Age of Empires IV: ২০২১ সালেই আসছে এই গেম, কবে থেকে শুরু প্রি-বুকিং? দেখুন নতুন ট্রেলর

E3 2021 হল বিশ্বের জনপ্রিয় বার্ষিক গেমিং টেকনোলজি অ্যান্ড ট্রেড ইভেন্ট। সেখানেই মাইক্রোসফটের তরফে Age of Empires IV- এর রিলিজের তারিখ ঘোষণা করা হয়েছে।

Age of Empires IV: ২০২১ সালেই আসছে এই গেম, কবে থেকে শুরু প্রি-বুকিং? দেখুন নতুন ট্রেলর
চলতি বছরই রিলিজ হবে এই গেম। দেখুন নতুন ট্রেলর।

Age of Empires IV- জনপ্রিয় এই ভিডিয়ো গেমের একটি ট্রেলর আগেই রিলিজ হয়েছিল। তবে গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে তখন কিছু জানা যায়নি। এবার E3 2021- এ পর্দা ফাঁস হল। জানা গিয়েছে, চলতি বছরই শেষে দিকে এই গেম রিলিজ হবে। আগামী ২৮ অক্টোবর থেকে এই গেমের প্রি-অর্ডার শুরু হবে। প্রসঙ্গত উল্লেখ্য, E3 2021 হল বিশ্বের জনপ্রিয় বার্ষিক গেমিং টেকনোলজি অ্যান্ড ট্রেড ইভেন্ট। সেখানেই মাইক্রোসফটের তরফে Age of Empires IV- এর রিলিজের তারিখ ঘোষণা করা হয়েছে।

রবিবার, E3 2021- এ ছিল মাইক্রোসফটের এক্সবক্স ইভেন্ট। সেখানে মাইক্রোসফটের তরফে জানানো হয়েছে, পিসি- র পাশাপাশি এক্সবক্স গেম হিসেবেও লঞ্চ করবে Age of Empires IV। আগের সিজনগুলোর তুলনায় নতুন অর্থাৎ চতুর্থ ভাগে গেমের গ্র্যাফিক্স থেকে শুরু করে আরও অনেক কিছুতেই এসেছে আমূল পরিবর্তন। ঝাঁ চকচকে ট্রেলর দেখেই মুগ্ধ হয়েছেন গেমাররা। Relic Entertainment এই গেম তৈরি করেছে। ১৯৯০ সালের পর প্রথম লঞ্চ হয়েছিল এই গেম। শোনা যাচ্ছে, নতুন সিজন অর্থাৎ Age of Empires IV চলতি বছর অক্টোবর মাসেই হয়তো রিলিজ হবে।

এর আগের ট্রেলরেই স্পষ্ট হয়েছিল যে ঐতিহাসিক প্রেক্ষাপট বিশেষত মুঘল সাম্রাজ্যের ভিত্তিতে তৈরি হয়েছে Age of Empires IV- এর গেমপ্লে। নতুন ট্রেলরেও রয়েছে সেই আভাস। এখানে বলা হয়েছে, আমাদের জীবনের সঙ্গে ওতোপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে ইতিহাস। এই ইতিহাসকে কখনই অস্বীকার করা যায় না। তাই ইতিহাস গড়ার ক্ষমতা যদি গেমারদের হাতে থাকে, তাহলে তিনি কী গড়বেন, কীভাবে গড়বেন, কীভাবে নিজের গল্প লিখবেন, এমন কী করবেন যাতে সকলে তাকে মনে রাখবে… এইসবের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে অত্যাধুনিক গেম Age of Empires IV।

আরও পড়ুন- Battlefield 2042: রিলিজ হয়েছে মাল্টিপ্লেয়ার মোডের এই গেমের ট্রেলর, কবে রিলিজ হবে গেম এবং গেমপ্লে?

দিল্লির রাজ্যপাটের (দিল্লি সলতনৎ) পাশাপাশি চিনের মোঙ্গল এবং ইংল্যান্ডের নরম্যানদের ঝলকও পাওয়া গিয়েছে এই গেমের নতুন ট্রেলরে। আপাতত পিসি ভার্সানের কথাই ঘোষণা করেছে মাইক্রোসফট। অন্যান্য গেমিং কনসোলের জন্য কবে এই গেম রিলিজ হবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি এখনও।

Click on your DTH Provider to Add TV9 Bangla