Redmi Note 11 4G: এন্ট্রি-লেভেলের নতুন ফোন নিয়ে এল শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, দাম কত?

Redmi Note 11 4G Price, Specifications: কম দামে নতুন স্মার্টফোন লঞ্চ করল শিয়াওমি। এই লেটেস্ট ফোনটি যোগ করা হয়েছে রেডমি ব্র্যান্ডিংয়ে। রেডমি নোট ১১ ৪জি ফোনের দাম ও ফিচার্স জেনে নিন।

Redmi Note 11 4G: এন্ট্রি-লেভেলের নতুন ফোন নিয়ে এল শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, দাম কত?
কম দামে রেডমির নতুন স্মার্টফোন

এন্ট্রি-লেভেলের আরও একটি স্মার্টফোন নিয়ে হাজির হল শিয়াওমি। কোম্পানির সেই লেটেস্ট স্মার্টফোনের নাম রেডমি নোট ১১ ৪জি। ইতিমধ্যেই এই ফ্ল্যাগশিপ সিরিজে তিনটি ফোন লঞ্চ করেছে কোম্পানি, যার প্রতিটিই ৫জি সাপোর্টেড ডিভাইস – রেডমি নোট ১১ ৫জি, রেডমি নোট ১১ প্রো ৫জি এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি। তবে এই লেটেস্ট ৪জি ডিভাইসের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে রেডমি ১০ এবং রেডমি ১০ প্রাইম এই ফোন দুটির। চলতি বছরের সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন দুটি। রেডমি নোট ১১৪জি (Redmi Note 11 4G) স্মার্টফোনে রয়েছে ৯০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

রেডমি নোট ১১ ৪জি দাম ও উপলব্ধতা –

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্যই। সে দেশে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৯৯৯ বা ১১,৭০০ টাকা প্রায়। ফোনের ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ১,০৯৯ বা ১২,৮০০ টাকা প্রায়। ড্রিমি ক্লিয়ার স্কাই, মিস্টিরিয়াস ব্ল্যাকল্যান্ড এবং টাইম মোনোলগ – মোট তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের। ১ ডিসেম্বর থেকেই চিনে এই ফোনের বিক্রিবাট্টা শুরু হয়ে যাবে। তবে চিন ছাড়া বিশ্বের অন্যান্য প্রান্তে এই রেডমি নোট ১১ ৪জি ফোনটি কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

রেডমি নোট ১১ ৪জি স্পেসিফিকেশনস, ফিচার্স –

সফ্টওয়্যারের দিক থেকে এই ডুয়াল সিম সাপোর্টেড ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম নির্ভর MIUI 12.5-এর সাহায্যে। এই ফোনে থাকছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ১৮০Hz এবং কনট্রাস্ট রেশিও ১৫০০:১। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার দেওয়া হয়েছে। এই একই ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছিল রেডমি ১০ এবং রেডমি ১০ প্রাইম ফোন দুটিতে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ডেপথ সেন্সর দেওয়া হয়েছে। প্রসঙ্গত, রেডমি ১০ এবং রেডমি ১০ প্রাইম ফোন দুটিতে একটি ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

কানেক্টিভিটি অপশনের দিক থেকে রেডমি নোট ১১ ৪জি স্মার্টফোনে রয়েছে ওয়াই-পাই, ব্লুটুথ ভি৫.১, ইনফ্রারেড (IR) ব্লাস্টার, জিপিএস/এ-জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। অনবোর্ড সেন্সর হিসেবে রয়েছে, অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর। এছাড়াও এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আয়তন ১৬১.৯৫X৭৫.৫৩X৮.৯২মিমি এবং ওজন মাত্র ১৮১ গ্রাম।

আরও পড়ুন: Redmi 10 (2022): একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর

আরও পড়ুন: Honor 60 Series: পয়লা ডিসেম্বর চিনে লঞ্চ হতে পারে Honor ৬০ সিরিজের তিনটি স্মার্টফোন

আরও পড়ুন: এবার বাড়িতে বসেই পেয়ে যাবেন জিওফোন নেক্সট, রিলায়েন্স ডিজিটাল ওয়েবসাইট থেকে সহজেই বুকিং

Click on your DTH Provider to Add TV9 Bangla