OnePlus 10 Pro: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৫০০০এমএএইচ ব্যাটারি, লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওয়ানপ্লাস ১০ প্রো-র স্পেসিফিকেশনস

OnePlus 10 Pro Full Specs: ফের একবার অনলাইনে লিক হল ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস। সেই সব কিছুই এক নজরে দেখে নিন।

OnePlus 10 Pro: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৫০০০এমএএইচ ব্যাটারি, লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওয়ানপ্লাস ১০ প্রো-র স্পেসিফিকেশনস
কেমন হতে চলেছে ওয়ানপ্লাস ১০ প্রো, দেখে নিন

ওয়ানপ্লাস ১০ প্রো মডেলের স্পেসিফিকেশনস আরও একবার লিক হল অনলাইনে। আসন্ন এই স্মার্টফোনের একাধিক রেন্ডার্স এবং তার প্রোটেক্টিভ কেসের ছবিও প্রকাশ্যে এসেছিল সম্প্রতি। স্পেসিফিকেশনস থেকে একটা বিষয় পরিষ্কার, এই ফোনটি আসলে ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের পরবর্তী প্রজন্মের মডেল হয়েছে। উল্লেখযোগ্য ভাবে ফোনের প্রসেসর এবং ব্যাটারি সেটআপ পরিবর্তন করা হচ্ছে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ চিপসেট দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে লিক থেকে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে ফোনটিতে। তবে কোনও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর দেওয়া হবে না। আগের থেকে এই নতুন মডেলের সেলফি ক্যামেরা ডিপার্টমেন্টও বদলাতে চলেছে বলে জানা গিয়েছে।

সংবাদমাধ্যম 91 মোবাইলস-এর একটি রিপোর্টে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের এই লেটেস্ট ডেভেলপমেন্ট সম্পর্কে জানানো হয়েছে। টিপস্টার স্টিভ হেমারস্টফারের (অনলিকস নামে প্রসিদ্ধ) টুইট করা তথ্য এককাট্টা করেই রিপোর্টটি পাবলিশ করা হয়েছে। সেখান থেকে জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে একটি ৬.৭ ইঞ্চির QHD+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, যা পেয়ার করা হবে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই হ্যান্ডসেট IP68 রেটিং পাচ্ছে এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হচ্ছে। এর আগের একাধিক লিক থেকে জানা গিয়েছিল, এই আসন্ন ফোনের জুম ক্ষমতা আগের মডেলের থেকে আরও শক্তিশালী হতে চলেছে। তবে ২০২২ সালে লঞ্চ হওয়া কোনও নতুন ক্যামেরা সেন্সর এই ফোনে যোগ করা হবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি নতুন ডিজাইন দেওয়া হতে পারে বলে আগের একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল। বেশ বড় একটি স্কোয়্যার-শেপড ক্যামেরা মডিউল দেওয়া হচ্ছে এই ফোনে, যার অভিমুখ থাকতে পারে ফোনের ঠিক বাঁ দিক ঘেঁষে। পাশাপাশি খুব সম্প্রতি ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের একটি স্মার্টফোন কেসও অনলাইনে ফাঁস হয়েছে। সেখানে দেখা গিয়েছে, ফোনের ঠিক বাঁ দিকে থাকছে ভলিউম বাটন। অন্য দিকে পাওয়ার বাটন এবং অ্যালার্ট স্লাইডার থাকতে পারে ফোনের ঠিক বিপরীত এজে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি কবে নাগাদ লঞ্চ হতে পারে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি। তবে এর আগে বেশ কিছু রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এই ফোনটি সর্বপ্রথম চিনে লঞ্চ করতে পারে। সূত্রের খবর, ২০২২ সালের জানুয়ারি মাসেই ফোনটি চিনে লঞ্চ হতে পারে। চিন ব্যতিরেকে বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোন লঞ্চ হতে ২০২২ সালের ফার্স্ট কোয়ার্টার হতে পারে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন: OnePlus RT: ভারতে কবে লঞ্চ হবে ওয়ানপ্লাস আরটি স্মার্টফোন? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: Xiaomi 11T and Xiaomi 11T Pro: জল্পনার অবসান! ভারতে আসছে শিয়াওমি ১১টি ও শিয়াওমি ১১টি প্রো, কিন্তু এ বছর নয়…

আরও পড়ুন: Redmi Note 11 4G: এন্ট্রি-লেভেলের নতুন ফোন নিয়ে এল শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, দাম কত?

Click on your DTH Provider to Add TV9 Bangla