Gaming Laptops: ভারতে ৭০ হাজার টাকার কম দামে কোন কোন গেমিং ল্যাপটপ পাওয়া যায়… রইল তালিকা

একনজরে দেখে নেওয়া যাক ভারতে ৭০ হাজার টাকার কম দামে কোন কোন গেমিং ল্যাপটপ রয়েছে। এর মধ্যে বেশিরভাগ গেমিং ল্যাপটপ অ্যামাজন এবং ফ্লিপকার্ট থেকে কেনা সম্ভব।

Gaming Laptops: ভারতে ৭০ হাজার টাকার কম দামে কোন কোন গেমিং ল্যাপটপ পাওয়া যায়... রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 1:06 PM

গেমিং ল্যাপটপ মানেই অত্যধিক দাম। কিন্তু গেমারদের বিশেষ পছন্দ এই গেমিং ল্যাপটপ। হাই-প্রোফাইল গেম খেলার জন্য কাজেও লাগে গেমিং ল্যাপটপ। তবে সবসময় অত্যধিক দাম দেওয়া সম্ভব হয় না। তাই একনজরে দেখে নেওয়া যাক ভারতে ৭০ হাজার টাকার কম দামে কোন কোন গেমিং ল্যাপটপ রয়েছে।

Acer Nitro 5 AN515-57- এই গেমিং ল্যাপটপের দাম ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইটে ৬৮,৯৯০ টাকা। এই গেমিং ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে ইন্টেলের 11th Generationকোর আই৫ ১১৪০০এইচ প্রসেসর। এর সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ ও ১ টিবি এইচডিডি স্টোরেজ। উইন্ডোজ ১১- এর ফ্রি আপগ্রেডের সঙ্গে এই গেমিং ল্যাপটপে রয়েছে ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি সাপোর্ট। এছাড়াও Nvidia GeForce RTX 3050 GPU এবং ৪ জিবি VRAM রয়েছে এসারের এই গেমিং ল্যাপটপে।

ASUS TUF A15 2021- আসুসের এই গেমিং ল্যাপটপের দাম ৬৫,৯৯৯ টাকা। এখানে রয়েছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও ১৬ জিবি DDR4 র‍্যাম এবং Nvidia GeForce RTX 3060 GPU যুক্ত রয়েছে এই গেমিং ল্যাপটপে। তার সঙ্গে ৫১২ জিবি NVMe SSD স্টোরেজ এবং ১ টিবি HDD স্টোরেজ রয়েছে আসুসের এই গেমিং ল্যাপটপে।

HP Victus 16- ই-কমার্স সংস্থা অ্যামাজন থেকে কেনা যাবে এইচপির এই গেমিং ল্যাপটপ। এর দাম ৬৪,৯৯০ টাকা। ১৬.১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে এইচপির এই গেমিং ল্যাপটপে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এখানে রয়েছে 5th Generation AMD Ryzen 5 5600H CPU। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম। এই র‍্যাম আবার ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যায়। এছাড়াও রয়েছে ৫১২ জিবি PCIe NVMe SSD স্টোরেজ। এছাড়াও এইচপি ভিক্টাস ১৬ গেমিং ল্যাপটপে রয়েছে একটি Nvidia GeForce RTX 1650 GPU এবং ৪ জিবি VRAM।

Lenovo Legion 5 AMD Ryzen 5 4600H- লেনোভোর এই গেমিং ল্যাপটপে রয়েছে ১৫.১ ইঞ্চির ডিসপ্লে। এই ফুল এইচডি ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। লেনোভোর এই গেমিং ল্যাপটপে রয়েছে 4th Gen AMD Ryzen 5 4600H প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম। এই র‍্যাম ১৬ জিবি পর্যন্ত আপগ্রেড করা সম্ভব। এছাড়াও রয়েছে ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ এবং ১ টিবি এইচডিডি স্টোরেজ। স্পেশ্যাল গ্রাফিক্সের জন্য এই গেমিং ল্যাপটপে রয়েছে Nvidia GeForce RTX 1650 GPU এবং ৪ জিবি VRAM।

MSI Bravo 15 Ryzen 5 4600H- এই গেমিং ল্যাপটপের দাম ৫৯,৯৯০ টাকা। পাওয়া যাচ্ছে ফ্লিপকার্টে। এখানে রয়েছে AMD Ryzen 5 4600H প্রসেসর। এছাড়াও রয়েছে ১৫.৬ ইঞ্চির একটি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই গেমিং ল্যাপটপে ৮ জিবি র‍্যাম, AMD Radeon RX 5500M GPU এবং ৪ জিবি VRAM রয়েছে। এছাড়াও রয়েছে ৫১২ জিবি এসএসডি স্টোরেজ।

Lenovo IdeaPad Gaming 3 10th Gen Intel Core i5- লেনোভোর এই গেমিং ল্যাপটপে রয়েছে 10th Gen ইন্টেল কোর আই৫ প্রসেসর। অ্যামাজনে এই গেমিং ল্যাপটপের দাম ৬৯,০০০ টাকা। ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। Nvidia GeForce RTX 1650 GPU, ৪ জিবি VRAM এবং ১ টিভি এইচডিডি স্টোরেজ রয়েছে এই গেমিং ল্যাপটপে।

Dell G15 Gaming Laptop- ডেলের এই গেমিং ল্যাপটপের দাম ৫৯,৯৯০ টাকা। এই ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং রয়েছে ফুল এইচডি রেসোলিউশন। 10th Gen ইন্টেল কোর আই৫ প্রসেসর রয়েছে ডেলের এই গেমিং ল্যাপটপে। সেখানে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এছাড়াও Nvidia GeForce RTX 1650 GPU এবং ৪ জিবি VRAM রয়েছে এই গেমিং ল্যাপটপে।

আরও পড়ুন- PUBG New State December Update: নতুন গাড়ি, অস্ত্রশস্ত্র-সহ পাবজি নিউ স্টেটের ডিসেম্বর আপডেটে একাধিক পরিবর্তন