Tecno Spark 8 4GB RAM: নতুন ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পেল টেকনো স্পার্ক ৮, ফিচার্সে অনেক পরিবর্তন, দাম ১০৯৯৯ টাকা

Tecno Spark 8 4GB+64GB Price, Specifications: ভারতে টেকনো স্পার্ক ৮ স্মার্টফোনের একটি নতুন স্টোরেজ মডেল লঞ্চ হল। এই লেটেস্ট ফোনের যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস জেনে নিন।

Tecno Spark 8 4GB RAM: নতুন ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পেল টেকনো স্পার্ক ৮, ফিচার্সে অনেক পরিবর্তন, দাম ১০৯৯৯ টাকা
নতুন মডেলে একাধিক পরিবর্তন

টেকনো স্পার্ক ৮-এর একটি নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হল ভারতে। এবার থেকে এই ফোনটির একটি ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্টও পাওয়া যাবে। নতুন এই মডেলে একাধিক নতুন ফিচার্স যোগ করা হয়েছে, যেগুলি অরিজিনাল টেকনো স্পার্ক ৮ ফোনে নেই। টেকনো স্পার্ক ৮-এর এই লেটেস্ট ৪জিবি মডেলে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে, একটি ১৬ মেগাপিক্সেল AI ডুয়াল রিয়ার ক্যামেরা এবং পারফরম্যান্সের জন্য একটি মিডিয়াটেক হেলিও জি২৫ গেমিং প্রসেসর। পাশাপাশি এই নতুন মডেলে ভাষার সাপোর্টও দেওয়া হয়েছে। মোট তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই টেকনো স্পার্ক ৮-এর নতুন ৪জিবি ভ্যারিয়েন্ট।

টেকনো স্পার্ক ৮ ভারতে দাম ও উপলব্ধতা

এই লেটেস্ট ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের টেকনো স্পার্ক ৮ ফোনের দাম ভারতে মাত্র ১০,৯৯৯ টাকা। আতলান্তিক ব্লু, আইরিস পার্পল এবং তুর্কইজ় সিয়ান – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে টেকনো স্পার্ক ৮-এর ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট।

লঞ্চ অফারে কোম্পানির তরফ থেকে গ্রাহকদের একটি ব্লুটুথ ইয়ারপিস সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হচ্ছে, যার দাম ৭৯৯ টাকা। এছাড়াও এই ফোনটি ক্রয় করলে গ্রাহকরা পেয়ে যাবেন ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট। একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কোম্পানির তরফ থেকে ঠিক এমনই জানানো হয়েছে।

এদিকে ভারতে এর আগে টেকনো স্পার্ক ৮ ফোনটির অন্যান্য যে মডেলগুলি লঞ্চ হয়েছিল, তাদের দাম যথাক্রমে ৭,৯৯৯ টাকা (২জিবি + ৬৪জিবি) এবং ৯,২৯৯ টাকা (৩জিবি + ৩২জিবি)।

টেকনো স্পার্ক ৮ স্পেসিফিকেশনস, ফিচার্স –

১) ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেম ভিত্তিক HiOS v7.6 দ্বারা চালিত হবে। এই ফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০X১৬১২ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০.১৫:৯, টাচ স্যাম্পলিং রেট ১২০Hz এবং পিক ব্রাইটনেস ৪৮০নিটস। এই ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ২৬৯পিপিআই।

২) পারফরম্যান্সের দিক থেকে এই টেকনো স্পার্ক ৮ ফোনের ৪জিবি ভ্যারিয়েন্ট চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসরের সাহায্যে, যার ক্লক স্পিড ২.০GHz এবং পেয়ার করা রয়েছে ৪জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। ফোনটির সব থেকে আকর্ষণীয় ফিচার হল হাইপারইঞ্জিন প্রযুক্তি, যা গেম খেলার সময় দুর্দান্ত পারফর্ম করতে সাহায্য করবে।

৩) অপ্টিক্স ডিপার্টমেন্টেও ফোনটিকে ঢেলে সাজানো হয়েছে। রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৮। এই প্রাইমারি ক্যামেরার সঙ্গে রয়েছে AI লেন্স এবং একটি কোয়াড ফ্ল্যাশলাইট। এছাড়াও ক্যামেরার অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে, AI বিউটি, স্মাইল শট, AI পোর্ট্রেইট, HDR, AR শট, ফিল্টার্স, টাইম-ল্যাপস, প্যানোরমা, ভিডিয়ো বোকেহেড, স্লো মোশন এবং আরও একাধিক ফিচার্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল শুটার, যাত ডুয়াল ফ্রন্ট ফ্ল্যাশ সাপোর্ট করবে। ওয়াইড সেলফি এবং AR শট মোডসও রয়েছে এই সেলফি ক্যামেরায়।

৪) কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫, মাইক্রো-ইউএসবি এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। DTS স্টিরিও সাউন্ড এফেক্টসও রয়েছে ফোনটিতে। এই নতুন টেকনো স্পার্ক ৮ মডেলে ভারতের বিভিন্ন ভাষার সাপোর্ট রয়েছে, যার মাধ্যমে আঞ্চলিক ভাষা বেছে নিতে পারবেন ইউজাররা।

৫) অনবোর্ড সেন্সর হিসেবে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে এই ফোনে। একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে এই টেকনো স্পার্ক ৮-এর ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্টে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এক বার চার্জ দিলেই ৬৫ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে এই ফোনের দুর্ধর্ষ ব্যাটারি। পাশাপাশি সিঙ্গেল চার্জেই আবার ৩০ ঘণ্টার কলিং, ১৪৪ ঘণ্টার মিউজিক প্লেব্যাকও দিতে পারবে ফোনটি। এই ফোনের আয়তন ১৬৪.৮২X৭৬.০৫X৯.২মিমি।

আরও পড়ুন: প্রিমিয়াম অভিজ্ঞতা সঞ্চয় করতে ৪০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? সেরা ৫ মডেলের তালিকা দেখে নিন

আরও পড়ুন: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৫০০০এমএএইচ ব্যাটারি, লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওয়ানপ্লাস ১০ প্রো-র স্পেসিফিকেশনস

আরও পড়ুন: জল্পনার অবসান! ভারতে আসছে শিয়াওমি ১১টি ও শিয়াওমি ১১টি প্রো, কিন্তু এ বছর নয়…

Click on your DTH Provider to Add TV9 Bangla