BGMI Comics: আপনার ফোন থেকে বাংলায় বিজিএমআই কমিক্স কী ভাবে পড়বেন? এখনই জেনে নিন

How To Read: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভক্তরা এবার নিজেদের আঞ্চলিক ভাষায় কমিক্সও পড়তে পারবেন। আর তার ক্রেডিটটা নিয়ে নেবে প্রতিলিপি। কী ভাবে কমিক্স পড়বেন, এখনই জেনে নিন।

BGMI Comics: আপনার ফোন থেকে বাংলায় বিজিএমআই কমিক্স কী ভাবে পড়বেন? এখনই জেনে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 11:44 PM

খুব সম্প্রতি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, প্রতিলিপি (Pratilipi) কমিক্সের সঙ্গে তারা গাঁটছড়া বাঁধছে। এই পার্টনারশিপের ফলে গেমাররা-সহ কমিক্সের সমস্ত ভক্তরা তিনটি ভিন্ন ওয়েবকমিক্স (Webcomics) পড়তে পারবেন। তিনটে সিরিজ়ের মধ্যে থাকছে দ্য রিট্রিটস, নাইটস অফ সাইলেন্স এবং হান্ড্রেড বা ১০০। কমিকগুলি সম্পর্কিত যাবতীয় খুঁটিনাটি তথ্য এবং আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে এগুলিকে কী ভাবে পড়বেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

১০০

হোয়োউং চিয়নের এই কমিক্সে থাকছে একটি মাত্র বন্দুক এবং একটি ফ্রায়িং প্যান। তাঁকে ব্যাটলগ্রাউন্ডে লড়াই করে বেঁচে থাকতেই হবে, এমনই রয়্যাল স্টাইল গেম যেখানে ১০০-রও বেশি মৃত্যুর পরেও একজনকে লড়াই করে বাঁচতে হবে। তবে বেঁচে থাকাটাই একমাত্র লড়াই নয়। একজন অ্যাসেম্বলিম্যানকেও তাঁকে খুঁজে বের করতে হবে, যাঁকে তদন্তের সময় তুলে নিয়ে যাওয়া হয়েছিল এবং এখন তিনি একজন অনিচ্ছুক পার্টিসিপ্যান্ট। হোয়োউং কি নিজের মিশন সম্পূর্ণ করতে পারবেন? ৯৯ জন খতরনাক যোদ্ধার সঙ্গে কি তিনি লড়াইয়ে জয়লাভ করবেন? ১০০ রিডিং চ্যালেঞ্জে যে সব পার্টিসিপ্যান্টরা ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিলের মধ্যে অংশগ্রহণ করবেন, তাঁরা বিজিএমআই-এর জন্য একটি কুপন কোড রিওয়ার্ড হিসেবে পেয়ে যাবেন।

নাইট অফ সাইলেন্স

লি-কে নিয়ে এই কমিক্সে থাকছে বহু দিন পরে তাঁর ছোট্ট শহরে ফিরে আসার সময়কালটা। তিনি আশা করছিলেন যে, তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হবে। কিন্তু সেই জায়গায় শহরে ফিরে এসে তিনি দেখেন তাঁর বাবা মৃত। পুলিশের তরফে দাবি করা হয়, লি-এর বাবা আত্মহত্যা করেছেন। কিন্তু তিনি তা বিশ্বাস করতে চান না। বরং, বাবার একটি বই তিনি খুঁজে পান, যার নাম ব্যাটলগ্রাউন্ডস। সেই বইয়ের আবার একাধিক পাতা গায়েব। এখন বাবার মৃত্যু সত্যিই কি আত্মহত্যার কারণে, নাকি এর পিছনে রয়েছে বড়সড় কোনও ষড়যন্ত্র – তাই এবার খুঁজে বের করবেন লি। ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সময়ে যে সব প্লেয়াররা নাইট অফ সাইলেন্স রিডিং চ্যালেঞ্জে অংশগ্রহণ করবেন, তাঁরাও পেয়ে যাবেন বিজিএমআই-এর একটি রিওয়ার্ড কুপন।

দ্য রিট্রিটস

ভবিষ্যতদ্রষ্টা এই কমিক্সে রিট্রিটসে থাকাকালীন মানুষের অবস্থা অদূর ভবিষ্যতে কেমন হতে পারে, তাই তুলে ধরা হবে। তাদের বিলাসবহুল জীবন শুধুমাত্র সম্ভব হয়েছে কারণ ব্রাইনের আশেপাশের বস্তির দরিদ্র নিম্নশ্রেণীর মানুষজনকে রিট্রিট সিটিজেন হওয়ার জন্য ভয়ঙ্কর যুদ্ধক্ষেত্রে লড়াই করতে হবে। জন ক্যার্টির পিতা ও মাতার মৃত্যু হয় ব্যাটলগ্রাউন্ডে। ব্যাটলগ্রাউন্ডে জয়লাভ করা এবং রিট্রিটসের সদস্য হওয়ার ধারণাটি একটি পাইপড্রিমের মতো মনে হয়, যতক্ষণ না সে এডওয়ার্ড নামে একটি ছেলের সঙ্গে দেখা করে, যে তার ছেলে গ্যাবলের মতো দেখতে। এ ক্ষেত্রেও ৭ মে থেকে ১৩ মে-র মধ্যে যে সব প্লেয়াররা দ্য রিট্রিটসে অংশগ্রহণ করবেন, তাঁরা বিজিএমআই-এর একটি কুপন কোড রিওয়ার্ড হিসেবে পেয়ে যাবেন।

আপনার ফোন থেকে কী ভাবে কমিক্স পড়বেন

বিজিএমআই-ভিত্তিক এই কমিকগুলি পড়তে আপনাকে গুগল প্লে স্টোর থেকে প্রতিলিপি কমিক্স অ্যাপটি ডাউনলোড করে ফেলতে হবে। আপনি যেই অ্যাপটি ডাউনলোড করলেন, আপনাকে জিজ্ঞেস করা হবে যে কোন ভাষায় আপনি তা পড়তে চান। বাংলা থেকে শুরু করে দেশের প্রায় বেশির ভাগ আঞ্চলিক ভাষায় এই বিজিএমআই-প্রতিলিপি কমিক্স আপনি এখানে পড়তে পারবেন। আপনাকে স্রেফ নামগুলি সার্চ করে করে দেখতে হবে।

আরও পড়ুন: কল অফ ডিউটি মোবাইলের নতুন সিজ়ন আসছে, ওয়াইল্ড ডগ আপডেট সম্পর্কে যা জানা জরুরি

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে ফের নতুন রয়্যাল পাস, গ্রাফিতি ওয়াল একেএম, ৪০% পর্যন্ত ইউসি বোনাস

আরও পড়ুন: প্রতিলিপির সঙ্গে গাঁটছড়া বেঁধে বাংলা-সহ একাধিক স্থানীয় ভাষায় বিজিএমআই ওয়েবটুন কন্টেন্ট নিয়ে আসছে ক্রাফ্টন