Network Problems Fix: ঘরে ঢুকতেই উড়ে যায় ফোনের নেটওয়ার্ক? এই ছোট্ট কাজ করলেই মিলবে ফুল টাওয়ার

Network Disconnecting Problem: যদি আপনি রুমে বা বাড়িতে ঢোকার সঙ্গে সঙ্গে নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। আপনি ভাবছেন হয়তো এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার কোনও উপায় নেই। আজই সেই সমস্যার সমাধান পাবেন।

Network Problems Fix: ঘরে ঢুকতেই উড়ে যায় ফোনের নেটওয়ার্ক? এই ছোট্ট কাজ করলেই মিলবে ফুল টাওয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2023 | 8:45 AM

অনেকের বাড়িতেই নেটওয়ার্কের সমস্যা হয়। ছাদে উঠলে বা বাড়ির উঠনে বেরলেই আবার ঠিক হয়ে যায়। বার বার কাস্টমার কেয়ারে ফোন করেও কোনও লাভ হয় না। এমনকী সিম পাল্টেও কোনও লাভ কিছু হয়নি। আপনারও যদি এই একই সমস্যা হয়, তাহলে আজই সেই সমস্যার সমাধান পাবেন। যদি আপনি রুমে বা বাড়িতে ঢোকার সঙ্গে সঙ্গে নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। আপনি ভাবছেন হয়তো এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার কোনও উপায় নেই। আবার বুঝেও উঠতে পারছেন না, এমনটা কেন হচ্ছে। সেই সমস্যার কারণ আপনার বাড়িতেই লুকিয়ে আছে। তার সঙ্গে সিম বা ফোনের কোনও সম্পর্ক নেই।

কেন এমন হয়?

অনেক সময় ছোট জানালার কারণেও নেটওয়ার্কে সমস্যা দেখা দেয়, এমন পরিস্থিতিতে আপনার বাড়ির জানালায় কাচ ব্যবহার করা উচিত, যাতে আপনার ফোনে নেটওয়ার্ক থাকে এবং কোনও সমস্যা না হয়। যদি আপনার বাড়িতে একটি ফলস সিলিং থাকে। তবে সেটাও একটি বড় সমস্যা। এর কারণে মোবাইল নেটওয়ার্ক চলে যায়। ফলে বাড়িতে থাকার সময় আপনার ফোনে কল আসতে চায় না। এই সমস্যার কারণে আপনি ইন্টারনেটও ব্যবহার করতে পারেন না। আপনি যদি উঁচু কোনও অ্যাপার্টমেন্টে থাকেন, তাহলে খেয়াল করে দেখবেন এই সমস্যা বেশি দেখা দেয়। কারণ উঁচু জায়গায় নেটওয়ার্ক কভারেজ তেমন ভাল পাওয়া যায় না।

সমস্যার সমাধান কী?

আপনি তো আর বাড়ি বদলে ফেলতে পারবেন না। তাই সমস্যার সমাধান খোঁজা ছাড়া আর কোনও উপায়ও নেই। যদি অত্যধিক নেটওয়ার্কের সমস্যা থাকে, তাহলে আপনার বাড়ির ভিতরে একটি নেটওয়ার্ক বুস্টার ডিভাইস (Network Booster Device) ব্যবহার করতে পারেন। এই ডিভাইস বাজারে সহজেই 1500 টাকা থেকে 4000 টাকায় পাওয়া যায়। এই ডিভাইসটি বিশেষ উপকারী। আপনি চাইলে অনলাইনেও কিনে নিতে পারেন। Flipkart, Amazon-এর মতো ই-কমার্স সাইটগুলিতে পেয়ে যাবেন। এতে স্মার্টফোন থেকে শুরু করে যে কোনও ডিভাইসেই নেটওয়ার্ক সমস্যা হবে না।