Google Pixel 6 Series: পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের দাম কত?

নতুন গুগল পিক্সেল ফোনের ডিজাইনেও এসেছে বেশ কিছু পরিবর্তন। যেমন- ফোনের পিছনের অংশের ক্যামেরা মডিউল আর আগের মতো চৌকো বা আয়তাকার আকৃতিতে রাখা হয়নি। বরং নতুন পিক্সেল ফোনে রয়েছে একটি ক্যামেরা বার।

Google Pixel 6 Series: পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের দাম কত?
পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন লঞ্চ হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 7:00 AM

অবশেষে লঞ্চ হয়েছে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি স্মার্টফোন। একই দিনে অর্থাৎ ১৯ অক্টোবর মঙ্গলবার লঞ্চ হয়েছে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুই ফোন। জানা গিয়েছে, গুগল পিক্সেল ৬ সিরিজের এই দুই ফোনেই রয়েছে গুগলের নিজস্ব প্রসেসর, যাকে বলা হচ্ছে Tensor চিপসেট। মূলত আগের পিক্সেল ফোনের তুলনায় ভাল আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) এবং মেশিন লার্নিং (এমএল) পারফরম্যান্স পাওয়ার জন্য এই Tensor চিপসেট রাখা হয়েছে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনে।

নতুন গুগল পিক্সেল ফোনের ডিজাইনেও এসেছে বেশ কিছু পরিবর্তন। যেমন- ফোনের পিছনের অংশের ক্যামেরা মডিউল আর আগের মতো চৌকো বা আয়তাকার আকৃতিতে রাখা হয়নি। বরং নতুন পিক্সেল ফোনে রয়েছে একটি ক্যামেরা বার। সেখানেই সাজানো রয়েছে সমস্ত ক্যামেরা সেনসর। অন্যদিকে জানা গিয়েছে, অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন। এছাড়াও গুগল পিক্সেল ৬ সিরিজের এই দুই ফোনে রয়েছে IP68 সার্টিফিকেশন। অর্থাৎ দুটো ফোনই ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট ডিভাইস হিসেবে কাজ করবে।

গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের দাম

জানা গিয়েছে, পিক্সেল ৬ ফোনের দাম শুরু হচ্ছে ৫৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫ হাজার টাকা থেকে। অন্যদিকে, পিক্সেল ৬ প্রো ফোনের দাম শুরু হচ্ছে ৮৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৬৭,৫০০ টাকা থেকে। গুগল পিক্সেল ৬ ফোন পাওয়া যাবে Kinda Coral, Sorta Seafoam এবং Stormy Black— এই তিন রঙে। অন্যদিকে, গুগল পিক্সেল ৬ প্রো ফোন পাওয়া যাবে Cloudy White, Sorta Sunny এবং Stormy Black, এই তিন রঙের শেডে।

শোনা গিয়েছে, আগামী ২৮ অক্টোবর থেকে আমেরিকায় কেনা যাবে এই ফোন। লঞ্চের দিন থেকেই শুরু হয়েছে প্রি-অর্ডার। বিশ্বের অন্যান্য দেশের বাজারে কবে গুগল পিক্সেল ৬ সিরিজের এই দুই ফোন পাওয়া যাবে, তা এখনও ঘোষণা করেননি গুগল কর্তৃপক্ষ। ভারতে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের দাম কত হতে পারে সেটাও এখনও সঠিকভাবে জানা যায়নি। এমনকি ভারতের স্মার্টফোনের বাজারে কবে থেকে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো, এই দুই ফোন উপলব্ধ হবে, সে ব্যাপারেও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন- Realme Smartphone: একইসঙ্গে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২টি এবং কিউ৩এস ফোন, দাম কত?

আরও পড়ুন- Vivo Y3s (2021): ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন, দাম কত?

আরও পড়ুন- Nokia XR20: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার নতুন স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার