Samsung Galaxy A03: কম দামের নতুন গ্যালাক্সি মডেল নিয়ে এল স্যামসাং, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫,০০০এমএএইচ ব্যাটারি

Samsung Galaxy A03 Price And Specifications: বাজেট সেগমেন্টেই দুরন্ত স্মার্টফোন লঞ্চ করল স্যামসাং। এই ফোনের ক্যামেরা সেটআপ দেখতে এক্কেবারে আইফোন-এর মতো। তবে সেই ক্যামেরার গুণাবলী আইফোন-এর মতো ভাবলে ভুল হবে!

Samsung Galaxy A03: কম দামের নতুন গ্যালাক্সি মডেল নিয়ে এল স্যামসাং, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫,০০০এমএএইচ ব্যাটারি
আইফোনের মতো দেখতে এই গ্যালাক্সি মডেলের ক্যামেরা সেটআপ

বাজেট সেগমেন্টে আবারও একটি নতুন ফোন লঞ্চ করল স্যামসাং। কোম্পানির সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম স্যামসাং গ্যালাক্সি এ০৩। এই ফোনের দাম সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত জানানো হয়নি। তবে Samsung Galaxy A03 ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য ইনফোগ্রাফিকের মাধ্যমে শেয়ার করা হয়েছে।

এই লেটেস্ট স্মার্টফোনে থাকছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে। ফোনের পিছনে রয়েছে একটি স্কোয়্যার ক্যামেরা মডিউল, যেখানে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সেখানে রয়েছে দুটি সেন্সর এবং ফ্ল্যাশ সিটও। প্রাইমারি ক্যামেরা হিসেবে এই ফোনে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর। মোট তিনটি কালার অপশনে হাজির হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ সম্ভাব্য দাম

ফোনের দাম কত হতে চলেছে, তা যেমন জানা যায়নি। তবে ইঙ্গিত মিলেছে, বাজেট সেগমেন্ট তো বটেই, এমন কি ভারতে এই ফোনের দাম ১০ হাজার টাকারও কম হতে পারে। যদিও গ্যালাক্সি এ০৩ ফোনটি বিশ্বের কোন কোন প্রান্তে লঞ্চ করা হচ্ছে, সে সম্পর্কিত কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। এই Samsung Galaxy A03 ফোনটি কালো, নীল এবং লাল – এই তিনটি কালার অপশনে হাজির হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্পেসিফিকেশনস, ফিচার্স

এই লেটেস্ট গ্যালাক্সি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির HD+ ইনফিনিটি-ভি ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে একটি অক্টা-কোর প্রসেসর, যার ক্লক স্পিড (২X১.৬GHz + ৬x১.৬GHz)। এই স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনের মোট তিনটি র‌্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে – ৩জিবি র‌্যাম + ৩২জিবি স্টোরেজ, ৪জিবি র‌্যাম + ৬৪জিবি স্টোরেজ এবং ৪জিবি র‌্যাম + ১২৮জিবি স্টোরেজ অপশন।

একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই গ্যালাক্সি স্মার্টফোনে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপার্চার এফ/২.২।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই ব্যাটারি দীর্ঘ ক্ষণ ফোনের লাইন অন করে রাখতে পারে এবং তাতে বিশেষ কিছু ব্যাটারি খরচও হবে না। এই লেটেস্ট গ্যালাক্সি স্মার্টফোনের আয়তন ১৬৪.২৭৫X৯.১ মিমি। তবে সস্তার এই ফোনে দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি উপভোগ করতে পারবেন গ্রাহকরা। কারণ, এতে ডলবি অ্যাটমস সাপোর্ট দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ ডিজাইন

জম্পেশ ডিজাইন রয়েছে এই ফোনের। স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনে ওয়াটারড্রপ-স্টাইল নচ এবং একটি টেক্সচার্ড ব্যাক প্যানেল দেওয়া হয়েছে। ফোনের ডান দিকের ঠিক কোণে রয়েছে ভলিউম বাটন। রাউন্ডেড কর্নার এবং ফ্ল্যাট এজড ডিসপ্লেও রয়েছে ফোনটির। সেই সঙ্গেই আবার ফোনের প্রতি প্রান্তে খুবই পাতলা বেজ়েল থাকছে।

আরও পড়ুন: Tecno Spark 8 4GB RAM: নতুন ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পেল টেকনো স্পার্ক ৮, ফিচার্সে অনেক পরিবর্তন, দাম ১০৯৯৯ টাকা

আরও পড়ুন: প্রিমিয়াম অভিজ্ঞতা সঞ্চয় করতে ৪০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? সেরা ৫ মডেলের তালিকা দেখে নিন

আরও পড়ুন: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৫০০০এমএএইচ ব্যাটারি, লঞ্চের আগে ফের প্রকাশ্যে ওয়ানপ্লাস ১০ প্রো-র স্পেসিফিকেশনস

Click on your DTH Provider to Add TV9 Bangla