Battlefield 2042: রিলিজ হয়েছে মাল্টিপ্লেয়ার মোডের এই গেমের ট্রেলর, কবে রিলিজ হবে গেম এবং গেমপ্লে?

ব্যাটেলফিল্ডের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই পাঁচ মিনিটের ট্রেলর লঞ্চ হয়েছে। সেখানে এই গেমের বিভিন্ন ইঞ্জিন ফুটেজ দেখানো হয়েছে। যা দেখে গেমাররা বুঝতে পারবেন যে, ব্যাটেলফিল্ড ২০৪২ গেমে ঠিক কী কী বৈশিষ্ট্য আসতে চলেছে।

  • Publish Date - 4:26 pm, Sun, 13 June 21 Edited By: Sohini chakrabarty
Battlefield 2042: রিলিজ হয়েছে মাল্টিপ্লেয়ার মোডের এই গেমের ট্রেলর, কবে রিলিজ হবে গেম এবং গেমপ্লে?
২২ অক্টোবর রিলিজ হবে এই গেম।

ব্যাটেলফিল্ড ২০৪২ গেমের ট্রেলর রিলিজ হয়েছে সম্প্রতি। সেখানে দেখা গিয়েছে, মাল্টিপ্লেয়ার এই গেমে যুক্ত হয়েছে অত্যাধুনিক সব অস্ত্রশস্ত্র এবং যুদ্ধের জন্য প্রয়োজন যানবাহন। মাল্টিপ্লেয়ার ফাস্ট পার্সন শুটার এই গেম খেলা যাবে প্লেস্টেশন, এক্সবক্স এবং পিসি বা ডেস্কটপে। পাঁচ মিনিটের ওই ট্রেলরে গেমের বিভিন্ন পর্যায়ের বিবরণ দেওয়া হয়েছে। এই গেম তৈরি করেছে DICE। আর পাবলিশ বা প্রকাশ করবে ইলেকট্রনিক আর্টস। আগামী ২২ অক্টোবর এই গেম রিলিজ হবে। ট্রেলরে বলা হয়েছে, ১৩ জুন গেমপ্লে সম্পর্কে জানানো হবে।

এই মাল্টিপ্লেয়ার গেমে রয়েছে বিভিন্ন মোড। ১২৮ জন গেমার বা প্লেয়ার একসঙ্গে এই গেম খেলার সুযোগ রয়েছে। তবে সেই সুযোগ পাওয়া যাবে ব্যাটেলফিল্ড ২০৪২- এর নেক্সট লেভেল বা পরবর্তী পর্যায়ে। এই গেমে রয়েছে অসংখ্যা বড় বড় ম্যাপ। ডেভেলপাররা এর নাম দিয়েছেন ‘লেভোলিউশন’। এই ইভেন্টের ক্ষেত্রে গেমাররা ব্যাটেলফিল্ডের দারুণ অভিজ্ঞতা পাবেন। কোন পর্যায়ে কী হতে চলেছে, তা কোনওভাবেই আগাম আন্দাজ করা সম্ভব নয়।

ব্যাটেলফিল্ডের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই পাঁচ মিনিটের ট্রেলর লঞ্চ হয়েছে। সেখানে এই গেমের বিভিন্ন ইঞ্জিন ফুটেজ দেখানো হয়েছে। যা দেখে গেমাররা বুঝতে পারবেন যে, ব্যাটেলফিল্ড ২০৪২ গেমে ঠিক কী কী বৈশিষ্ট্য আসতে চলেছে। আসল গেমপ্লে ফুটেজ প্রকাশিত হবে ১৩ জুন। ব্যাটেলফিল্ড ২০৪২ গেমে রয়েছে All-Out Warfare, Hazard Zone এবং আরও অনেক মোড। এইসব মোডের ব্যাপারে বিস্তারিত জানা সম্ভব EA Play Live- এর মাধ্যমে। এই ইভেন্ট অনুষ্ঠিত হবে আগামী ২২ জুলাই। জানা গিয়েছে, ব্যাটেলফিল্ড ২০৪২ গেমের All-Out Warfare মোড আসলে লার্জ স্কেলের ব্যাটেল ফিল্ড। সেখানে থাকবে Conquest এবং Breakthrough পর্যায়। এক্ষেত্রে ১২৮ জন গেমার নিয়ে গেম খেলা সম্ভব হবে এক্সবক্স এক্স সিরিজ, সিরিজ এস, প্লেস্টেশন ৫ এবং পিসি- তে। অন্যদিকে প্লেস্টেশন ৪ এবং এক্সবক্স ওয়ানের ক্ষেত্রে ৬৪ জন প্লেয়ার একসঙ্গে খেলতে পারবেন।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: আর বেশি দেরি নেই, এগিয়ে আসছে রিলিজের সময়, ইঙ্গিত নতুন টিজারে

ব্যাটেলফিল্ড ২০৪২ গেমের প্রি-অর্ডার এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে। পিসি- র ক্ষেত্রে এই গেমের খরচ ৩৪৯৯ টাকা (via Steam, Origin, and Epic Store)। এছাড়া এক্সবক্স সিরিজ এক্স এবং এস ও প্লেস্টেশন ৫- এর জন্য এই গেমের খরচ ৪৪৯৯ টাকা। অন্যদিকে এক্সবক্স ওয়ান এবং প্লেস্টেশন ৪- এর জন্য খরচ ৩৯৯৯ টাকা। ১৩ জুন প্রকাশিত হবে এই গেমের গেমপ্লে।

Click on your DTH Provider to Add TV9 Bangla