Jio 5G In West Bengal: কলকাতার পর Jio 5G বাংলার এই শহরেও চালু হয়ে গেল, কোন প্ল্যান রিচার্জ করবেন?

Jio 5G In Another West Bengal City: বাংলার একমাত্র শহর কলকাতায় তাদের 5G নেটওয়ার্ক দিয়ে পরিষেবার শুরু করেছিল Reliance Jio। এখন রাজ্যের আরও এক শহরে চালু হল জিও-র দ্রুততর 5G নেটওয়ার্ক। জানেন কী সেই শহরের নাম?

Jio 5G In West Bengal: কলকাতার পর Jio 5G বাংলার এই শহরেও চালু হয়ে গেল, কোন প্ল্যান রিচার্জ করবেন?
এখন শিলিগুড়িতেও Jio 5G।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 4:06 PM

Jio 5G চলে এল বাংলার আরও এক শহরে। আর সেই শহরে Airtel তার 5G পরিষেবা শুরু করেছিল আগেই। 6 জানুয়ারি, শুক্রবার রিলায়েন্স জিও-র তরফ থেকে ঘোষণা করা হয়েছে, দেশের আরও চার শহরে Jio 5G উপলব্ধ হয়ে গেল। গ্বালিয়র, জব্বলপুর, লুধিয়ানার পাশাপাশি বাংলার শিলিগুড়িতেও 5G পরিষেবা চালু করে দিল রিলায়েন্স জিও। এই চারটি শহর মিলিয়েই এখন দেশের মোট 72টি শহরে Jio 5G উপলব্ধ হয়ে গেল। সমগ্র দেশে Jio True 5G এখন ঝড়ের গতিতে রোল আউট করা হচ্ছে। এখনও পর্যন্ত কলকাতা, শিলিগুড়ি-সহ দেশের মোট যে 72 শহরে জিও ট্রু 5G চালু হয়েছে, সেই সব জায়গার মানুষজন দ্রুত গতির ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।

এই লঞ্চের মধ্যে দিয়ে মধ্যপ্রদেশের Jio True 5G কভারেজ আগের থেকে আরও শক্তিশালী হয়ে উঠল। এর মধ্যে দিয়েই প্রবাসী ভারতীয় দিবস এবং ইনভেস্ট এমপি – গ্লোবাল ইনভেস্টর সামিট শক্তিশালী করার লক্ষ্যে আরও কাছাকাছি পৌঁছে গেল রাজ্যটি। তার পাশাপাশিই মধ্যেপ্রদেশের একমাত্র টেলিকম প্রোভাইডার হিসেবে রাজধানী ভোপালের পাশাপাশি ইন্দোরের মতো মূল শহরেও 5G পরিষেবা চালু করে দিল Reliance Jio।

এদিকে আবার প্রথম সংস্থা হিসেবে Reliance Jio পঞ্জাবের লুধিয়ানায় প্রথম 5G পরিষেবা লঞ্চ করল। পঞ্জাবে কয়েকদিন আগেই 5G পরিষেবা চালু করেছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। তারপর থেকেই দ্রুত গতিতে সে রাজ্যের অন্যান্য শহরগুলিতেও এই পরবর্তী প্রজন্মের ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে রিলায়েন্স জিও। পঞ্জাবের এই সব শহরের গ্রাহকদের Jio Welcome Offer ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানানো হবে। কোনও অতিরিক্ত খরচ ছাড়াই 1 Gbps+ স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

দেশের বিভিন্ন রাজ্যে আরও চার শহরে নিজেদের 5G পরিষেবা সম্প্রসারণ করার পর Reliance Jio-র এক মুখপাত্র বলছেন, “আমরা ঘোষণা করতে পেরে খুশি যে, আরও চারটি শহরে Jio True 5G লঞ্চ হয়েছে। Jio মধ্যপ্রদেশের ব্যবহারকারীদের পছন্দের অপারেটর। মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং পঞ্জাব এবং সবচেয়ে প্রিয় প্রযুক্তি ব্র্যান্ডের এই লঞ্চ রাজ্যগুলির মানুষজনের প্রতি Jio-র অব্যাহত প্রতিশ্রুতির একটি প্রমাণ। ক্রমবর্ধমান বিশ্বমানের নেটওয়ার্ক সরবরাহ করার জন্য সাধারণ মানুষের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে সম্মান দিতে পেরে আমরা গর্বিত।”

তিনি আরও যোগ করে বললেন, “Jio True 5G এই রাজ্যের মানুষজনকে বিভিন্ন দিক থেকে দ্রুত ইন্টারনেটের স্বাদ নিতে সাহায্য করবে। পর্যটন থেকে শুরু করে, উৎপাদন, এসএমই, ই-গভর্নেন্স, শিক্ষা, স্বাস্থ্যসেবা, কৃষি, অটোমেশন, কৃত্রিম বুদ্ধিমত্তা, গেমিং এবং আইটি সব ক্ষেত্রের মানুষজন এই পরিষেবায় সমানভাবে উপকৃত হবেন। আমাদের প্রতিশ্রুতি অব্যাহত রাখতে রাজ্য সরকার ও প্রশাসনগুলির কাছে আমরা কৃতজ্ঞ। এই অঞ্চলগুলিকে ডিজিটালাইজ় করতে আমাদের খুব সাহায্য করেছে সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলি।”

এদিকে বাংলার একমাত্র শহর কলকাতায় তাদের 5G নেটওয়ার্ক দিয়ে পরিষেবার শুরু করেছিল রিলায়েন্স জিও। এখন রাজ্যের আরও এক শহর এবং গুরুত্বপূর্ণ ভাবে তা উত্তরবঙ্গের শিলিগুড়ি হওয়ার ফলে বাংলার মোট দুটি শহরে Jio-র 5G পরিষেবা চালু হয়ে গেল। এই দুই শহরের মানুষজনকে Jio 5G ব্যবহার করতে নিজেদের ফোনের সেটিংসে গিয়ে সিস্টেম আপগ্রেড করিয়ে নিতে হবে। তবে কোনও 5G রিচার্জ প্ল্যান এখনও পর্যন্ত Jio লঞ্চ করেনি। ফলে, ইতিমধ্যেই সংস্থার ঝুলিতে থাকা 4G প্ল্যানগুলি রিচার্জ করলেই 5G-র সুবিধা উপভোগ করতে পারবেন শিলিগুড়ি ও কলকাতার মানুষজন।