Battlegrounds Mobile India খেলার জন্য গেমারদের ফোনের কনফিগারেশন কেমন হওয়া প্রয়োজন?

পাবজি মোবাইল ইন্ডিয়া গেম কিন্তু অ্যানড্রয়েড ৪.৩ ভার্সানেই খেলা যেতে। কিন্তু এবার ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলার ক্ষেত্রে পরিবর্তন এসেছে।

Battlegrounds Mobile India খেলার জন্য গেমারদের ফোনের কনফিগারেশন কেমন হওয়া প্রয়োজন?
কবে রিলিজ হবে এই গেম? এখনও কিছু জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 11:29 AM

নাম পরিবর্তন করে পাবজি মোবাইল ইন্ডিয়ার মতো নতুন গেম আসতে চলেছে ভারতে। নতুন গেমের নাম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গত ১৮ মে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। যদিও এখনও গেম রিলিজের কোনও নিশ্চিত দিন জানায়নি দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। তবে ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিলিজ হতে আর যে খুব বেশি দেরি নেই সেটা বোঝা গিয়েছে।

এই গেম খেলার জন্য গেমারদের ক্ষেত্রে কী কী প্রয়োজনীয়?

সব ভিডিয়ো গেম খেলার ক্ষেত্রেই নির্দিষ্ট কিছু কনফিগারেশন প্রয়োজন হয়। একে বলে ‘minimum system requirements’। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ক্ষেত্রে কী কী সিস্টেম কনফিগারেশন প্রয়োজন তা দেখে নেওয়া যাক। মূলত এক্ষেত্রে র‍্যাম, স্টোরেজ, গেম খেলার জন্য প্রয়োজনীয় প্রসেসিং পাওয়ার, অ্যানড্রয়েডের ভার্সান এইসব নিয়েই বিবরণ দেওয়া রয়েছে। গেমারের স্মার্টফোন কেমন কনফিগারেশন থাকলে, সেখানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলা সম্ভব, সেটাই দেখা হবে।

১। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলার জন্য অ্যানড্রয়েড ৫.১.১ ভার্সান থাকতে হবে।

২। ফোনে ২ জিবির বেশি র‍্যাম থাকতে হবে। নাহলে এই গেম খেলা যাবে না।

৩। হাই-স্পিড এবং স্থায়ী ইন্টারনেট কানেকশনও প্রয়োজনীয়।

৪। পাবজি মোবাইল ইন্ডিয়া গেম কিন্তু অ্যানড্রয়েড ৪.৩ ভার্সানেই খেলা যেতে। কিন্তু এবার ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলার ক্ষেত্রে পরিবর্তন এসেছে। তবে অ্যানড্রয়েডের যে ভার্সানে এই গেম খেলা যাবে, তা ২০১৪ সালে রিলিজ হয়েছিল। অতএব এখন প্রায় সব স্মার্টফোনেই অ্যানড্রয়েদের এই ভার্সানই রয়েছে। তাই গেমারদের অসুবিধা হওয়ার কথা নয়।

৫।  অ্যানড্রয়েড ছাড়া অন্য ভার্সান, অর্থাৎ আইওএস ভার্সান বা অ্যাপেল ডিভাইসে এই গেম খেলা যাবে না।

আরও পড়ুন- অ্যামাজন লুনা: স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজে সাপোর্ট করবে এই গেম স্ট্রিমিং সার্ভিস