Apple Gaming Controller: এবার গেমিং কন্ট্রোলার নিয়ে আসতে চলেছে অ্যাপল

Gaming News: এবার নিজস্ব গেমিং কন্ট্রোলার নিয়ে আসতে চলেছে অ্যাপল। ইতিমধ্যেই সেই গেমিং কন্ট্রোলারের পেটেন্টও ফাইল করেছে সংস্থাটি। কী কী হতে পারে সেই গেমিং কন্ট্রোলারের সাহায্যে, একবার দেখে নিন।

Apple Gaming Controller: এবার গেমিং কন্ট্রোলার নিয়ে আসতে চলেছে অ্যাপল
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 5:54 PM

নিজস্ব গেম কন্ট্রোলার (Game Controller) লঞ্চ করতে চলেছে অ্যাপল (Apple)। সম্প্রতি এই সংক্রান্ত একটি পেটেন্টও ফাইল করেছে সংস্থাটি। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কুপার্টিনোর কোম্পানিটি আমেরিকান পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস এবং ইউরোপিয়ান পেটেন্ট অফিসের কাছ থেকে বিভিন্ন ধরনের কন্ট্রোলারের পেটেন্ট গ্রান্টেড করেছে। এই পেটেন্ট অ্যাপ্লিকেশনে তিনটি ভিন্ন স্টাইলের গেম কন্ট্রোলারের বিষয়ে আলোচনা করা হয়েছে।

পেটেন্টে যে প্রথম স্টাইলটি ইলাস্ট্রেট করা হয়েছে, তার জন্য অ্যাপল এমনই একটি কন্ট্রোলার নিয়ে এসেছে যা আইফোন এবং আইপ্যাড দুই ক্ষেত্রেই অ্যাটাচ করা যাবে। পোর্ট্রেইট এবং ল্যান্ডস্কেপ মোড দুই ক্ষেত্রেই এটি কাজ করবে। আবার দুটি ভাগে সেই কন্ট্রোলার ডিট্যাচও করা যাবে, যা পরবর্তীতে আবার গেমিং সেশনের জন্য আইফোন বা আইপ্যাডের কোনও এক প্রান্তের সঙ্গে অ্যাটাচ করা যেতে পারে।

সেকেন্ড টাইপের কন্ট্রোলারটি সম্পূর্ণ ভাবে আইফোনের জন্য হতে চলেছে। এর ডিজ়াইনটি ফোল্ডেবল এবং তার ভিতরে থাকছে বাটনস। এই ফোল্ডেবল কেসে থাকছে একটি মিনি বিল্ট-ইন ডিসপ্লে যার সাহায্যে টাচ বেসড কিপ্যাড বা ডিসপ্লে সংক্রান্ত জরুরি তথ্য যেমন স্বাস্থ্য, গেমে আপনার চরিত্র ইত্যাদি ফিচার করা হবে। এছাড়াও দেখা যাবে, টেক্সট মেসেজ বা ইমেল নোটিফিকেশন, মাল্টিপ্লেয়ারে অন্যান্য প্লেয়ারদের কাছ থেকে রিকোয়েস্ট ইত্যাদিও থাকছে।

পেটেন্টে তৃতীয় এবং সর্বশেষ গেম কন্ট্রোলারটিতে থাকছে জয়স্টিকের মতো ডিজ়াইন ও তার সঙ্গে স্লাইডেবল সুইচ, যার সাহায্যে ডিভাইসে গেমিং মোড এনাবল করা যাবে। এটি তখনই এনাবল করা যাবে যখন গেমিংয়ের সময় কোনও ফোন কল রিসিভ করা যাবে বা টেক্সট মেসেজ বা ইমেলের রিপ্লাই করা যেবে। এই ধরনের কন্ট্রোলার সমস্ত অ্যাপল ডিভাইস যেমন, আইফোন, আইপ্যাড এবং ম্যাক – সর্বক্ষেত্রেই কাজে লাগবে।

আরও পড়ুন: ২৯,৯৯৯ টাকায় ভারতে চমৎকার ক্রোমবুক নিয়ে এল এইচপি, ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: এই প্রথম ফোল্ডেবল ফোন নিয়ে এল ভিভো, ছোট-বড় মিলিয়ে দুই ডিসপ্লে, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে এসে গেল ওপ্পো এফ২১ সিরিজ়, দুটি তাক লাগানো স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন