COD Modern Warfare 2: কল অফ ডিউটি মডার্ন ওয়ারফেয়ার ২ আসছে, ছোট্ট টিজ়ারে সংস্থার আনুষ্ঠানিক ঘোষণা

Call Of Duty: মডার্ন ওয়ারফেয়ার ২ বা মডার্ন ওয়ারফেয়ারের সিক্যোয়েল লঞ্চ হতে চলেছে। বিগত কিছু মাস ধরে এই সিক্যোয়েলটি সম্পর্কে একাধিক জল্পনা শোনা গিয়েছে।

COD Modern Warfare 2: কল অফ ডিউটি মডার্ন ওয়ারফেয়ার ২ আসছে, ছোট্ট টিজ়ারে সংস্থার আনুষ্ঠানিক ঘোষণা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 11:47 PM

কল অফ ডিউটি (Call Of Duty) ভক্তদের জন্য সুখবর! চলতি বছরেই আসছে আর একটি নতুন কল অফ ডিউটি গেম (Game)। ২০১৯ সালের মডার্ন ওয়ারফেয়ার ভার্সনটি অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। তারপর থেকেই এই ভার্সনের আর একটি আপডেটেড মডেলের প্রয়োজনীয়তা উদ্ভুত হয়েছিল গেমারদের মধ্যে। এবার সেই অপেক্ষারই অবসান হতে চলেছে। বলা ভাল, মডার্ন ওয়ারফেয়ার ২ বা মডার্ন ওয়ারফেয়ারের সিক্যোয়েল লঞ্চ হতে চলেছে। বিগত কিছু মাস ধরে এই সিক্যোয়েলটি সম্পর্কে একাধিক জল্পনা শোনা গিয়েছে। জানা গিয়েছিল, আর একটি মডার্ন ওয়ারফেয়ার কামব্যাক করতে চলেছে। এবার অফিসিয়ালিই ঘোষণা করা হল যে, কল অফ ডিউটি: মডার্ন ওয়ারফেয়ার ২ আসছে। কল অফ ডিউটি তাদের ইউটিউব চ্যানেল থেকে আসন্ন এই গেমের লোগোটিও উন্মোচন করেছে। সেখানে একটি ১৫ সেকেন্ডের ভিডিয়ো টিজ় করা হয়েছে। তবে গেমটি কবে নাগাদ লঞ্চ করবে, কী কী ফিচার্স বা গেমপ্লে ও মোডস থাকতে পারে, সে বিষয়ে কল অফ ডিউটির তরফ থেকে বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি।

এদিকে আবার গেম ডেভেলপার অ্যাক্টিভিসন তার জনপ্রিয় গেম সিওডি মোবাইলে আরও একাধিক ফিচার্স দিয়ে গেমপ্লে অভিজ্ঞতা মজবুত করতে নতুন আপডেট রোল আউটের দিকে এগিয়ে চলেছে। এই গেম মেকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, কল অফ ডিউটি মোবাইলের পরবর্তী সিজ়ন থেকে গেমাররা কী কী আশা করতে পারেন। সিওডি মোবাইলের সিজ়ন ৪-এ একটি নতুন মোড দেওয়া হচ্ছে। সংস্থাটি আশ্বাস দিয়েছে যে, সেই মোডটি ব্যাটল রয়্যাল গেম খেলার একটি নতুন পন্থা নিয়ে আসছে। মনে করা হচ্ছে, টিমমেটদের সঙ্গে গেমটি খেলার জন্য গেমপ্লে আরও চ্যালেঞ্জিং হতে চলেছে। এছাড়াও এই নতুন সিজ়নে থাকছে দুটি নতুন ম্যাপ, যাতে গেমাররা আরও অন্বেষণের সুযোগ পেয়ে যান এবং প্রতিবার একই মানচিত্রের সেটে যেন তাঁদের খেলতে বিরক্ত না লাগে।

ওয়াইল্ড ডগ ফিচার

সিওডি মোবাইল সিজ়ন ৪-এর প্রথম সবথেকে বড় ফিচারটি হল স্যান্ডস্টর্ম মোড, যা গেমপ্লেকে আরও চ্যালেঞ্জিং করতে চলেছে। সেই সঙ্গেই আবার বন্য এলাকাগুলিতে আরও একটি স্যান্ডস্টর্ম বা মরুঝড় হাজির হবে। একজন গেমার হিসেবে আপনাকে হারিকেন এবং টর্নেডো প্রবণ এলাকাগুলি এড়িয়ে চলতে হবে, যাতে বড়সড় লুট এবং অন্যান্য বিশেষ আইটেম সংগ্রহ করার জন্য।

গ্রাউন্ড ওয়ার মোড

এই আপডেটে থাকছে একটি গ্রাউন্ড ওয়ার মোড এবং টুর্নামেন্ট মোড। গ্রাউন্ড ওয়ার মোডে বড় স্কেলে পায়ে হেঁটে এবং যানবাহন নিয়েই যুদ্ধ করা যাবে। যে সব প্লেয়াররা কল অফ ডিউটি মডার্ন ওয়ারফেয়ার খেলেছেন, তাঁদের কাছে এই মোডটি অনেকটাই পরিচিত হবে। অন্য দিকে টুর্নামেন্ট মোডে গেমাররা এপিক ডিএল কিউ৩৩ – রেড স্প্রাইট এবং শ্যাডো ব্লেড – রেড স্প্রাইট সংগ্রহ করার জন্য প্রতিযোগিতা করতে হবে।

নতুন ম্যাপ

সিজ়ন ৪-এ থাকছে দুটি নতুন ম্যাপ – কোল্ড ওয়ার্স স্যাটেলাইট এবং মডার্ন ওয়ারফেয়ার ২০১৯-এর খান্দর হাইডআউট। সেই সঙ্গেই আবার থাকছে নতুন ওয়েপন, অপারেটার্স, ব্লুপ্রিন্টস, কলিং কার্ডস, চার্মস এবং সিওডি পয়েন্টস-সহ ব্যাটল পাস রিওয়ার্ডসের ৫০টি নতুন টায়ার।

থিমড ইভেন্ট

এত সবের পরেও সিওডি মোবাইলের একটি নতুন থিমড ইভেন্টও থাকছে, যার নাম স্যান্ডস্টর্ম’স আই। এই ইভেন্টে গেমারদের দল মরুভূমি এলাকায় যুদ্ধ করার চেষ্টা করবে এবং শত্রুদের তেল উত্তোলনের সুবিধার্থে মরু ঝড়ের ব্যবহার করা থেকে বিরত করবে।

কবে রিলিজ় করবে

সিওডি মোবাইলের এই নতুন সিজ়নের জন্য গেমারদের খুব একটা অপেক্ষা করতে হবে না। ২৮ এপ্রিল এই নতুন সিজ়নটি ড্রপ করতে চলেছে অ্যাক্টিভিজ়ন। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মেই রোল আউট করা হবে এই ভার্সন।

আরও পড়ুন: নিয়ম না মেনে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জ থেকে ছিটকে গেল ৪১টা দল

আরও পড়ুন: স্কোয়্যার এনিক্স এখন নিউ স্টেট মোবাইলের পার্টনার, NieR থিমের কন্টেন্ট দেখতে পাবেন প্লেয়াররা

আরও পড়ুন: আপনার ফোন থেকে বাংলায় বিজিএমআই কমিক্স কী ভাবে পড়বেন? এখনই জেনে নিন