BGMI Login Issue: বুধবার রাত থেকেই ব্যাটলগ্রাউন্ডসে লগইন সমস্যা, সমাধানের চেষ্টা চলছে, ক্রাফ্টন-এর বার্তা

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা বুধবার রাত থেকে গেমে লগইন করতে পারছেন না বলে অভিযোগ করেছেন। শীঘ্রই এই লগইন সমস্যার সমাধান হবে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে।

BGMI Login Issue: বুধবার রাত থেকেই ব্যাটলগ্রাউন্ডসে লগইন সমস্যা, সমাধানের চেষ্টা চলছে, ক্রাফ্টন-এর বার্তা
শীঘ্রই লগইন সমস্যার সমাধান। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 2:33 PM

দেশের জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমে লগইন করতে পারছেন না প্লেয়াররা। গত বুধবার ২৯শে ডিসেম্বর এমনই সমস্যার কথা জানিয়েছিলেন বিজিএমআই গেমাররা। ডেভেলপার সংস্থা ক্রাফ্টন-এর তরফে বিষয়টি স্বীকারও করে নেওয়া হয় এবং বলা হয় বেশ কিছু গেমার ‘লগইন ফেলড’ (Login Failed) সমস্যার সম্মুখীন হয়েছেন এবং যত দ্রুত সম্ভব সেই সমস্যার সামাধানসূত্র বের করার চেষ্টা চলছে। যদিও BGMI ইউজারদের একটা সাবসেটের মধ্যে এই ধরনের সমস্যা দেখা দিয়েছে। কিন্তু কী কারণে এই লগইন এরর দেখানো হচ্ছে, তা এখনও নিশ্চিত করে জানাতে পারেনি গেমের ডেভেলপার সংস্থার ক্রাফ্টন।

গেমের ওয়েবসাইটেই ক্রাফ্টন-এর তরফ থেকে একটি পোস্ট করা হয়েছে, যেখানে বুধবার রাত ৯টার পর থেকে এই লগইন ইস্যুর কথা বলা হয়েছে। বিজিএমআই প্লেয়ারদের কাছে যে এরর মেসেজটি আসছে সেখানে লেখা হচ্ছে, “সার্ভার অথেন্টিকেশনে এরর থাকার কারমে লগইন ব্যর্থ হয়েছে।” পাশাপাশি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ফেসবুক পেজে এই সমস্যার কথা জানিয়ে লগইন এররের একটি স্ক্রিনশটও পোস্ট করেছেন প্লেয়াররা। এই প্রতিবেদন প্রকাশ করার সময়ও লগইন সমস্যা লেগেই রয়েছে বিজিএমআই গেমারদের প্রোফাইলে। ফেসবুক পোস্টের কমেন্ট সেকশনে এই কথাই জানিয়েছেন প্লেয়াররা।

তবে এই সমস্যায় যে সমস্ত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমারদের ভুগতে হচ্ছে এমনটা নয়। কারণ আরও বেশ কিছু গেমারদের সঙ্গে আমরা কথা বলে দেখেছি যে, ব্যাটলগ্রাউন্ডে তাঁরা লগইন করতে সক্ষম হয়েছেন। এদিকে বৃহস্পতিবার ঠিক দুপুর ১২টা ৫ মিনিটে ফেসবুক পোস্টটি ক্রাফ্টন-এর তরফ থেকে আপডেট করা হয়। আর সেই পোস্টেই ক্রাফ্টন তার প্লেয়ারদের জানা যে, এই লগইন সমস্যা কেন হচ্ছে, তা খতিয়ে দেখছে ডেভেলপাররা। এই গেমিং পাবলিশার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, “কী কারণে এই সমস্যা প্রতি মুহূর্তে খতিয়ে দেখা হচ্ছে। তবে হ্যাঁ, সময়ও লাগছে। ঠিক যেই মুহূর্তে আমরা এই ইস্যু ফিক্স করতে পারব, তখনই আপনাদের কাছে একটি নোটিফিকেশন পাঠিয়ে দেওয়া হবে।”

তবে ডাউনটাইমে শুধু যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররাই লগইনে ব্যর্থ হয়েছেন এমনটা নয়। আর এক জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম ফোর্টনাইটও বুধবার রাত থেকে অচল হয়ে যায়। ২৯ ডিসেম্বর, বুধবার ভারতীয় সময় ঠিক রাত সাড়ে আটটা থেকে গেমাররা এই ফোর্টনাইট গেমটি খুলতে পারছেন না। সার্ভারের সমস্যা তো রয়েইছে, তার থেকেও জরুরি হল সেই সার্ভারের প্রতিক্রিয়াহীন প্রকৃতি, যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে এই গেমের পাবলিশারও। যদিও পরবর্তীতে তা ফিরে আসে। ফোর্টনাইটের ডেভেলপার সংস্থা এপিক গেমস-এর তরফ থেকে জানানো হয়এছে, বৃহস্পতিবার সকাল ৫টা ২০ মিনিটে আবার খেলার জন্য উপলব্ধ হয় এই ব্যাটল রয়্যাল গেম।

আরও পড়ুন: প্রতারকদের সঙ্গে ‘ইচ্ছাকৃত’ ভাবে টিম তৈরি করলেই প্লেয়ারদের ব্যান করবে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: বছর শেষেই আসছে ব্যাটলগ্রাউন্ডের লাইট ভার্সন? কী কী ফিচার্স থাকতে পারে, জেনে নিন এখনই

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ড ও পাবজি মোবাইলে এসে গেলে লেটেস্ট আপডেট, কী কী নতুন ফিচার্স, ডাউনলোড কী ভাবে করবেন?