PlayStation VR2: এই প্রথম সনির প্লেস্টেশন VR2 হেডসেটে মিডিয়াটেক চিপসেট

Sony তার একটি নতুন ভার্চুয়াল রিয়্যালিটি হেডসেট (VR Headset) নিয়ে আসছে, যা মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত হবে। সংস্থার সেই আসন্ন VR হেডসেটের নাম PlayStation VR 2। এই প্রথম মিডিয়াটেক কোনও VR গ্যাজেটের জন্য চিপ সরবরাহ করবে।

PlayStation VR2: এই প্রথম সনির প্লেস্টেশন VR2 হেডসেটে মিডিয়াটেক চিপসেট
সনি প্লেস্টেশন VR2 হেডসেটে মিডিয়াটেক চিপসেট।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 6:13 PM

MediaTek Chipset: সনি তার একটি নতুন ভার্চুয়াল রিয়্যালিটি হেডসেট নিয়ে আসছে, যা মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত হবে। সংস্থার সেই আসন্ন VR হেডসেটের নাম PlayStation VR 2। চিপমেকারটি চলতি বছরে এগজ়িকিউটিভ সামিটের সময় এই হেডসেট সম্পর্কে জানিয়েছিল। এই প্রথম মিডিয়াটেক কোনও VR গ্যাজেটের জন্য চিপ সরবরাহ করবে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সনি তার VR2 হেডসেট PlayStation VR 2 এর ফার্স্ট লুক প্রকাশ্যে নিয়ে এসেছিল। প্লেস্টেশন 5 এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ গ্যাজেটটি 2023 সালে বিক্রয়ের জন্য সেট করা হয়েছে। তবে চলতি বছরেই 15 নভেম্বর থেকে এর বিক্রিবাট্টা শুরু হবে।

PSVR2 110 ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ 4K HDR ভিজ্যুয়াল অন্তর্ভুক্ত করবে এই ভার্চুয়াল রিয়্যালিটি নির্ভর হেডসেটটি। এর OLED ডিসপ্লে প্রতি চোখের রেজোলিউশন 2000×2040 এবং ফ্রেম রেট 90/120 Hz হবে। ‘সি-থ্রু ভিউ’ বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের হেডসেট পরার সময় তাঁদের চারপাশ দেখতে সাহায্য করবে।

PS VR2 স্বতন্ত্র সিস্টেম হিসেবে 549.99 মার্কিন ডলারে হাজির হবে। আবার যখন Horizon Call of the Mountain bundle যোগ করা হবে, তখন এর দাম হবে 599.99 মার্কিন ডলার। Sony কন্ট্রোলার চার্জিং স্টেশনের দামও প্রকাশ করা হয়েছে, যা 49.99 মার্কিন ডলারে স্বতন্ত্র আইটেম হিসেবে পাওয়া যাবে।

এদিকে মিডিয়াটেক বিভিন্ন পণ্যের জন্য একটি প্রধান চিপ প্রস্তুতকারক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। সংস্থাটি সম্প্রতি চিপের পাশাপাশি নতুন T800 5G মডেমও লঞ্চ করেছে, যা 7.9 Gbps পর্যন্ত ডাউনলোড গতির প্রতিশ্রুতি দেয়। নতুন 5G মডেমটি সর্বশেষ Dimensity 9200 SoC এরও অংশ।