Xiaomi 11T and Xiaomi 11T Pro: জল্পনার অবসান! ভারতে আসছে শিয়াওমি ১১টি ও শিয়াওমি ১১টি প্রো, কিন্তু এ বছর নয়…

Xiaomi Upcoming Smartphones 2022: এই বছরেই আর কোনও প্রিমিয়াম ডিভাইস লঞ্চের পরিকল্পনা করছে না সংস্থা। ২০২২ সালের প্রথম দিকেই ভারতে লঞ্চ হতে পারে শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো ফোন দুটি।

Xiaomi 11T and Xiaomi 11T Pro: জল্পনার অবসান! ভারতে আসছে শিয়াওমি ১১টি ও শিয়াওমি ১১টি প্রো, কিন্তু এ বছর নয়...
শিয়াওমি ১১টি ও ১১টি প্রো ফোন দুটির লুক হতে চলেছে এমনই

জল্পনার অবসান হল শেষমেশ। শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো ফোন দুটি ভারতে লঞ্চ করছে। তবে এই বছরই লঞ্চ করছে না শিয়াওমি-র এই ফোন দুটি। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো (Xiaomi 11T and Xiaomi 11T Pro) ভারতে শীঘ্রই লঞ্চ করা হবে কোম্পানির আরও বেশ কয়েকটি ডিভাইসের সঙ্গে। তবে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-র একটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, এই বছরেই আর কোনও প্রিমিয়াম ডিভাইস লঞ্চের পরিকল্পনা করছে না সংস্থা।

আর সেখান থেকেই মনে করা হচ্ছে ২০২২ সালের প্রথম দিকেই ভারতের মার্কেটে এই ফোন দুটি হাজির হয়ে যাবে। তবে আপাতত কোম্পানির ফোকাস কেবল মাত্র রেডমি নোট ১১টি ফোনেই, যা ৩০ নভেম্বর ভারতে লঞ্চ করতে চলেছে। ৩০ নভেম্বর এই ইভেন্টে কোম্পানি আরও বেশ প্রডাক্ট লঞ্চ করতে চলেছে বলে জানা গিয়েছে। যদিও সেগুলির সবই রেডমি ব্র্যান্ডিংয়ের অধীনস্থ হতে চলেছে বলে সূত্রের খবর।

শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো উপলব্ধতা

এদিকে আবার এর আগের কিছু মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ভারতে এমআই ১১ আলট্রা-র মতো কিছু প্রিমিয়াম সেগমেন্টের ডিভাইস লঞ্চ করার পরিকল্পনা করছে কোম্পানি। ইতিমধ্যেই এই ডিভাইসের বিক্রিবাট্টা বন্ধ করে দেওয়া হয়েছে ভারতে। এখন দেখার বিষয় হল, শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো ফোন দুটি এমআই ১১ আলট্রা-র মতোই একই ক্যাটেগরিতে লঞ্চ করা হয় কি না। আবার শিয়াওমি ১২ আলট্রা ফোনটি ডিসেম্বরেই চিনে লঞ্চ করতে চলেছে। যদিও তা শুধু মাত্রই শিয়াওমি-র ডোমেস্টিক মার্কেটের জন্যই উপলব্ধ হতে চলেছে।

শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো সম্ভাব্য ফিচার্স

শিয়াওমি ১১টি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির FHD+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz, টাচ রেসপেন্স রেট ৪৮০Hz এবং কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস লেয়ারও দেওয়া হচ্ছে এই ডিসপ্লেতে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকতে পারে একটি একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি টেলি-ম্যাক্রো ক্যামেরা, যা 3X জুম সাপোর্ট করে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে। পারফরম্যান্সের জন্য থাকছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও দেওয়া হচ্ছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এদিকে স্ট্যান্ডার্ড শিয়াওমি ১১টি ফোনের ডিসপ্লের মতো একই ফিচার্স থাকছে শিয়াওমি ১১টি প্রো মডেলেও। তবে পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট থাকতে পারে, যা পেয়ার করা হতে পারে ১২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। স্ট্যান্ডার্ড মডেলের মতোই এই ফোনেও থাকছে একই ব্যাটারি তবে তা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। শিয়াওমি ১১টি প্রো ফোনের ক্যামেরা সেটআপে থাকছে একটি ৮ মেগাপিক্সেল টেলিম্যাক্রো সেন্সর। এছাড়াও থাকছে হারমান কারডন স্পিকার্স, তার সঙ্গে ডলবি অ্যাটমস সাপোর্ট এবং সিকিওরিটির জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই মুহূর্তে শিয়াওমি-র ঝুলিতে রয়েছে একাধিক প্রিমিয়াম স্মার্টফোন। সেই তালিকায় রয়েছে এমআই ১১এক্স, এমআই ১১এক্স প্রো, এমআই ১১ লাইট এবং শিয়াওমি ১১ লাইট এনই ৫জি। সেই তালিকায় এবার নবতম সংযোজন হতে চলেছে শিয়াওমি ১১টি এবং শিয়াওমি ১১টি প্রো।

আরও পড়ুন: Redmi Note 11 4G: এন্ট্রি-লেভেলের নতুন ফোন নিয়ে এল শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, দাম কত?

আরও পড়ুন: OnePlus RT: ভারতে কবে লঞ্চ হবে ওয়ানপ্লাস আরটি স্মার্টফোন? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: Moto G31: নভেম্বরেই ভারতে আসছে মোটোরোলা জি সিরিজের এই ফোন, কবে লঞ্চ?

Click on your DTH Provider to Add TV9 Bangla