Oppo F21 Pro Series: অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে এসে গেল ওপ্পো এফ২১ সিরিজ়, দুটি তাক লাগানো স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন

Price And Specifications: দুটি চমৎকার স্মার্টফোন যোগ হল ওপ্পো এফ সিরিজ়ে। সেই ফোন দুটি হল, ওপ্পো এফ২১ প্রো এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি। এই দুই ফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত সব অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Oppo F21 Pro Series: অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে এসে গেল ওপ্পো এফ২১ সিরিজ়, দুটি তাক লাগানো স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন
ওপ্পো এফ২১ প্রো।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 6:10 AM

ভারতে এসে গেল ওপ্পো (Oppo) এফ২১ সিরিজ়। মোট দুটি স্মার্টফোন রয়েছে এই ফ্ল্যাগশিপ সিরিজে। আর সেই ফোন দুটি হল ওপ্পো এফ২১ প্রো (Oppo F21 Pro) এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি (Oppo F21 Pro 5G)। মঙ্গলবারই ওপ্পো এফ সিরিজ়ের নতুন ফোন দুটি ভারতে লঞ্চ করা হয়েছে। দুটি হ্যান্ডসেটেই রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৮জিবি পর্যন্ত র‌্যাম। আকর্ষণীয় একটি ফিচারের মধ্যে রয়েছে ফোনের পিছনে অরবিট লাইট, যা কোনও নোটিফিকেশন আসার সময় জ্বলে উঠবে। ওপ্পো এফ২১ প্রো ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৯০ হার্ৎজ় ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আবার ওপ্পো এফ২১ প্রো ৫জি হ্যান্ডসেটে রয়েছে ৬০হার্ৎজ় ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এই ওপ্পো এফ২১ প্রো এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি এই ফোন দুটির পাশাপাশিই কোম্পানি একটি ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডস নিয়ে হাজির হয়েছে, যার নাম ওপ্পো ইনকো এয়ার ২ প্রো। এই ফোন দুটির দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

ওপ্পো এফ২১ প্রো ৫জি এবং ওপ্পো এফ২১ দাম ও উপলব্ধতা

ওপ্পো এফ২১ প্রো ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে ২২,৯৯৯ টাকা দামে। ১৫ এপ্রিল থেকে এই ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। অন্য দিকে ওপ্পো এফ২১ প্রো ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে ২৬,৯৯৯ টাকা দামে, যা ২১ এপ্রিল থেকে কিনতে পারবেন ক্রেতারা।

ওপ্পো এফ২১ প্রো ৫জি এবং ওপ্পো এফ২১ লঞ্চ অফার

এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক, স্ট্যান্ডার্ড চার্টার্ড, আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অফ বরোদার ক্রেডিট কার্ড ও তার সঙ্গে ৬ মাসের নো-কস্ট ইএমআই অফারে যে সব গ্রাহকরা এই ফোন দুটি ক্রয় করবেন, তাঁরা পেয়ে যাবেন ১০ শতাংশ ক্যাশব্যাক পেয়ে যাবেন। পাশাপাশিই আবার তাঁরা ওপ্পো আপগ্রেডের মাধ্যমে পেয়ে যাবেন ৭০ শতাংশ বায়ব্যাক।

এই সব অফারের পরেও ক্রেতারা পেয়ে যাবেন ২,০০০ টাকা এক্সচেঞ্জ বোনাস। এই বোনাস তাঁরা তখনই পাবেন, যখন ওপ্পো ব্যতিরেকে অন্য কোনও ব্র্যান্ডের ফোন এক্সচেঞ্জ করবেন। আবার ওপ্পো ডিভাইস এক্সচেঞ্জ করলে মিলবে ৩০০০ টাকা এক্সচেঞ্জ। সেই সঙ্গেই আবার থাকছে ৬ মাসের নো-কস্ট ইএমআইও তার সঙ্গে আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের একটি ইএমআই ক্যাশব্যাক। এছাড়াও মিলবে একাধিক ব্যাঙ্ক ও ফাইনান্স পার্টনারদের আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক, আইসিআইসিআই কাস্টমার ফাইন্যান্স, মাহিন্দ্রা ফাইন্যান্স।

ওপ্পো এফ২১ প্রো ৫জি এবং ওপ্পো এফ২১ স্পেসিফিকেশনস ও ফিচার্স

ওপ্পো এফ২১ প্রো ফোনে পারফর্ম্যান্সের জন্য দেওয়া হচ্ছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আবার ওপ্পো এফ২১ প্রো ৫জি হ্যান্ডসেটে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। এই দুটি ডিভাইসেই রয়েছে ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৮জিবি পর্যন্ত র‌‌্যাম যা ওপ্পোর নিজস্ব র‌্যাম এক্সপ্যানশন প্রযুক্তির মাধ্যমে বাড়িয়ে নেওয়া যেতে পারে। ওপ্পোর তরফ থেকে দাবি করা হয়েছে এই এফ২১ প্রো ৫জি ফোনটি এফ সবথেকে পাতলা একটি হ্যান্ডসেট। ৭.৫৫মিমি পাতলা এই স্মার্টফোনের ওজন মাত্র ১৭৩ গ্রাম। দুটি ফোনেই রয়েছে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে।

ওপ্পো এফ২১ প্রো ৪জি এবং ৫জি দুটি মডেলেই রয়েছে ৪৫০০এমএএইচ ব্যাটারি, যা ৩৩ওয়াট SUPERVOOC চার্জিং সাপোর্ট করে। ওপ্পোর তরফ থেরে দাবি করা হয়েছে, এই ফোন দুটি মাত্র ৬৩ মিনিটে সম্পূর্ণ ভাবে চার্জ হতে পারে। শুধু তাই নয়। সংস্থার তরফ থেকে আরও দাবি করা হয়েছে যে, মাত্র ৫ মিনিটের চার্জে এই ফোনটি ৩ ঘণ্টার কলিং এবং ১০০ মিনিটের মুভি দেখার অভিজ্ঞতা দিতে পারে।

ওপ্পো এফ২১ প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ ও আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। ক্যামেরার ফিচার্সের মধ্যে রয়েছে এআই সিন এনহ্যান্সমেন্ট, যা কালার স্যাচুরেশন এবং ২৩টিরও বেশি সিনে পাখি, আর্কিটেকচার, খাবার-দাবার ইত্যাদির কন্ট্রাস্টও অপ্টিমাইজ় করবে। রয়েছে একটি ডুয়াল ভিউ ভিডিয়ো ফিচার, যা একই সঙ্গে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরাকে ব্যবহার করতে দেবে।

অন্য দিকে ওপ্পো এফ২১ ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল। সেকেন্ডারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন: দাম কমেছে ভিভো ওয়াই১৫এস ফোনের, বর্তমানে কত টাকায় পাওয়া যাচ্ছে এই ফোন?

আরও পড়ুন: ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি, কবে লঞ্চ হবে এই ফোন?

আরও পড়ুন: ভারতে আসছে ইনফিনিক্স হট ১১ ২০২২, ফ্লিপকার্টে ফাঁস স্পেসিফিকেশন, দাম কত হতে পারে?