Amazon Luna: অ্যামাজনের গেম স্ট্রিমিং সার্ভিস খুলতে চলেছে প্রাইম মেম্বারদের জন্য

প্রাইম ডে- তে অ্যামাজন প্রাইম মেম্বাররা লুনা গেম স্ট্রিমিং অপশনে সাইন ইনের সুযোগ পাবেন।

  • Publish Date - 10:45 am, Tue, 15 June 21 Edited By: Sohini chakrabarty
Amazon Luna: অ্যামাজনের গেম স্ট্রিমিং সার্ভিস খুলতে চলেছে প্রাইম মেম্বারদের জন্য
অ্যামাজনের গেম স্ট্রিমিং সার্ভিস অ্যামাজন লুনা।

আমেরিকার মাল্টিন্যাশনাল টেকনোলজি সংস্থা অ্যামাজন এবার তাদের ‘লুনা’ সার্ভিস প্রাইম মেম্বারদের জন্য খুলে দিতে চলেছে। অ্যামাজন লুনা আসলে অ্যামাজনের গেম স্ট্রিমিং সার্ভিস। সমস্ত প্রাইম মেম্বারদের জন্য অ্যামাজন লুনা গেম স্ট্রিমিং সার্ভিস খুলে দেওয়া হবে আগামী ২১ এবং ২২ জুন। বিশেষজ্ঞরা বলছেন, এক্সবক্স গেম পাস, গুগল স্টেডিয়া এইসব মাধ্যমের সঙ্গে জোরদার লড়াই হবে অ্যামাজনের গেমিং সাবস্ক্রিপশন ‘লুনা’- র।

গত বছর, অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসে অ্যামাজন প্রাইম মেম্বারদের জন্য এই লুনা গেম স্ট্রিমিং সার্ভিস চালু হয়েছিল। তবে প্রাথমিক ভাবে ইউজাররা কোনও ইনভাইট পেলে তবেই এই গেমিং সার্ভিসে যুক্ত হতে পারতেন। সেই শর্তই আগামী ২১ এবং ২২ জুন তুলে নেওয়া হবে। প্রাইম অ্যাকাউন্ট থাকলে যেকোনও অ্যামাজন ইউজার এই লুনা গেমিং সার্ভিসে যুক্ত হতে পারবেন। মাসিক খরচ ৫.৯৯ ডলার। সাতদিনের জন্য ফ্রি ট্রায়ালের ব্যবস্থাও থাকবে। অতবে সব কিছু ভাল ভাবে দেখেশুনে বুঝে নিয়ে, তারপর সাবস্ক্রিপশন নেওয়ার সুযোগ পাবেন।

অ্যামাজন লুনা কন্ট্রোলার- এর ক্ষেত্রে ৩০ শতাংশ ছাড়ও পেতে পারেন ইউজাররা। একবার সাইন-ইন করলে উইন্ডোজ পিসি, ম্যাক, ফায়ার টিভি, আইফোন, আইপ্যাড এবং অ্যানড্রয়েড ফোনে ক্রোম ব্রাউজারের সাহায্যে এই অ্যামাজন লুনা চালানো সম্ভব। তবে আপাতত কেবলমাত্র আমেরিকার অ্যামাজন প্রাইম মেম্বাররাই এই সাতদিনের ফ্রি-ট্রায়ালের সুযোগ পাবেন। ‘কন্ট্রোল’, ‘গ্রিড’, ‘মেট্রো এক্সোডাস’ এইসব গেমের অ্যাকসেস পাবেন ইউজাররা।

আরও পড়ুন- Age of Empires IV: ২০২১ সালেই আসছে এই গেম, কবে থেকে শুরু প্রি-বুকিং? দেখুন নতুন ট্রেলর

অ্যামাজন লুনার তালিকায় থাকা বিভিন্ন গেম

একবার অ্যামাজন লুনা সার্ভিসে সাইন-ইন করলে বেশ কিছু গেমের অ্যাকসেস পাবেন ইউজাররা। যেমন- রেসিডেন্ট ইভিল ৭ এই গেম খেলা যাবে অ্যামাজন লুনায়। এছাড়াও রয়েছে আরও কয়েকটি গেম।

Click on your DTH Provider to Add TV9 Bangla