Best Smartphones Under Rs 40,000: প্রিমিয়াম অভিজ্ঞতা সঞ্চয় করতে ৪০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? সেরা ৫ মডেলের তালিকা দেখে নিন

Top 5 Smartphones Under Rs 40K: প্রিমিয়াম সেগমেন্টে ভারতে ৪০ হাজার টাকার মধ্যেই একাধিক স্মার্টফোন রয়েছে। সেরা পাঁচটির তালিকা প্রকাশ করলাম আমরা। এক নজরে দেখে নিন।

Best Smartphones Under Rs 40,000: প্রিমিয়াম অভিজ্ঞতা সঞ্চয় করতে ৪০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? সেরা ৫ মডেলের তালিকা দেখে নিন
৪০ হাজার টাকার মধ্যে সেরা ফোন

৪০ হাজার টাকার মধ্যে ভারতে একাধিক স্মার্টফোন হয়েছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সেগমেন্ট দুর্দান্ত পারফরম্যান্স, ডিসপ্লে, ডিজাইন এবং প্রিমিয়াম অভিজ্ঞতা দিতে পারে ইউজারদের। এই প্রাইস ক্যাটেগরিতে এমনই পাঁচটি স্মার্টফোনের সন্ধান আমরা পেয়েছি, যাদের মধ্যে এই সব গুণাবলী রয়েছে। তালিকায় রয়েছে ওয়ানপ্লাস ৯আর, এমআই ১১এক্স প্রো, স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই-সহ আরও বেশ কয়েকটি মডেল। এদের মধ্যে বেশ কয়েক ফোন আরও কম দামে পেয়ে যাবেন। কারণ অ্যামাজন বা ফ্লিপকার্ট থেকে এই ফোনগুলি ক্রয় করলে এক্সচেঞ্জ অফারে আকর্ষণীয় ছাড়ও মিলছে। সেই পাঁচটি স্মার্টফোন সম্পর্কে বিশদে জেনে নিন।

OnePlus 9R

এই মুহূর্তের সবথেকে সেরা স্মার্টফোন। রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ, একটি ৬.৫৫ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz এবং ৪,৫০০এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অ্যামাজন লিস্টিংয়ে ওয়ানপ্লাস ৯আর ফোনের দাম ৩৯,৯৯৯ টাকা। ৩,০০০ টাকার ডিসকাউন্ট কুপনও এই ফোনের সঙ্গে অফার করছে ই-কমার্স প্ল্যাটফর্মটি। অর্থাৎ এই ফোন কিনতে আপনার খরচ হবে ৩৬,৯৯৯ টাকা। এছাড়াও ১৪,৯০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও পেয়ে যাবেন গ্রাহকরা।

Samsung Galaxy S20 FE

এটিও একটি চমৎকার প্রিমিয়াম স্মার্টফোন। ফ্লিপকার্টে এই ডিভাইসের দাম ৪১,৯৯৯ টাকা। এইউ প্রাইস সেগমেন্টের তুলনায় ফোনটির দাম একটু বেশিই। তবে এক্সচেঞ্জ অফার থাকছে ১৪,৯০০ টাকা পর্যন্ত ছাড়। এই একই ডিভাইসের দাম কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ৪৯,৯৯৯ টাকা। তবে ICICI Bank-এর ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহার করে যে সব গ্রাহকরা এই ফোনটি কিনবেন, তাঁরা ৬০০০ টাকা ক্যাশব্যাক অফার পেয়ে যাবেন। সেই সঙ্গেই আবার থাকছে EMI অপশনে কেনার সুবিধাও। আর এই সব অফার মিলিয়ে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনটি কিনতে আপনার ৪০ হাজার টাকারও কম খরচ হবে।

Xiaomi Mi 11X Pro

ফ্লিপকার্টে এই ফোনটি এখন মাত্র ২১,৯৯৯ টাকাতেই পাওয়া যাচ্ছে। অন্য দিকে অ্যামাজন এবং এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে এই ফোনের দামই আবার ৩৭,৯৯৯ টাকা। এক্সচেঞ্জ অফারেও ব্যাপক ছাড় পেয়ে যাবেন গ্রাহকরা। এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, একটি বড় ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz এবং শক্তিশালী একটি ৪,৫২০এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট পাস্ট চার্জিং সাপোর্ট করবে। একটি ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। ফ্ল্যাশি লুকের এই স্মার্টফোনে একটি বড় ক্যামেরা মডিউল রয়েছে। এই সব কিছু মিলিয়েই শিয়াওমি এমআই ১১এক্স প্রো ফোনটি ৪০ হাজার টাকা বাজেটের মধ্যেই সেরা বিকল্প হতে চলেছে।

Motorola Edge 20 Pro

আপনার স্মার্টফোন কেনার বাজেট যদি ৪০ হাজার টাকা হয়, তাহলে মোটোরলা এজ ২০ প্রো ফোনটিও সেরা হতে পারে। এই মুহূর্তে ফোনটির দাম ভারতের বাজারে ৩৬,৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে একটি ফুল HD+ AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz। এই ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন। পারফরম্যান্সের জন্য ফোনটিতে থাকছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি থাকছে যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও এই ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

iQOO 7 Legend

৩৯,৯৯০ টাকার এই ফোনটি এই মুহূর্তের সেরা একটি হ্যান্ডসেট। এই ফোনে রয়েছে একটি ৬.৬২ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাহায্যে। শক্তিশালী একটি ৪,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি আবার ৬৬ ওয়াট ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এক্সচেঞ্জ অফারে আবার এই ফোনের সঙ্গেই ১৪,৯০০ টাকা ছাড় দিচ্ছে কোম্পানি। অর্থাৎ সব মিলিয়ে বেশ কম দামেই এই ফোনটি কিনতে পারবেন।

আরও পড়ুন: OnePlus 10 Pro: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৫০০০এমএএইচ ব্যাটারি, লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওয়ানপ্লাস ১০ প্রো-র স্পেসিফিকেশনস

আরও পড়ুন: জল্পনার অবসান! ভারতে আসছে শিয়াওমি ১১টি ও শিয়াওমি ১১টি প্রো, কিন্তু এ বছর নয়…

আরও পড়ুন: এন্ট্রি-লেভেলের নতুন ফোন নিয়ে এল শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, দাম কত?

Click on your DTH Provider to Add TV9 Bangla