Huawei Nova 8 SE 4G: কোয়াড রিয়ার ক্যামেরা, কিরিন ৭১০এ প্রসেসরের ফোন লঞ্চ করল হুয়াওয়ে, দাম জেনে নিন

Huawei Nova 8 SE 4G Price, Specifications: মিড-রেঞ্জ সেগমেন্টে নতুন স্মার্টফোন লঞ্চ করল হুয়াওয়ে। আপাতত ফোনটি চিনের মার্কেটের জন্যই নিয়ে আসা হয়েছে।

Huawei Nova 8 SE 4G: কোয়াড রিয়ার ক্যামেরা, কিরিন ৭১০এ প্রসেসরের ফোন লঞ্চ করল হুয়াওয়ে, দাম জেনে নিন
হুয়াওয়ে-র নতুন ফোনের ফিচার্স দেখে নিন

চুপিসাড়ে দুর্দান্ত একটি স্মার্টফোন লঞ্চ করে দিল হুয়াওয়ে। আপাতত এই হ্যান্ডসেট নিয়ে আসা হয়েছে চিনের মার্কেটের জন্যই। কোম্পানির লেটেস্ট স্মার্টফোনের নাম হুয়াওয়ে নোভা ৮এসই ৪জি (Huawei Nova 8 SE 4G)। সংস্থার জনপ্রিয় হুয়াওয়ে নোভা ৮ এসই সিরিজে যোগ করা হয়েছে এই লেটেস্ট মডেল। ৫জি নয়, এই ফোনে দেওয়া হয়েছে ৪জি কানেক্টিভিটি।

পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে কিরিন ৭১০এ প্রসেসর, যা পেয়ার করা রয়েছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। একটি ৬.৫ ইঞ্চির ফুল HD+ OLED ডিসপ্লে রয়েছে ফোনটিতে। সেখানেই দেওয়া হয়েছে ওয়াটারড্রপ-স্টাইল নচ এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই হুয়াওয়ে স্মার্টফোনে রয়েছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল।

হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি দাম ও উপলব্ধতা

চিনে এই হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি ফোনটি লঞ্চ করা হয়েছে CNY ২,০৯৯ বা ২৪,৬০০ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের জন্য। আপাতত ফোনটি পাওয়া যাবে কেবল মাত্র হুয়াওয়ে-র অনলাইন স্টোর থেকে। ১০ ডিসেম্বর থেকে ফোনটিপ শিপিং শুরু করবে কোম্পানি। মোট চারটি কালার অপশন রয়েছে এই ফোনের – ডার্ক ব্লু, ম্যাজিক নাইট ব্ল্যাক, সাকুরা স্নো ক্লিয়ার স্কাই এবং সিলভার মুন স্টার।

হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি স্পেসিফিকেশনস, ফিচার্স

ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্টেড এই ফোনে সফ্টওয়্যার হিসেবে HarmonyOS 2.0 দেওয়া হয়েছে। রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল HD+ OLED ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। এই ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৪০৩পিপিআই, ১৬.৭ মিলিয়ন কালার্স এবং DCI-P3 ওয়াইড কালার গ্যামুট দিতে সক্ষম। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Kirin 710A প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে Mali-G51 GPU এবং ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি ফোনে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৯। সেকেন্ডারি ক্যামেরার মধ্যে রয়েছে, একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪ এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে, যার অ্যাপার্চার এফ/২.০।

এই হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি ফোনে ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দেওয়া হয়েছে। এছাড়াও ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে – ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ও তার সঙ্গে 802.11 a/b/g/n/ac, ব্লুটুথ ভি৫.১, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং USB OTG।

অনবোর্ড সেন্সর হিসেবে এই হুয়াওয়ে নোভা ৮ এসই ৪জি ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জিপিএস, এ-জিপিএস, GLONASS, BeiDou, Galileo, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জাইরোস্কোপ এবং গ্র্যাভিটি সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৩,৮০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ৬৬ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আয়তন ৭.৫মিমি এবং ওজন মাত্র ১৮০ গ্রাম।

আরও পড়ুন: Samsung Galaxy A03: কম দামের নতুন গ্যালাক্সি মডেল নিয়ে এল স্যামসাং, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫,০০০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন: Tecno Spark 8 4GB RAM: নতুন ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পেল টেকনো স্পার্ক ৮, ফিচার্সে অনেক পরিবর্তন, দাম ১০৯৯৯ টাকা

আরও পড়ুন: প্রিমিয়াম অভিজ্ঞতা সঞ্চয় করতে ৪০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? সেরা ৫ মডেলের তালিকা দেখে নিন

Click on your DTH Provider to Add TV9 Bangla