইলের (Apex Legends Mobile) ঘোষণা করল। গত বছরই এই গেমটি আত্মপ্রকাশ করেছিল। তবে তা ছিল ক্লোজ়ড বিটা ভার্সনের এবং নির্দিষ্ট কিছু অঞ্চলেই তা ডাউনলোড এবং খেলার জন্য উপলব্ধ ছিল। অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল প্রাথমিক ভাবে ১০টি দেশে লঞ্চ করতে চলেছে। সেই তালিকায় রয়েছে, অস্ট্রেলিয়াল, নিউ জ়িল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফিলিপাইন্স, ইন্দোনেশিয়া, মেক্সিকো, পেরু, আর্জেন্তিনা এবং কলম্বিয়া। যদিও গেমটি নির্দিষ্ট কোন তারিখে লঞ্চ করবে, সে বিষয়ে রেস্প্যান এন্টারটেইনমেন্টের তরফ থেকে জানানো হয়নি। তবে এই গেমটি যে অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্ম থেকেই খেলা যাবে, তা নিশ্চিত করে জানিয়েছে সংস্থাটি।

নির্দিষ্ট অঞ্চলগুলিতে গেমটি একবার আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়ে গেলেই প্লেয়াররা অ্যাপ স্টোর থেকে সেটি ডাউনলোড করতে পারবেন এবং তার পরে প্রাথমিক সাইন আপের কাজও সেরে ফেলতে পারবেন। ক্যারেক্টার্সের দিক থেকে প্লেয়াররা ব্লাডহাউন্ড, গিব্রালতার, লাইফলাইনল রেইথ, ব্যাঙ্গালোর, অক্টেন, মিরাজ, পাথফাইন্ডার এবং কস্টিকের মধ্যে থেকে বেছে নিতে পারবেন। অ্যাপেক্স লেজেন্ডসের প্রাথমিক রোস্টারে এগুলিই দেখা যাবে।

তবে ইতিমধ্যেই গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইলের গেমটি প্রি-রেজিস্ট্রশেনর জন্য উপলব্ধ হয়ে গিয়েছে। গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে একটি ব্লগপোস্টে লেখা হয়েছে, “গ্লোবাল লঞ্চ সংক্রান্ত আপডেট খুব শীঘ্রই আমরা ঘোষণা করব। বিভিন্ন অঞ্চলে এই গেম লঞ্চের প্রস্তুতিপর্ব শেষ হলেই আপনাদের জন্য আমরা সুখবর নিয়ে আসতে পারব।” সংস্থার তরফে আরও দাবি করা হচ্ছে, “সারা বিশ্বেই এই অ্যাপটি আমরা টেস্টিং করে চলেছি। লঞ্চের সময় আরও প্লেয়াররা জয়েন করতে পারবে, বিষয়টি ভাবতেই আমাদের খুবই উত্তেজিত মনে হচ্ছে।”

অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল সম্পূর্ণ ভাবে ডিজ়াইন করা হয়েছে মোবাইলের জন্য। আর সেই কারণেই গেমটি কনসোল বা পিসি ভার্সন থেকে ক্রস-প্লের সুযোগ থাকছে না। একটা বিষয় মনে রাখতে হবে যে, প্রযুক্তিগত দিক থেকে গেমটি এখন ডেভেলপমেন্ট ফেজ়ে রয়েছে। বিভিন্ন ডিভাইস থেকে গেমটি যাতে অত্যন্ত ভাল ভাবে সাপোর্ট করে, তারও অপ্টিমাইজ়েশন চলছে। সংস্থাটি দাবি করেছে, “আইওএস ডিভাইস যেগুলিতে ২জিবি-র কম র‌্যাম থাকবে, সেগুলি এই গেম সাপোর্ট করবে না। আবার অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্ষেত্রে ৩জিবি র‌্যামের কম হলে তাতে গেমটি সাপোর্ট করবে না।”

তবে ভিভো, ওপ্পো, হুয়াওয়ে, মোটোরোলা, স্যামসাং, লেনোভো এবং শাওমি ইত্যাদি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ২জিবি র‌্যামের কম হলেও সাপোর্ট করবে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল।

আরও পড়ুন: সম্পূর্ণ বিনামূল্যে বিজিএমআই ফ্রি পাস জেতার সুযোগ, কী ভাবে, এখনই জেনে নিন

আরও পড়ুন: নতুন গেমিং ফোন লঞ্চ করতে চলেছে লেনোভো, কবে আসছে লেনোভো লিজিয়ন ওয়াই৯০?

আরও পড়ুন: ব্যান উপেক্ষা করে ভারতে গারিনা ফ্রি ফায়ার খেলছেন অনেকে, কী ভাবে?